লড়াই করে দ্বিতীয় রাউন্ডে নাদাল

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৪:২৬ পিএম, ১৬ জানুয়ারি ২০২৩
লড়াই করে দ্বিতীয় রাউন্ডে নাদাল

অস্ট্রেলিয়ান ওপেনের দ্বিতীয় রাউন্ডে উঠলেন রাফায়েল নাদাল। তবে স্কোর লাইন দেখে বোঝা সম্ভব নয় ঠিক কতটা কঠিন লড়াই করতে হয়েছে নাদালকে। শীর্ষ বাছাই এই স্প্যানিশ তারকার প্রথম রাউন্ড পার হতে রীতিমতো ঘাম ঝড়াতে হয়েছে। ইংল্যান্ডের ২১ বছর বয়সী জ্যাক ড্র্যাপার বিপক্ষে নাদাল একটি সেটে হেরেও যায়। নাদাল ম্যাচ জিতেছেন ৭-৫, ২-৬, ৬-৪, ৬-১ গেমে।

একইদিনে গোড়ালির চোটের জন্য টুর্নামেন্ট থেকে সরে দাঁড়িয়েছেন নিক কিরিয়স। ৩ ঘণ্টা ৪১ মিনিটের লড়াইয়ে এক মাত্র চতুর্থ সেটে নাদালকে চেনা মেজাজে পাওয়া যায়। প্রতিযোগিতার প্রথম ম্যাচ নাকি সব সময়ই কঠিন হয়। স্প্যানিশ তারকাকে জেতালো তার অভিজ্ঞতা।

হারলেও ২২টি গ্র্যান্ড স্ল্যামের মালিক নাদালকে বেশ বেগ দিলেন এখনও কোনও প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন না হওয়া ইংরেজ তরুণ। নাদালের মতোই ড্র্যাপারও বাঁ-হাতি। মাঠে যথেষ্ট আলো থাকার পরও এক পর্যায়ে দু'জনই ফ্লাড লাইট জ্বালানো নিয়ে আপত্তি তোলেন।

তবে কঠিন ম্যাচের পর ৩৬ বছর বয়সী নাদাল নিশ্চই বুঝতে পেরেছেন সামনে আরও কঠিন লড়াই অপেক্ষা করছে। এদিকে হাঁটুতে চোট ও গোড়ালির সমস্যার কারণে প্রথম গ্র্যান্ড স্ল্যাম থেকে সরে দাঁড়ালেন কিরিয়স। সিঙ্গেলস এবং ডাবলস দু’বিভাগ থেকেই নিজেকে সরিয়ে নিয়েছেন তিনি।

হতাশ কিরিয়স বলেছেন, ‘‘মেলবোর্ন পার্কে বেশ কয়েকটা দারুণ ম্যাচ খেলেছি। গত বছর ডাবলসে চ্যাম্পিয়ন হয়েছিলাম। জীবনের অন্যতম সেরা টেনিস খেলছিলাম। তবু বছরের অন্যতম গুরুত্বপূর্ণ প্রতিযোগিতাটা খেলতে পারলাম না। ’’

মেয়েদের সিঙ্গেলসে দ্বিতীয় রাউন্ডে উঠেছে যুক্তরাষ্টের কোকো গফ। চেক প্রজাতন্ত্রের ক্যাটেরিনা সিনিয়াকোভাকে তিনি ৬-১, ৬-৪ গেমে হারান। আরেক ম্যাচে চীনের ইয়ানকে সরাসরি ৬-১, ৬-৪ গেমে হারিয়েছে গ্রীসের ২৭ বয়সী মারিয়া সাক্কারি।

স্পোর্টসমেইল২৪/জেএম


শেয়ার করুন :


আরও পড়ুন

কঠিন ‘চ্যালেঞ্জের’ মুখোমুখি নাদাল

কঠিন ‘চ্যালেঞ্জের’ মুখোমুখি নাদাল

ঐতিহাসিক ক্যারিয়ারের সমাপ্তি টানলেন রজার ফেদেরার

ঐতিহাসিক ক্যারিয়ারের সমাপ্তি টানলেন রজার ফেদেরার

বিদায়ে কাঁদলেন, সবাইকে কাঁদালেন ফেদেরার

বিদায়ে কাঁদলেন, সবাইকে কাঁদালেন ফেদেরার

অস্ট্রেলিয়ান ওপেনে নেই নাওমি ওসাকাও

অস্ট্রেলিয়ান ওপেনে নেই নাওমি ওসাকাও