মা হতে চলেছেন ওসাকা

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৪:২৬ পিএম, ১২ জানুয়ারি ২০২৩
মা হতে চলেছেন ওসাকা

অস্ট্র্র্রেলিয়ান ওপেন থেকে নাম প্রত্যাহার করার সময় নির্দিষ্ট কোনো কারণ জানাননি নাওমি ওসাকা। রোববার তিনি অস্ট্রেলিয়ান ওপেন থেকে নিজেকে সরিয়ে নিয়েছেন। অবশেষে জানা গেল কারন। মা হতে চলেছেন ওসাকা। বুধবার রাতে ইনস্টাগ্রামে একটি পোস্টের মাধ্যমে তিনি এ কথা জানান।

পাশাপাশি ইঙ্গিত দিয়েছেন, এ বছরে তাকে টেনিস কোর্টে দেখতে পাওয়ার সম্ভাবনা কম। এমনকি ২০২৪ সালে মাঝামাঝি পর্যন্ত টেনিসের বাইরে থাকবেন।

ইনস্টাগ্রামে ওসাকা জানিয়েছেন, “আমি বুঝতে পেরেছি যে জীবনটা খুবই ছোট। তাই কোনও মুহূর্তই হাতছাড়া করতে চাই না। প্রত্যেকটা দিন একটা নতুন আশীর্বাদ এবং রোমাঞ্চ। ভবিষ্যৎ থেকে অনেক কিছুই পাওয়ার আছে আমার। তার মধ্যে একটা হল, সন্তানকে আমার কোনও ম্যাচ খেলতে দেখা এবং তাকে বলতে শোনা, ‘দেখো, আমার মা খেলছে।’

২০২৩ এমন একটা বছর হতে চলেছে যা আমাকে অনেক শিক্ষা দেবে। আশা করি পরের বছর অস্ট্রেলিয়ান ওপেনে আপনাদের সঙ্গে দেখা হবে।”

২০১৮, ২০১৯, ২০২০ এবং ২১ সালে অস্ট্রেলিয়া ও ইউএস ওপেন মিলে চারটি গ্র্যান্ডস্লাম জিতেছেন ওসাকা। ক্যারিয়ারের মধ্যগগণেই সন্তান নেওয়ার সিদ্ধান্ত নিলেন। সাধারণত তারকা এমন এমন সময় কেউই সন্তান নিতে চান না। মেয়েদের টেনিসে সর্বকালের অন্যতমসেরাদের মধ্যে একজন সেরেনা উইলিয়ামসও ক্যারিয়ারের শেষে সন্তান নিয়েছেন।

তবে সবাই ওসাকাকে আরও শক্তিশালী হয়ে কোর্টে ফেরার বার্তা দিয়েছেন। সাবেক টেনিস তারকা মারিয়া শারাপোভাও স¤প্রতি মাতৃত্বের কথা ঘোষণা করেছেন। তার আগে কিম ক্লিস্টার্স, ভিক্টোরিয়া অ্যাজারেংকা মাতৃত্বের কারণে টেনিস থেকে বিরতি নিয়েছিলেন। কেউই আগের মতো ক্ষিপ্র হতে পারেননি। ফলে চার বারের গ্র্যান্ডস্লাম জয়ী ওসাকাকে নিয়েও সন্দেহ থেকেই যাচ্ছে।

গত বছর ইউএস ওপেনে খেলতে নেমে প্রথম রাউন্ডেই হেরে যান। ২০২২-এ মাত্র ১১টি প্রতিযোগিতায় খেলেছেন। ২০২১’র অস্ট্রেলিয়ান ওপেনের পর থেকে আর কোনও ট্রফি জেতেননি।

কোনও গ্র্যান্ডস্লামেই তৃতীয় রাউন্ডের বেশি এগোতে পারেননি। মাঝে কিছুদিন মানসিক স্বাস্থ্যের কথা বলে টেনিস থেকে বিরতিতে গিয়েছিলেন।
স্পোর্টসমেইল২৪/জেএম


শেয়ার করুন :


আরও পড়ুন

অস্ট্রেলিয়ান ওপেনে নেই নাওমি ওসাকাও

অস্ট্রেলিয়ান ওপেনে নেই নাওমি ওসাকাও

বর্ণাঢ্য ক্যারিয়ারের শেষটা রাঙাতে পারলেন না সেরেনা

বর্ণাঢ্য ক্যারিয়ারের শেষটা রাঙাতে পারলেন না সেরেনা

ইউএস ওপেনের নতুন রাণী ইগা শিয়াতেক

ইউএস ওপেনের নতুন রাণী ইগা শিয়াতেক

ফিরছেন অস্ট্রেলিয়ান ওপেনে, জকোভিচের চাওয়া মাত্র দুটি

ফিরছেন অস্ট্রেলিয়ান ওপেনে, জকোভিচের চাওয়া মাত্র দুটি