শেরপুরে দাবা লিগে চ্যাম্পিয়ন চেস কমিউনিটি, সেরা দাবাড়ু রউফ আজিজ

জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি প্রকাশিত: ০৩:১১ এএম, ২৫ সেপ্টেম্বর ২০২১
শেরপুরে দাবা লিগে চ্যাম্পিয়ন চেস কমিউনিটি, সেরা দাবাড়ু রউফ আজিজ

হাড্ডাহাড্ডি লড়াইয়ে শেষ হলো শেরপুরে মুজিব শতবর্ষ জেলা দাবা লিগ। খেলার সপ্তম রাউন্ড শেষে চ্যাম্পিয়ন ও রানার-আপ দুই দলই সমান পয়েন্ট করেছিল। তবে লিগের বাইলজ অনুযায়ী বেশি সংখ্যক বোর্ডে ম্যাচ জেতায় শেরপুর চেস কমিউনিটি চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে।

শেরপুরে মুজিব শতবর্ষ জেলা দাবা লিগে রানার-আপ হয়েছে নকলা উপজেলা ক্রীড়া সংস্থা। এছাড়া লিগে সেরা খেলোয়াড় নির্বাচিত হয়েছেন সবগুলো ম্যাচ দাপটের সাথে জেতা চ্যাম্পিয়ন দলের এক নম্বর বোর্ডের খেলোয়াড় আব্দুর রউফ আজিজ।

বৃহস্পতিবার (২৩ সেপ্টেম্বর) রাতে সপ্তম রাউন্ডের খেলা শেষ হয়। দু’টি দল সর্বোচ্চ ১৩ পয়েন্ট করে অর্জন করে। তবে লিগের বাইলজ অনুযায়ী বেশি সংখ্যক বোর্ডে ম্যাচ জেতায় ২৫ গেম পয়েন্ট নিয়ে প্রথমবারের মতো আয়োজিত এ টুর্নামেন্টে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে শেরপুর চেস কমিউনিটি। রানার-আপ নকলা উপজেলা ক্রীড়া সংস্থার অর্জিত গেম পয়েন্ট ছিল ২৪।

একই দিন বিকেলে ৬ষ্ঠ রাউন্ডে খেলা অনুষ্ঠিত হয়। ২নং বোর্ডে শেরপুর চেস কমিউনিটির শাকিল আহমেদ স্নায়ুক্ষয়ী লড়াইয়ে নকলা চেস ক্লাবের হেফজুল্লাহকে সময়ের ফাঁদে এবং ৭ম রাউন্ডে ৩নং বোর্ডে আবিদ হাসান লালা-সবুজ ক্লাবের হামিদুল ইসলামের বিরুদ্ধে কঠিন ম্যাচ জেতায় তাদের চ্যাম্পিয়নের পথ সহজ হয়।

এছাড়া সপ্তম রাউন্ডে নকলা চেস ক্লাব ৮ পয়েন্ট নিয়ে ৩য়, দাবা ক্লাব শেরপুর ৭ পয়েন্ট নিয়ে ৪র্থ, সমান পয়েন্ট নিয়ে গেম পয়েন্টের ভিত্তিতে লাল-সবুজ ক্লাব ৫ম স্থানলাভ করে। ৬ পয়েন্ট নিয়ে চকপাঠক চেস ক্লাব ৬ষ্ঠ, এক পয়েন্ট লাভ করে উদয়ন ক্লাব ও শেরপুর প্লাস চেস ক্লাব যথাক্রমে ৭ম ও ৮ম স্থান লাভ করে।

চ্যাম্পিয়ন দলের অন্যান্য খেলোয়াড়রা হলেন- শাকিল আহমেদ, আবিদ হাসান, মোহাম্মদ আবু সালেহ ও রাব্বি। লিগের চ্যাম্পিয়ন ও রানার-আপ দলকে অভিনন্দন জানান পুলিশ সুপার হাসান নাহিদ চৌধুরী, জেলা ক্রীড়া ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক নাজিমুল হক নাজিম, অতিরিক্ত সাধারণ সম্পাদক মানিক দত্ত ও দাবা উপ-কমিটির সভাপতি জাকির হোসেন বাবুল।

জেলা দাবা লিগ আয়োজক কমিটির সমন্বয়কারী হাকিম বাবুল জানান, জেলা ক্রীড়া সংস্থার দাবা উপ-পরিষদের আয়োজনে জেলা পুলিশের পৃষ্ঠপোষকতায় শেরপুর শহীদ মুক্তিযোদ্ধা স্মৃতি স্টেডিয়াম মিলনায়তন ভেন্যুতে ২০ সেপ্টেম্বর থেকে শুরু হয় মুজিব শতবর্ষ শেরপুর জেলা দাবা লিগ। জেলায় প্রথমবারের মতো আয়োজিত এ দাবা লিগে ৮টি দল রাউন্ড রবীন লিগ ভিত্তিতে অংশগ্রহণ করে।

জেলায় প্রথমবারের মতো আয়োজিত শেরপুর জেলা দাবা লিগের স্পন্সর হিসেবে ছিল জেএন্ডএস গ্রুপের প্রতিষ্ঠান আবেদীন হাসপাতাল।

হাকিম বাবুল, শেরপুর/আরএস

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

মুজিববর্ষ শেরপুর জেলা দাবা লিগের ‘অরবিটার’ প্রশিক্ষণ

মুজিববর্ষ শেরপুর জেলা দাবা লিগের ‘অরবিটার’ প্রশিক্ষণ

বিশ্বরেকর্ড করে ১২ বছর বয়সেই গ্রান্ডমাস্টার অভিমন্যু

বিশ্বরেকর্ড করে ১২ বছর বয়সেই গ্রান্ডমাস্টার অভিমন্যু

দাবা বিশ্বকাপে খেলবেন জিয়া

দাবা বিশ্বকাপে খেলবেন জিয়া

মুজিববর্ষে আন্তর্জাতিক দাবা টুর্নামেন্ট আয়োজন করবে বাংলাদেশ

মুজিববর্ষে আন্তর্জাতিক দাবা টুর্নামেন্ট আয়োজন করবে বাংলাদেশ