শেরপুরে অনুষ্ঠিত হলো অনুর্ধ্ব-১২ ক্রিকেট কার্নিভাল

জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি প্রকাশিত: ০৭:৪৮ পিএম, ০১ জুলাই ২০১৮
শেরপুরে অনুষ্ঠিত হলো অনুর্ধ্ব-১২ ক্রিকেট কার্নিভাল

‘শৃঙ্খলার জন্য ক্রিকেট, ক্রিকেট খেলো, শৃঙ্খলা শেখ’-শ্লোগানে শেরপুর অনুষ্ঠিত হলো দিনব্যাপী অনুর্ধ্ব-১২ ক্রিকেট কার্নিভাল। শেরপুর সরকারি কলেজ মাঠে অনুষ্ঠিত এ ক্রিকেট কার্নিভালে শহরের বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের ১২ বছর বয়সী ৪০ জন ক্ষুদে ক্রিকেটার ৪টি দলে ভাগ হয়ে অংশগ্রহণ করে।

বিসিবির সহায়তায় জেলা ক্রীড়া সংস্থা এ ক্রিকেট কার্নিভালের আয়োজন করে। দেশের ৪টি প্রধান নদী পদ্মা, মেঘনা, যমুনা ব্রহ্মপুত্র নামে বিভক্ত হয়ে রাউন্ড রবীন লিগ ভিত্তিতে ক্ষুদে ক্রিকেটাররা নির্ধারিত ১২ ওভর করে খেলায় অংশগ্রহণ করে। সর্বোচ্চ পয়েন্টধারী দুই দল পরে ফাইনালে প্রতিদ্বন্দ্বিতা করে। ফাইনালে টস জিতে ব্যাটিং করা দলে পদ্মা দল নির্ধারিত ১২ ওভারে ৮ ইউকেটে ৯০ রান করে। জবাবে যমুনা দল নির্ধারিত ১২ ওভারে ৭ উইকেটে ৮৫ রান করে। এতে ৫ রানে পদ্মার কাছে যমুনা দল পরাজিত হয়।
Sherpur Cricket Carnival
আনন্দমুখর পরিবেশে এ ক্রিকেট কার্নিভালের উদ্বোধন করেন শেরপুর সরকারি কলেজের উপাধ্যক্ষ অধ্যাপক মো. আব্দুর রশিদ। এ সময় জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক নাজিমুল হক নাজিম, কোষাধ্যক্ষ খোরশেদ আলম, অধ্যাপক আব্দুর রউফ, ময়মনসিংহ বিভাগীয় ক্রিকেট আম্পায়ার্স অ্যাসোসিয়েশনের সভাপতি ও সাংবাদিক হাকিম বাবুল, বিসিবির জেলা ক্রিকেট কোচ রাফিউল ইসলাম রুমেল এবং জেলা ক্রীড়া সংস্থার অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে অতিথিরা ক্ষুদে খেলোয়াড়দের মাঝে বিসিবির প্রদত্ত জার্সি ও ক্যাপ বিতরণ করেন। বিকেলে খেলা শেষে অংশগ্রহণকারী প্রত্যেক ক্ষুদে ক্রিকেটারের হাতে শুভেচ্ছা উপহার তুলে দেন জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক নাজিমুল হক নাজিম।
Sherpur Cricket Carnival
বিসিবির জেলা ক্রিকেট কোচ রাফিউল ইসলাম রুমেল বলেন, শিশুদের মাঝে ক্রিকেটের প্রতি আগ্রহ সৃষ্টি এবং ক্ষুদে ক্রিকেট প্রতিভা বাছাই করাই এ ক্রিকেট কার্নিভালের মূল লক্ষ্য। অনুর্ধ্ব-১২ ক্রিকেট কার্নিভালের খেলায় প্রতি দলে ১০ জন খেলোয়াড়ের মাঝে ৮ জন ছেলে ও ২ জন করে মেয়ে খেলায় অংশ নেয়। জোড়ায় জোড়ায় ব্যাটসম্যান মাঠে নেমে ৩ ওভার করে ব্যাট করার সুযোগ পায়। সকলেই অন্তত এক ওভার করে বল করতে হয়। প্রতিবার ব্যাটসম্যান আউট হওয়ার জন্য ২ রান করে কাটা যায় এবং ‘ওয়াইড’, ‘নো-বল-এ এক রান করে প্রতিপক্ষে দলীয় রান যোগ হলেও এ জন্য কোন রকম নতুন করে বল করতে হয় না।

এছাড়া এতে ‘এলবিডব্লিও’ কোন আউট নেই। শিশুরা ক্রিকেট কার্নিভালের খেলাগুলো দারুণ উপভোগ করেছে। এ ক্রিকেট কার্নিভাল থেকে ১৫ জন ক্ষুদে ক্রিকেটারকে বাছাই করা হয়েছে। যাদের পরবর্তিতে সপ্তাহব্যাপী বিশেষ প্রশিক্ষণ প্রদান করা হবে।


শেয়ার করুন :


আরও পড়ুন

বিয়ে করেছেন এনামুল হক বিজয়

বিয়ে করেছেন এনামুল হক বিজয়

মাহিন্দ্রার ব্র্যান্ড অ্যাম্বাসেডর হলেন মাশরাফি

মাহিন্দ্রার ব্র্যান্ড অ্যাম্বাসেডর হলেন মাশরাফি

মেট্রোরেলে ক্রিকেটের ছবি প্রকাশ করলো ক্রিকইনফো

মেট্রোরেলে ক্রিকেটের ছবি প্রকাশ করলো ক্রিকইনফো

বান্ধবী বলেছে আমি খুব আবেদনময়ী : রোনালদো

বান্ধবী বলেছে আমি খুব আবেদনময়ী : রোনালদো