অপ্রতিরোধ্য গতিতে ছুটছেন জোকোভিচ

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৭:৩৩ পিএম, ২৫ জানুয়ারি ২০২৩
অপ্রতিরোধ্য গতিতে ছুটছেন জোকোভিচ

চোটের চোখ রাঙানী আছে প্রতি ম্যাচেই। কিন্তু সেই চোটকে হারিয়ে অপ্রতিরোধ্য গতিতে এগিয়ে যাচ্ছেন নোভাক জোকোভিচ। কোয়ার্টার ফাইনালে আরেকটি দুর্দান্ত পারফরম্যান্সে সেমিফাইনাল নিশ্চিত করেছেন এই সার্বিয়ান টেনিস তারকা। শেষ চারে তার প্রতিপক্ষ যুক্তরাষ্ট্রের টমি পল।

হ্যামস্ট্রিংয়ের চোট জোকোভিচকে থামাতে পারে, এমন সাধ্য কোথায়! একের পর এক প্রতিপক্ষকে সরাসরি সেটে হারিয়ে দিচ্ছেন তিনি। কোয়ার্টার ফাইনালেও সেটাই দেখা গেল। পঞ্চম বাছাই রাশিয়ার আন্দ্রে রুবলেভকে সরাসরি সেটে হারিয়ে দিয়েছেন জোকোভিচ। জোকোভিচ ম্যাচ জিতেছেন ৬-১, ৬-২, ৬-৪ গেমে।

হ্যামস্ট্রিংয়ে চোট পাওয়ায় বাঁ-পায়ের উরুতে প্রতি ম্যাচেই ব্যান্ডেজ লাগিয়ে মাঠে নামছেন জোকোভিচ। এই ব্যান্ডেজ বেঁধেই এগিয়ে যাচ্ছেন জোকোভিচ। তবে ম্যাচে তাকে কোনো অস্বস্তি দেখা গেল না। তিন সেটে মাত্র সাতটি গেম জিততে পেরেছেন রুবলেভ। এই পরিসংখ্যানই বলে দিচ্ছে, কতটা দাপট দেখিয়ে খেলেছেন জোকোভিচ।

চোট নিয়ে তাকেও প্রশ্ন করা হচ্ছে। সেমিফাইনালে ওঠার পর জোকোভিচ বলেন, ‘‘যারা আমার চোট নিয়ে সন্দেহ করছেন, তাদের সন্দেহ করতে দিন। শুধু আমার চোট নিয়ে প্রশ্ন তোলা হচ্ছে। অন্য খেলোয়াড়রা চোট পেলে তাদেরও এমন ঘটনার শিকার হয়। এখন আমাকে করা হচ্ছে। ব্যাপারটা বেশ মজার। যদিও কাউকে কিছু প্রমাণ করার নেই আমার।’’

তিনি বলেন, ‘‘কে কী ভাবছে বা বলছে, সে সব নিয়ে আমি একটুও চিন্তিত নই।’’

তবে যারা প্রশ্ন তুলছেন তাদের ধন্যবাদ জানাতে চান জোকোভিচ। পুরুষ এককে রাফায়েল নাদালের ২২টি গ্র্যান্ড স্ল্যাম জয়ের রেকর্ড স্পর্শ করতে একটি ট্রফি চাই জোকোভিচের। এই অস্ট্রেলিয়ান ওপেনেই তা হয়ে যাওয়ার জোর সম্ভাবনা দেখা যাচ্ছে।

অস্ট্রেলিয়ান ওপেনে টানা ৩৯ ম্যাচ জিতলেন জোকোভিচ। আর মেলবোর্নে টানা ২৬ জয় তার। শেষ চারে উঠে ২২ তম গ্র্যান্ড স্লামের আরও কাছে জোকোভিচ। আর মাত্র দুটি জয়েই নাদালকে ছুয়ে ফেলতে পারেন তিনি।

স্পোর্টসমেইল২৪/জেএম


শেয়ার করুন :


আরও পড়ুন

এবার মেয়েদের শীর্ষ বাছাইয়েরও বিদায়

এবার মেয়েদের শীর্ষ বাছাইয়েরও বিদায়

অস্ট্রেলিয়ান ওপেনে আরেক অঘটন

অস্ট্রেলিয়ান ওপেনে আরেক অঘটন

শুরুতেই অঘটন, নাদালের বিদায়

শুরুতেই অঘটন, নাদালের বিদায়

লড়াই করে দ্বিতীয় রাউন্ডে নাদাল

লড়াই করে দ্বিতীয় রাউন্ডে নাদাল