শেরপুরে যুব সমাবেশে প্রীতি খেলাধুলা

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১০:৫৮ এএম, ২৪ মে ২০২২
শেরপুরে যুব সমাবেশে প্রীতি খেলাধুলা

যুবদের মধ্যে সম্প্রীতি, সহিষ্ণুতা, সহমর্মিতা, শুভকাজে প্রাণের জাগরণ ঘটাতে শেরপুরে দিনবাপী যুব সমাবেশ ও প্রীতি খেলাধুলা অনুষ্ঠিত হয়েছে। জেলার নাগরিক প্ল্যাটফরম ‘জনউদ্যোগ শেরপুর কমিটি’ সোমবার (২৩ মে) স্থানীয় শুভাকাঙ্খি ও বেসরকারি উন্নয়ন সংস্থা আইইডি’র সহযোগিতায় শহীদ মুক্তিযোদ্ধা স্মৃতি স্টেডিয়ামে এ যুব সমাবেশ ও খেলাধুলার আয়োজন করে।

জেলার ১৫ থেকে ৩০ বয়সী শতাধিক যুবক-যুবতী এতে অংশগ্রহণ করে। ছেলেরা ফুটবল এবং মেয়েরা মিউজিক্যাল চেয়ার খেলায় অংশ নেয়। এছাড়া গান-আবৃত্তি, আনন্দ আড্ডায় মেতে ওঠে তারা। জনউদ্যোগ আহ্বায়ক শিক্ষক আবুল কালাম আজাদ এ যুব সমাবেশের উদ্বোধন করেন।

যুব ফোরামের তরুণরা লিও গজনী অবকাশ ও মধুটিলা ইকোপার্ক নামে দু’টি দলে ভাগ হয়ে ফুটবল খেলায় অংগ্রহণ করে। ম্যাচের দ্বিতীয়ার্ধে একমাত্র গোলে মধুটিলা একাদশকে লিও গজনী অবকাশ একাদশ পরাজিত করে চ্যাম্পিয়ন হয়।

অন্যদিকে, মেয়েদের মিউজিক্যাল চেয়ার খেলায় শ্রীবরদীর সুমাইয়া প্রথম, শহরের চাপাতলির কল্পনা দ্বিতীয় এবং আবৃত্তি শিল্পী সোহাগী আক্তার তৃতীয় স্থান অর্জন করেন। প্রীতি খেলাধুলা শেষে বিজয়ী ও অংশগ্রহণকারীদের মাঝে পুরষ্কার বিতরণ করেন প্রধান অতিথি জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার আবু সালেহ মো. নুরুল ইসলাম হিরো।

এ সময় অন্যান্যের মাঝে খেলাঘর জেলা কমিটির সভাপতি অ্যাডভোকেট ইমাম হোসেন ঠান্ডু, জেলা মহিলা সংস্থার সাধারণ সম্পাদিকা লুৎফুন্নাহার, জেলা ক্রীড়া সংস্থার অতিরিক্ত সাধারণ সম্পাদক মানিক দত্ত, শিক্ষাবিদ-সংস্কৃতিকর্মী অধ্যাপক শিব শংকর কারুয়া, জেলা উদীচী সভাপতি অধ্যক্ষ তপন সারোয়ার, নারী উদ্যোক্তা আইরীন পারভীন, কবি হাসান শরাফত, নারী নেত্রী আঞ্জুমান আরা যুথী, বিতার্কিক এসএম ইমতিয়াজ চৌধুরী, পৌর লেডিস ক্লাবের সম্পাদক আঞ্জুমান আলম লিপি, সাংবাদিক হাকিম বাবুল প্রমুখ বক্তব্য রাখেন।

বক্তারা বিভিন্ন জাতি-গোষ্ঠি, ধর্ম-বর্ণ নির্বিশেষে মানুষ হিসেবে সকলের সাথে সৌহার্দ্য-সম্প্রীতির বন্ধন গড়ে তোলা, অসাম্প্রদায়িক মনোভাব পোষণ, ধর্মীয় ও জাতিগত অসহিষ্ণুতা দূর করে সহিষ্ণুতা প্রদর্শন, সর্বোপরী মানবিক নেতৃত্ব গঠন এবং স্বেচ্ছাসেবামূলক মনোভাবের গুরুত্ব তুলে ধরেন।

যুব নেতা শুভংকার সাহার সঞ্চালনায় অনুষ্ঠানে শেরপুর স্পোর্টস ক্লাবের প্রশিক্ষণার্থী ১৫ জন অসচ্ছ্বল পরিবারের ক্ষুদে ফুটবলারকে উন্নতমানের পানির পট উপহার প্রদান করা হয়। নারী রক্তদান সংস্থা, হিউম্যান রাইটস ডিফেন্ডার্স ফোরাম (এইচআরডি), ন্যাশনাল চিলড্রেনস টাস্কফোর্স (এনসিটিএফ), শেরপুর স্পোর্টস একাডেমি এবং হদি-ক্ষত্রিয় যুব সংগঠনের স্বেচ্ছাসেবকরা অনুষ্ঠানটি সুষ্ঠুভাবে সম্পন্ন করতে সহায়তা করেন।

হাকিম বাবুল, শেরপুর/আরএস


শেয়ার করুন :