মেদভেদেভের স্বপ্ন ভেঙে জকোভিচের হাসি

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৫:২৭ পিএম, ২১ ফেব্রুয়ারি ২০২১
মেদভেদেভের স্বপ্ন ভেঙে জকোভিচের হাসি

অস্ট্রেলিয়ান ওপেনে স্টেফানোস সিসিপাসকে হারিয়ে ফাইনালে পা রেখেছিলেন দুরন্ত ফর্মে থাকা রাশিয়ার দানিল মেদভেদেভ। তবে অস্ট্রেলিয়ান ওপেন জয়ের খেতাব হাতের মুঠো নিতে পারলেন না। ফাইনালে তাকে হারিয়ে টানা তৃতীয়বার শিরোপা নিজের করে নিয়েছেন বিশ্বের এক নম্বর তারকা সার্বিয়ার নোভাক জকোভিচ।

রাফায়েল নাদালকে পরাস্ত করে আসা গ্রিসের স্টেফানো সিসিপাসকে হারিয়ে ফাইনালে উঠেছিলেন মেদভেদেভ। প্রথম অস্ট্রেলীয় ওপেন খেতাব জয়ের লক্ষ্যে জকোভিচের বিপক্ষে খেলতে নেমেছিলেন তিনি। তবে অভিজ্ঞ বলে কথা। অস্ট্রেলিয়া ওপেন টেনিসে পুরুষ এককের নবমবারের মতো ফাইনালে উঠা জকোভিজের কাছে হার মানতে হয়েছে তাকে।
sportsmail24

রোববার (২১ ফেব্রুয়ারি) ম্যাচে দাপট দেখিয়েই শিরোপা নিজের করে নিয়েছেন। প্রথম সেটে জয় পেতে কিছুটা ঘাম ঝরাতে হলেও পরের দুেই সেটে অনেকটা সহজেই জয় পেয়েছেন জকোভিচ। দানিল মেদভেদেভকে হারিয়েছে দিয়েছেন ৭-৫, ৬-২, ৬-২ সেটে।

ক্যারিয়ারের অষ্টাদশ গ্র্যান্ড স্লাম খেতাব জিতে রাফায়েল নাদাল ও রজার ফেদেরারের আরও কাছে এগিয়ে গেলেন জকোভিচ। রাফায়েল ও ফে ফেদেরার ২০টি করে গ্র্যান্ড স্লাম খেতাব জিতেছেন।
sportsmail24
শিরোপা হাতে নিয়ে জকোভিচ বলেন, ‘তৃতীয় রাউন্ড থেকে শারীরিকভাবে ফিট ছিলাম না। তবে হাল ছাড়িনি। আত্মবিশ্বাস ছিলো সাফল্য পাব। সেমিফাইনাল থেকে শারীরিকভাবে কোন সমস্যা হয়নি। ফাইনালেও বেশ স্বাচ্ছেন্দ্যে খেলেছি। নবমবারের মতো শিরোপা জিতে আমি অনেক আনন্দিত।’

এর আগে শনিবার ফাইনালে প্রথমবারের মতো গ্র্যান্ড স্ল্যাম ফাইনালে উঠা যুক্তরাষ্ট্রের জেনিফার ব্র্যাডির স্বপ্ন গুঁড়িয়ে অস্ট্রেলিয়া ওপেন নিজের করে নিয়েছেন নাওমি ওসাকা। কিংবদন্তি সেরেনা উইলিয়ামসকে হারিয়ে অস্ট্রেলিয়ান ওপেনের ফাইনালে জায়গা করে নিয়েছিলেন জাপানের ওসাকা।

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

ওসাকার হাতেই অস্ট্রেলিয়া ওপেন

ওসাকার হাতেই অস্ট্রেলিয়া ওপেন

চ্যাম্পিয়ন সোফিয়া কেনিনের চোখে জল

চ্যাম্পিয়ন সোফিয়া কেনিনের চোখে জল

করোনায় শক্তি হারিয়েছেন ওয়ারিঙ্কা

করোনায় শক্তি হারিয়েছেন ওয়ারিঙ্কা

মেদভেদেভের হাতে এটিপি ট্যু’র শিরোপা

মেদভেদেভের হাতে এটিপি ট্যু’র শিরোপা