চূড়ান্ত হয়নি ফেদেরারের মাঠে ফেরার দিনক্ষণ

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৭:৪৯ পিএম, ০৫ মার্চ ২০২২
চূড়ান্ত হয়নি ফেদেরারের মাঠে ফেরার দিনক্ষণ

চোটের কারণে দীর্ঘদিন ধরেই মাঠের বাইরে আছেন সুইস টেনিস তারকা রজার ফেদেরার। জানিয়েছিলেন, এপ্রিল-মেতে নিজের ভবিষ্যত নিয়ে সিদ্ধান্ত জানাবেন। তবে ভবিষ্যত নিয়ে সিদ্ধান্ত জানাবেন কিনা তা এখনও চূড়ান্ত না হলেও শীঘ্রই মাঠে ফিরছেন না এমনটা জানিয়েছেন ফেদেরার।

সর্বশেষ ২০২১ সালে উইম্বলডনে নিজের শেষ ম্যাচ খেলেছিলেন রজার ফেদেরার। এরপর থেকেই ইনজুরির কারণে মাঠের বাইরে আছেন। এ সময় কনুইয়ে ইনজুরির কারণে তাকে যেতে হয়েছে অস্ত্রোপচারের টেবিলে।

অস্ত্রোপচারের পর থেকেই নিজ দেশ সুইজারল্যান্ডে পুনর্বাসন প্রক্রিয়া চালিয়ে যাচ্ছেন এই সুইস তারকা। পুনর্বাসন প্রক্রিয়া চলার মধ্যেই দেখতে গিয়েছিলেন মেয়েদের স্কি রেস বিশ্বকাপ। সেখানেই মাঠের ফেরার তারিখ চূড়ান্ত হয়নি বলে জানিয়েছেন তিনি।

ধারণা করা হচ্ছিল ফেদেরার হয়তো উইম্বলডন দিয়ে মাঠে ফিরবেন। তবে উইম্বলডনে মাঠে ফিরবেন না সে বিষয়টি নিশ্চিত করেছেন। এমনকি বছরের শেষ গ্র্যান্ডস্ল্যাম ইউএস ওপেনেও মাঠে ফিরবেন কিনা তা নিশ্চিত নন।

এর আগে চলতি বছরের ফেব্রুয়ারিতে ফেদেরার জানিয়েছিলেন নিজের ভবিষ্যত নিয়ে ভাবছেন তিনি। তবে কবে নাগাদ নিজেকে নিয়ে সিদ্ধান্ত জানাবেন তা তখনও জানাননি এই সুইস তারকা।

৪০ বছর বয়সী এই তারকা সর্বশেষ ২০২০-২১ সালে মাত্র ১৯ ম্যাচ খেলেছিলেন। এই ম্যাচগুলোতে স্পষ্টভাবেই ফুটে উঠেছিল তার বয়সের ছাপ। এরপরেও ক্যারিয়ার চালিয়ে যাবেন কিনা তা নিয়ে বিভিন্ন মহলেই রয়েছে গুঞ্জন।

সর্বশেষ ২০১৭ সালে উইম্বলডনে নিজের ২০তম গ্র্যান্ডস্ল্যাম শিরোপা জিতেছিলেন রজার ফেদেরার। এরপর থেকেই শিরোপা খরায় ভুগছেন। ২০১৭ সালে এককভাবে সর্বোচ্চ গ্র্যান্ডস্ল্যামের মালিক হলেও তাকে টপকে গেছেন রাফায়েল নাদাল। এমনকি তার সাথে যৌথভাবে দুই নম্বরে অবস্থান করছেন সার্বিয়ান তারকা নোভাক জোকোভিচ। তাই তো নিজের শীর্ষস্থান ফিরে পেতে কবে নাগাদ মাঠে ফিরবেন সে বিষয়ে এখনও নিশ্চিত করে কিছু বলেননি ফেদেরার।

স্পোর্টসমেইল২৪/পিপিআর

[আমরা এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার সর্বশেষ সংবাদ পড়তে ইনস্টল করুন আমাদের অ্যান্ড্রয়েড মোবাইল অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

নিজের ভবিষ্যৎ জানাতে ফেদেরারের সময় নির্ধারণ

নিজের ভবিষ্যৎ জানাতে ফেদেরারের সময় নির্ধারণ

ডোপ টেস্টে ধরা পড়ে চার বছর নিষিদ্ধ আমেরিকান টেনিস তারকা

ডোপ টেস্টে ধরা পড়ে চার বছর নিষিদ্ধ আমেরিকান টেনিস তারকা

লাল মাটির রাজা নাদাল

লাল মাটির রাজা নাদাল

ইউএস ওপেনে ইতিহাস গড়লেন এমা রাডুকানু

ইউএস ওপেনে ইতিহাস গড়লেন এমা রাডুকানু