মার্সেল ১ম বিভাগ দাবা লিগে এগিয়ে এরিনা চেস ক্লাব

স্পোর্টস মেইল২৪ ডেস্ক
প্রকাশিত: ০৮:৩০ এএম, ০৬ জানুয়ারি ২০১৮
মার্সেল ১ম বিভাগ দাবা লিগে এগিয়ে এরিনা চেস ক্লাব

ওয়ালটন গ্রুপের পৃষ্ঠপোষকতায় এবং বাংলাদেশ দাবা ফেডারেশনের আয়োজনে মার্শেল ১ম বিভাগ দাবা লিগ-২০১৭ এর ষষ্ঠ রাউন্ডের খেলায় ইসফট এরিনা চেস ক্লাব ক্যাসপারভ চেস ক্লাবের বিরুদ্ধে ৩-০ পয়েন্টে এগিয়ে আছে এবং তাদের ষষ্ঠ রাউন্ডের জয় নিশ্চিত করেছে।

ইসফট এরিনা চেস ক্লাব ৬ খেলায়া পূর্ণ ১২ পয়েন্ট নিয়ে এককভাবে পয়েন্ট তালিকায় শীর্ষে রয়েছে। বৃহস্পতিবার জাতীয় ক্রীড়া পরিষদের পুরাতন ভবনের তৃতীয় তলাস্থ দাবা ক্রীড়াকক্ষে অনুষ্ঠিত ষষ্ঠ রাউন্ডের খেলায় ইসফট এরিনা চেস ক্লাবের পক্ষে দুই ভারতীয় আন্তর্জাতিক মাস্টার গুসাইন হিমান ও প্রিন্স বাজাজ এবং মো. সিদ্দিকুর রহমান যথাক্রমে ক্যাসপারভ চেসের মোহাম্মদ আলমগীর-২, মো. শামসুল আলম ও ভারতীয় আয়ুশ ভট্টাচর্যকে পরাজিত করেন।

ইসফট এরিনার উতেন ক্যাসপারভ চেসের মোহাম্মদ হাসানের সাথে খেলছেন। জনতা ব্যাংক অফিসার ওয়েলফেয়ার সোসাইটি হাসান মেমোরিয়াল চেস ক্লাবের সাথে ১-০ পয়েন্টে এগিয়ে আছে। জনতা ব্যাংক অফিসার ওয়েলফেয়ারের মো. আলমগীর হোসেনের হাসান মেমোরিয়াল চেসের মোহাম্মদ সাগরকে পরাজিত করেন।

অন্য তিনটি বোর্ডে জনতা ব্যাংক অফিসার ওয়েলফেয়ারের গোলাম মোস্তফা ভূঁইয়া, ক্যান্ডিডেট মাস্টার চঞ্চল কুমার ঘোষ ও ফিদে মাস্টার সৈয়দ মাহফুজুর রহমান যথাক্রমে হাসান মেমোরিয়ালের মো. ইমদাদুল হক, ক্যান্ডিডেট মাস্টার মাহতাউদ্দিন আহমেদ ও মো. শরীয়তউল্লাহর সাথে খেলেন। সোনারগাঁও চেস ক্লাব এ রাউন্ডের মীর চেস ক্লাবের সাথে ৩-০ পয়েন্টে এগিয়ে জয় নিশ্চিত করেছে। সোনারগাঁও চেস ক্লাবের পক্ষে মোহাম্মদ মানিক, ভারতীয় অরন্যক ঘোষ ও ফিদে মাস্টার মোহাম্মদ ফাহাদ রহমান যথাক্রমে মীর চেসের মোহাম্মদ তাজুল ইসলাম, ফয়সাল হোসেন ও শেখ রাজু আহমেদকে পরাজিত করেন।

অন্য একটি বোর্ডে সোনারগাঁও চেস ক্লাবের পক্ষে ভারতীয় অভিষেক সরকার মীর চেসের সাজ্জাদ কিশোরের সাথে খেলেন। দেবদাস বিশ্বাস স্মৃতি সংসদ ১-০ পয়েন্টে মহাখালী প্রদীপ সংঘের বিরুদ্ধে এগিয়ে আছে। দেবদাস বিশ্বাস স্মৃতি সংসদের এ, বি, বাপ্পী প্রদীপ সংঘের হানিফ মোল্লাকে পরাজিত করেন।

অন্য তিনটি বোর্ডে দেবদাস বিশ্বাস স্মৃতির মো. আমিনুল ইসলাম, সব্যসাচী মন্ডল ও শিবু পোদ্দার যথাক্রমে প্রদীপ সংঘের মো. রফিকুল ইসলাম, শামসুল কবীর চৌধুরী ও রাকিব আহমেদ সালেহের সাথে খেলছে। বসির মেমোরিয়াল চেস ক্লাব বনাম অগ্রণী ব্যাংক লি. দাবা দলের মধ্যকার খেলাটি ১-১ পয়েন্টে চলছে। বসির মেমোরিয়ালের ভরতীয় সোহাম দে অগ্রণী ব্যাংকের কাজী তাহেরুল ইসলামকে এবং অগ্রণী ব্যাংকের মো. মনির হোসেন খান বসির মেমোরিয়ালের শাহ মাহফুজুল করীমকে পরাজিত করেন। অন্য দু’টি বোর্ডে অগ্রণী ব্যাংকের মহিলা ফিদে মাস্টার জাকিয়া সুলতানা ও মোহাম্মদ সিরাজুল কবীর যথাক্রমে বসির মেমোরিয়ালের সাহিদ পারভেজ সাগর ও মোহাম্মদ সেলিমের সাথে খেলেন।


শেয়ার করুন :


আরও পড়ুন

প্রিমিয়ার ডিভিশন দাবায় বেঙ্গল চেস ক্লাব চ্যাম্পিয়ন

প্রিমিয়ার ডিভিশন দাবায় বেঙ্গল চেস ক্লাব চ্যাম্পিয়ন

দাবা অলিম্পিয়াডে অস্ট্রেলিয়াকে হারালো বাংলাদেশ

দাবা অলিম্পিয়াডে অস্ট্রেলিয়াকে হারালো বাংলাদেশ

পয়েন্ট ভাগ করে নিলেন রাজীব

পয়েন্ট ভাগ করে নিলেন রাজীব

ঢাকায় ত্রিদেশীয় সিরিজের সময় পরিবর্তন

ঢাকায় ত্রিদেশীয় সিরিজের সময় পরিবর্তন