ইমরানের ছবি সরাবেন না সৌরভ, বিক্ষোভ

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৫:২৬ পিএম, ০৪ মার্চ ২০১৯
ইমরানের ছবি সরাবেন না সৌরভ, বিক্ষোভ

কাশ্মীরের পুলওয়ামার হামলাকে কেন্দ্র করে দু’দেশের রাজনৈতিক অঙ্গনের বাইরে এর প্রভাব পড়েছে ক্রিকেট অঙ্গনেও। এ ঘটনায় প্রতিবাদের অংশ হিসেবে কলকাতার ইডেন গার্ডেনসে রাখা সাবেক ক্রিকেট তারকা ও বর্তমান পাক প্রধানমন্ত্রী ইমরান খানের ছবি সরাতে সোচ্চার হয়েছেন ভারতীয় জনতা পার্টি (বিজেপি)। কিন্তু দলটির পশ্চিমবঙ্গ রাজ্য শাখার এ সিদ্ধান্তে চটেছেন সাবেক ক্রিকেট তারকা ও ক্রিকেট অ্যাসোসিয়েশন অব বেঙ্গলও (সিএবি) এর প্রধান সৌরভ গাঙ্গুলি।

সিএবি প্রধান সৌরভ গাঙ্গুলী স্পষ্ট জানিয়ে দিয়েছেন, ইমরানের ছবি নামানোর কোনো ইচ্ছাই নেই তার। ফলে সৌরভের ওপর বেজায় খেপেছে পশ্চিমবঙ্গ বিজেপি। চলছে প্রতিবাদ, বিক্ষোভ। সৌরভ অবশ্য রাজনৈতিক চাপের মুখেও অবিচল। সাফ জানিয়ে দিয়েছেন, ছবি সরবে না। এর চেয়ে বড় আন্দোলন হলেও সৌরভ ইমরানের ছবি সরাবেন না বলেই জানিয়েছেন।

শুধু তাই নয়, আসন্ন বিশ্বকাপে পাকিস্তানের বিপক্ষে ম্যাচ বয়কট করার কথা ভাবছে ভারত। এই প্রতিবাদের অংশ হিসেবে ক্রিকেট ক্লাব অব ইন্ডিয়া, পাঞ্জাব ক্রিকেট অ্যাসোসিয়েশন, হিমাচল প্রদেশ ক্রিকেট অ্যাসোসিয়েশন ইত্যাদি ক্রিকেট সংস্থা নিজেদের মাঠ থেকে কিংবদন্তি পাকিস্তানি ক্রিকেটারদের ছবি সরিয়ে ফেলেছে। পাকিস্তানি খেলোয়াড়দের ছবি সাজানো আছে কলকাতার ইডেন গার্ডেনসেও।

তবে ইমরানের ছবি নামাতে না চাইলেও আসন্ন বিশ্বকাপে পাকিস্তানের বিপক্ষে না খেলার পক্ষে ভারতের সাবেক এই অধিনায়ক। কেবল ক্রিকেটই নয়, সৌরভ কিছুদিন আগে বলেছিলেন, ভারতের উচিত পাকিস্তানের বিপক্ষে কোনো খেলাতেই মাঠে না নামা।

এদিকে পশ্চিমবঙ্গ বিজেপি জানিয়েছে, সৌরভ তাদের কথা না মানা পর্যন্ত প্রতিবাদ চালিয়ে যাবে তারা। বিজেপি মনে করছে, সৌরভের এই কঠোর অবস্থানের পেছনে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী ও তৃণমূল কংগ্রেস সভানেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রচ্ছন্ন সমর্থন রয়েছে। ফলে এই লড়াইকে আকারে-ইঙ্গিতে ‘বিজেপি বনাম তৃণমূল’ বিরোধের একটা অধ্যায় হিসেবেও ভাবছে তারা। চার বছর আগে মমতার সমর্থন নিয়েই সিএবি প্রধান হয়েছিলেন সৌরভ।

ইডেনের ক্লাব হাউসে ইমরান খান ছাড়াও সাবেক দুই পাকিস্তানি অধিনায়ক ওয়াসিম আকরাম, রমিজ রাজার ছবি সাজানো আছে। কিন্তু তাদের ছবি নামানোর ব্যাপারে বিজেপি অবশ্য কোনো দাবি তোলেনি।


শেয়ার করুন :


আরও পড়ুন

ওবায়দুল কাদেরকে দেখতে গিয়েছিলেন মাশরাফি

ওবায়দুল কাদেরকে দেখতে গিয়েছিলেন মাশরাফি

সেনাবাহিনী বাস্কেটবল টুর্নামেন্টে বগুড়া চ্যাম্পিয়ন

সেনাবাহিনী বাস্কেটবল টুর্নামেন্টে বগুড়া চ্যাম্পিয়ন

রুবেলের সঙ্গে হজে যেতে চান স্ত্রী দোলা

রুবেলের সঙ্গে হজে যেতে চান স্ত্রী দোলা

পাইলট অভিনন্দনকে ‘রিয়েল হিরো’ উপাধি দিলেন ক্রিকেটাররা

পাইলট অভিনন্দনকে ‘রিয়েল হিরো’ উপাধি দিলেন ক্রিকেটাররা