প্রথম বিভাগ দাবা লিগের শীর্ষে জনতা ও অগ্রণী ব্যাংক

স্পোর্টস মেইল২৪ ডেস্ক
প্রকাশিত: ১১:০৮ পিএম, ২৯ অক্টোবর ২০১৮
প্রথম বিভাগ দাবা লিগের শীর্ষে জনতা ও অগ্রণী ব্যাংক

‘ওয়ালটন প্রথম বিভাগ দাবা লিগ-২০১৮’-এর পঞ্চম রাউন্ডের খেলা শেষে জনতা ব্যাংক অফিসার ওয়েলফেয়ার সোসাইটি ৪ খেলায় এবং অগ্রণী ব্যাংক দাবা দল ৫ খেলায় ৮ পয়েন্ট করে নিয়ে যুগ্মভাবে পয়েন্ট তালিকায় শীর্ষে রয়েছে। এছাড়া মীর চেস ক্লাব ৪ খেলায়, উত্তরা সেন্ট্রাল চেস ক্লাব ও বসির মেমোরিয়াল চেস ক্লাব ৫ খেলায় ৬ পয়েন্ট করে নিয়ে মিলিতভাবে দ্বিতীয় স্থানে রয়েছে।

সোমবার জাতীয় ক্রীড়া পরিষদের পুরাতন ভবনের তৃতীয় তলাস্থ দাবা ক্রীড়া কক্ষে পঞ্চম রাউন্ডের খেলা অনুষ্ঠিত হয়। পঞ্চম রাউন্ডে জনতা ব্যাংক অফিসার ওয়েলফেয়ার সোসাইটি’র বিরতি-দিন ছিল।

পঞ্চম রাউন্ডে অগ্রণী ব্যাংক দাবা দল ৪-০ গেম পয়েন্টে দেবদাস বিশআস স্মৃতি সংসদকে পরাজিত করে। অগ্রণী ব্যাংকের মো. ইমদাদুল হক, মো. মনির হোসেন, দুই ভারতীয় খেলোয়াড় শুভ্রদীপ্ত দাস ও সম্রাট ঘোরাই যথাক্রমে দেবদাস বিশ্বাস স্মৃতি সংসদের শিবু পোদ্দার, মো. জাবেদ আল হামিদ, নাসির উদ্দিন অপু ও এ, বি, বাপ্পীকে পরাজিত করেন।

উত্তরা সেন্ট্রাল চেস ক্লাব ২.৫-১.৫ গেম পয়েন্টে মীর চেস ক্লাবকে পরাজিত করে। উত্তরা সেন্ট্রাল চেসের ক্যান্ডিডেট মাস্টার সুব্রত বিশ্বাস ও ভারতীয় শ্রীজিৎ পল যথাক্রমে মীর চেসের ভারতীয় সংকলন ভারতী ও মোহাম্মদ শামীমকে পরাজিত করেন।

মীর চেসের মো. শওকত বিন ওসমান শাওন উত্তরা সেন্ট্রাল চেসের ভারতীয় কুস্তভ কুন্ডুকে পরাজিত করেন। উত্তরা সেন্ট্রাল চেসের ক্যা্িডডেট মাস্টার চঞ্চল কুমার ঘোষ মীর চেসের ভারতীয় সুমিত কুমারের সাথে ড্র করেন।

এছাড়া বসির মেমোরিয়াল ২-২ গেম পয়েন্টে খেলাঘর দাবা সংঘ গোপালগঞ্জের সাথে ড্র করে। ক্যাসপারভ চেস ক্লাব ৩-১ গেম পয়েন্টে মহাখালী প্রদীপ সংঘকে পরাজিত কওে এবং লিওনাইন চেস ক্লাব ২-২ গেম পয়েন্টে লিজেন্ড ফারাজ আয়াজ চেস টিমের সাথে ড্র করে।

এবারের প্রথম বিভাগ দাবা লিগে ১১টি দল অংশ নিয়েছে। যার মধ্যে ২টি দল ২০১৭ সালের দ্বিতীয় বিভাগ দাবা লিগ হতে উন্নীত হয়েছে এবং ১টি দল প্রিমিয়ার ডিভিশন থেকে রেলিগেটেড হয়েছে।

লিগে অংশ নেয়া দলগুলো হলো-
লিওনাইন চেস ক্লাব (প্রিমিয়ার লিগ হতে রেলিগেশন প্রাপ্ত), জনতা ব্যাংক অফিসার ওয়েলফেয়ার সোসাইটি, হাসান মেমোরিয়াল চেস ক্লাব, অগ্রণী ব্যাংক লিমিটেড দাবা ক্লাব, দেবদাস বিশ্বাস স্মৃতি সংসদ, বসির মেমোরিয়াল চেস ক্লাব, ক্যাসপারভ চেস ক্লাব, মহাখালী প্রদীপ সংঘ, মীর চেস ক্লাব, উত্তরা সেন্ট্রাল চেস ক্লাব (দ্বিতীয় বিভাগ থেকে চ্যাম্পিয়ন হয়ে) ও লিজেন্ড ফারাজ আয়াজ চেস টিম (দ্বিতীয় বিভাগ থেকে রানার্স-আপ হয়ে)।


শেয়ার করুন :


আরও পড়ুন

জেনে নিন দাবা খেলার নানা কৌশল

জেনে নিন দাবা খেলার নানা কৌশল

দিল্লি ওপেন দাবায় শীর্ষে জিয়া

দিল্লি ওপেন দাবায় শীর্ষে জিয়া

শেরপুরের ক্ষুদে দাবাড়ুদের ময়মনসিংহ বিভাগ জয়

শেরপুরের ক্ষুদে দাবাড়ুদের ময়মনসিংহ বিভাগ জয়

এশিয়ান যুব দাবায় স্বর্ণ ও ব্রোঞ্জ পদক পেল বাংলাদেশ

এশিয়ান যুব দাবায় স্বর্ণ ও ব্রোঞ্জ পদক পেল বাংলাদেশ