জাতীয় দল থেকে আর্চার রোমান সানার অবসর

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০১:৫৪ পিএম, ০৩ মার্চ ২০২৪
জাতীয় দল থেকে আর্চার রোমান সানার অবসর

বাংলাদেশ জাতীয় দলের হয়ে আর তীর ছুঁড়বেন না আর্চার রোমান সানা। জাতীয় দল থেকে অবসর নেওয়ার সিদ্ধান্ত আর্চারি ফেডারেশনকে জানিয়ে দিয়েছেন তিনি।

বাংলাদেশ আর্চারি ফেডারেশনের সাধারণ সম্পাদক রাজীবউদ্দিন আহমেদ গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন। তবে এ বিষয়ে তাৎক্ষণিকভাবে রোমান সানার সাথে কথা বলা যায়নি।

বাজে পারফর্ম্যান্সের কারণে গত ২০ থেকে ২৪ ফেব্রুয়ারি ইরাকের বাগদাদে অনুষ্ঠিত এশিয়ান আর্চারি প্রতিযোগিতায় অংশ নেওয়া বাংলাদেশ দলে রোমান সানার সুযোগ হয়নি। এবার জাতীয় দলের হয়ে আর না খেলার সিদ্ধান্ত নিলেন তিনি।

যদিও রোমান সানার এমন সিদ্ধান্ত পরিবর্তনের অনুরোধ করা হয়েছিল বলেও জানিেছেন ফেডারেশনের সাধারণ সম্পাদক রাজীবউদ্দিন আহমেদ। তবে তিনি রাজি হননি।

রোমান সানাকে দিয়েই মূলত বিশ্ব আর্চারিতে পরিচিতি পেয়েছে বাংলাদেশ। ২০১৯ সালের বিশ্ব আর্চারি চ্যাম্পিয়নশিপে তিনি ব্রোঞ্জ জিতেছিলেন। একই সাথে বাংলাদেশের প্রথম ক্রীড়াবিদ হিসেবে অলিম্পিকে সরাসরি কোয়ালিফাই করেছিলেন তিনি।

এছাড়া ২০২১ বিশ্বকাপ আর্চারিতে দিয়া সিদ্দিককে সঙ্গী করে রিকার্ভ মিশ্র দ্বৈতের ফাইনালে উঠেছিলেন রোমান। সেবার নেদারল্যান্ডসের কাছে হেরে তারা রুপা জিতেছিলেন। ব্যক্তিগত জীবনেও জুটি বেঁধেছেন রোমান-দিয়া।

২০২৮ অলিম্পিকে দেশকে সোনা উপহার দিতে চেয়েছিলেন রোমান সানা। তবে ঠিক কী কারণে দেশের হয়ে আর তীর ছুঁড়বেন না এ আর্চার তা এখন আলোচনার বিষয় হয়ে দাঁড়ানো। মাঝে একবার আচরণ বিধি ভঙের কারণে নিষিদ্ধও হয়েছিলেন তিনি।


শেয়ার করুন :