শেরপুরে ফুটবল ম্যাচে ইতিহাস সর্বাধিক দর্শক

হাকিম বাবুল হাকিম বাবুল প্রকাশিত: ০১:৫৫ পিএম, ১১ অক্টোবর ২০২১
শেরপুরে ফুটবল ম্যাচে ইতিহাস সর্বাধিক দর্শক

বাংলাদেশে সত্তর কিংবা আশির দশক, ঢাকার ফুটবলে গ্যালারিতে তিল ধারণের ঠাঁই হতো না। কানায় কানায় পরিপূর্ণ থাকতো দর্শকে। এখন কথায় কথায় বলা হয়, ফুটবলের সেই দিন আর নেই! তবে জনপ্রিয় এ খেলার দর্শক যে এখনো হারিয়ে যায়নি তার যেন প্রমাণ দিলেন সীমান্তবর্তী জেলা শেরপুরবাসীরা।

রোববার (১০ অক্টোবর) ছিল শেরপুর জেলার মুজিববর্ষ গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টে ফাইনাল ম্যাচ। ঢাকা প্রিমিয়ার লিগ ও প্রথম বিভাগে খেলা ফুটবলারদের অংশগ্রহণে ফাইনাল ম্যাচটি দেখতে স্টেডিয়ামে দর্শক উপস্থিতে রেকর্ড গড়েছে। এর আগে শেরপুরের ফুটবল ইতিহাসে কোন একটি ম্যাচে এত সংখ্যক দর্শক উপস্থিতি হয়নি।
sportsmail24
তীব্র প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ ফাইনাল ম্যাচটি দেখতে কানায় কানায় পূর্ণ ছিল জেলার শহীদ মুক্তিযোদ্ধা স্মৃতি স্টেডিয়াম। স্টেডিয়ামের গ্যালারিতে জায়গা না হওয়ায় মাঠের টাচ লাইনের পাশে বসেও দর্শকরা খেলা উপভোগ করেন। শেরপুরের ইতিহাসে সর্বাধিক সংখ্যক প্রায় ৪০ হাজার দর্শক মাঠে উপস্থিত থেকে এ খেলা উপভোগ করেন।

শেরপুরে মুজিববর্ষ গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টে চ্যাম্পিয়ন হয়েছে রৌহা ইউনিয়ন দল। টাইব্রেকারে ৪-২ গোলে পাকুড়িয়া ইউনিয়ন দলকে পরাজিত করে তারা চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে। এর আগে নির্ধারিত সময়ে ২-২ গোলে অমিমাংসিত ছিল ম্যাচটি।

মুজিববর্ষ গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের এ ফাইনালে উভয় দলেই ঢাকা প্রিমিয়ার লিগ ও প্রথম বিভাগে খেলা খেলোয়াড়রা অংশগ্রহণ করেন। ম্যাচের চ্যাম্পিয়ন দল ২-০ গোলে এগিয়ে থেকে বিরতিতে গেলেও দ্বিতীয়ার্ধের ১৩তম মিনিটেই সমতায় ফিরে পাকুড়িয়া ইউনিয়ন। নির্ধারিত সময়ে আর কোন গোল না হওয়ায় চ্যাম্পিয়ন নির্ধারণে টাইব্রেকারে গড়ায় ম্যাচ।
sportsmail24
খেলা শেষে প্রধান অতিথি স্থানীয় সংসদ সদস্য ও জাতীয় সংসদের হুইপ আতিউর রহমান আতিক বিজয়ী ও বিজিত দলের মাঝে স্বর্ণ নির্মিত ট্রফি বিতরণ করেন। এ সময় পূর্ব ঘোষণা অনুযায়ী হুইপ চ্যাম্পিয়ন দলকে দেড় লাখ টাকা এবং রানারআপ দলকে এক লাখ টাকা প্রাইজমানি পুরষ্কার প্রদান করেন।

পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে হুইপ আতিক ঘোষণা দেন, প্রতিবছর জেলা সদরের ১৪ ইউনিয়নের দল নিয়ে এ গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট আয়োজন করা হবে। এর মধ্য দিয়ে মাদক, সন্ত্রাস-জঙ্গিবাদ এমনকি কিশোর গ্যাং অপরাধ কর্মকাণ্ড ছেড়ে শিশু-কিশোর ও যুবকরা খেলাধুলায় মনোনিবেশ করবে।
sportsmail24

ফাইনাল ম্যাচের আগে জেলার আন্ধারিয়া-সুতিরপাড় তৃতীয় লিঙ্গ জনগোষ্ঠির গুচ্ছগ্রামে বসবাসকারী হিজড়াদের অংশগ্রহণে একটি মিনি কনসার্ট অনুষ্ঠিত হয়। সেখানে জেলার তৃতীয় লিঙ্গের জনগোষ্ঠিরা নৃত্য পরিবেশন করেন।

পুরষ্কার বিতরণী অনুষ্ঠানের সভাপতিত্ব করেন জেলা প্রশাসক মো. মোমিনুর রশীদ। এ সময় প্রধান অতিথি হুইপ আতিউর রহমান আতিক ছাড়াও বিশেষ অতিথি হিসেবে পুলিশ সুপার মো. হাসান নাহিদ চৌধুরী, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট চন্দন কুমার পাল, সদর উপজেলা চেয়ারম্যান মো. রফিকুল ইসলাম, সদর ইউএনও মোহাম্মদ ফিরোজ আল-মামুন, সদর উপজেলা ক্রীড়া সংস্থার অতিরিক্ত সাধারণ সম্পাদক মো. মেরাজ উদ্দিন উপস্থিত ছিলেন।

স্পোর্টসমেইল২৪/শেরপুর/আরএস

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

মালদ্বীপের কাছে হারলো বাংলাদেশ

মালদ্বীপের কাছে হারলো বাংলাদেশ

দলের আত্মবিশ্বাস বাড়িয়ে দিয়েছে অস্কার ব্রুজেন

দলের আত্মবিশ্বাস বাড়িয়ে দিয়েছে অস্কার ব্রুজেন

তরুণ প্রজন্মকে মাদকমুক্ত রাখতে শেরপুরে মেয়র কাপ ফুটবল

তরুণ প্রজন্মকে মাদকমুক্ত রাখতে শেরপুরে মেয়র কাপ ফুটবল

শেরপুর ডিএফএ সভাপতির প্রসংশনীয় উদ্যোগ, দিতে চান ট্রাকভর্তি ফুটবল

শেরপুর ডিএফএ সভাপতির প্রসংশনীয় উদ্যোগ, দিতে চান ট্রাকভর্তি ফুটবল