আর অপেক্ষা করতে পারছিলাম না, এখন ভালো লাগতেছে: সিদ্দিকুর রহমান

পার্থ প্রতীম রায় পার্থ প্রতীম রায় প্রকাশিত: ০২:০১ পিএম, ২৯ জানুয়ারি ২০২২
আর অপেক্ষা করতে পারছিলাম না, এখন ভালো লাগতেছে: সিদ্দিকুর রহমান

করোনাভাইরাস মহামারির কারণে দীর্ঘদিন ধরে এশিয়ান ট্যুরের বাইরে ছিলেন সিদ্দিকুর রহমান। দীর্ঘদিন পর এশিয়ান ট্যুরের টুর্নামেন্ট সৌদি ইন্টারন্যাশন্যাল গলফ টুর্নামেন্টে খেলার সুযোগ পেয়ে বেশ রোমাঞ্চিত তিনি। জানালেন টুর্নামেন্ট শুরু হওয়ার জন্য অপেক্ষা করতে পারছিলেন না, খেলা শুরু হওয়ায় বেশ খুশি।

চলতি বছরের ৩-৬ ফেব্রুয়ারি জেদ্দার রয়্যাল গ্রিনস গলফ অ্যান্ড কান্ট্রি ক্লাবে মাঠে গড়াবে পিআইএফ সৌদি ইন্টারন্যাশন্যাল গলফ টুর্নামেন্ট। এশিয়ান ট্যুরের এ টুর্নামেন্ট দিয়ে দীর্ঘ দুই বছর এশিয়ান সার্কিটে গলফ কোর্টে নামবেন সিদ্দিকুর রহমান। দীর্ঘ বিরতির পর এশিয়ান ট্যুরে নামতে পেরে বেশ রোমাঞ্চিত তিনি।

স্পোর্টসমেইল২৪.কম-কে সিদ্দিকুর বলেন, “প্রায় দুই বছর বসা ছিলাম। দুই বছর পর আবার আমাদের ট্যুর শুরু হলো। এটাই আসলে বড় ব্যাপার। ”

সৌদি আরবে অনুষ্ঠিতব্য এ টুর্নামেন্টের প্রাইজমানি ৫ মিলিয়ন ডলার। এ টুর্নামেন্টের আগে নিজের প্রস্তুতি নিয়ে বেশ সন্তুষ্ট দেশসেরা এ গলফার। দীর্ঘ সময় খেলার বাইরে থাকলেও এর প্রভাব মাঠে পড়বে না বলে আত্মবিশ্বাসী তিনি।

নিজের প্রস্তুতি নিয়ে সিদ্দিকুর বলেন, “ প্রস্তুতি মোটামুটি অনেক ভালো। অনেক দিন বিরতির পর চারটা টুর্নামেন্ট খেললাম, প্রস্তুতি মোটামুটি ভালো ছিল। লম্বা বিরতি থাকায় যে একটা বাধা থাকার কথা ছিল, সেটা ছিল না আরকি। এটার (দীর্ঘদিন বিরতি) সাথে তুলনা করলে খুব ভালো। এটা ভালো লাগতেছে যে, আবার টুর্নামেন্টগুলো (এশিয়ান ট্যুর) শুরু হচ্ছে। ”

করোনাকালীন দেশে ঠিকমতো অনুশীলনের সুযোগ পাচ্ছিলেন না সিদ্দিকুর রহমান। এ কারণে ২০২১ সালের আগস্টে নিজের উন্নতির জন্য মার্কিন মুলুকে উড়ে গিয়েছিলেন। সেখানে লক্ষ্য ছিল ভালো অনুশীলন এবং টুর্নামেন্ট খেলার সুযোগ নেওয়া। মার্কিন মুলুকের সেই অনুশীলন এবং স্থানীয় টুর্নামেন্ট নিজের উন্নতিতে বড় ভূমিকা রেখেছে বলে জানিয়েছেন এ গলফার।

“করোনাকালীন একটা লম্বা সময় অপেক্ষা করতে হয়েছে। আমি আর অপেক্ষা করতে পারতেছিলাম না। এই কারণে সুযোগ খুঁজে নেওয়ার জন্য যুক্তরাষ্ট্রে গিয়েছিলাম। যাতে অনুশীলন এবং টুর্নামেন্ট খেলার সুযোগ পাওয়া যায়। এটা ভালো যে, একটা লম্বা সময় অনুশীলন করতে পেরেছি। কিছু টুর্নামেন্টও (স্থানীয় টুর্নামেন্ট) খেলতে পেরেছি। এই অনুশীলনটা শারীরিক বলেন বা মানসিক অনেক সাহায্য করেছে।”- বলেন সিদ্দিকুর রহমান।

মার্কিন যুক্তরাষ্ট্রে শুধু অনুশীলন নয়, নিজের মানসিক স্বাস্থ্য নিয়েও কাজ করেছেন সিদ্দিকুর রহমান। বিষয়টি নিজের উন্নতিতেও কাজ করেছে বলে মনে করেন।

এ বিষয়ে সিদ্দিকুরের ভাষ্য, “ওইখানে আমি সাড়ে চারমাস সাইকোলজিক্যাল পার্ট নিয়েও কাজ করছি। সব মিলিয়ে ভালো একটা ট্রেনিং ছিল। এটা আমাকে এখন অনেক সাহায্য করছে। ”

সৌদি ইন্টারন্যাশন্যাল গলফ টুর্নামেন্ট খেলতে শনিবার (২৯ জানুয়ারি) সৌদি আরবের উদ্দেশে রওয়ানা হবেন সিদ্দিকুর। এ টুর্নামেন্টে বিশ্বের বাঘা বাঘা সব গলফার সাথে খেলতেও মুখিয়ে আছেন তিনি। জানান, টুর্নামেন্টের প্রাইজমানি নয়, বরং বড় বড় গলফারদের সাথে খেলতে পেরে উচ্ছ্বসিত।

স্পোর্টসমেইল২৪/পিপিআর

[আমরা এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার সর্বশেষ সংবাদ পড়তে ইনস্টল করুন আমাদের অ্যান্ড্রয়েড মোবাইল অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

সামিট ওপেন : দ্বিতীয় রাউন্ড শেষে তৃতীয় স্থানে সিদ্দিকুর

সামিট ওপেন : দ্বিতীয় রাউন্ড শেষে তৃতীয় স্থানে সিদ্দিকুর

শত বছর পর অলিম্পিক গলফে স্বর্ণ পেল যুক্তরাষ্ট্র

শত বছর পর অলিম্পিক গলফে স্বর্ণ পেল যুক্তরাষ্ট্র

১১ বছর পর আবারও দাপট দেখালেন টাইগার উডস

১১ বছর পর আবারও দাপট দেখালেন টাইগার উডস

স্পেনের তারকা গলফারকে ধর্ষণের পর হত্যা

স্পেনের তারকা গলফারকে ধর্ষণের পর হত্যা