শেরপুরে মাঠে গড়ালো বঙ্গবন্ধু ও বঙ্গমাতা গোল্ডকাপ ফুটবল

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১০:৩৮ এএম, ০৪ অক্টোবর ২০২৩
শেরপুরে মাঠে গড়ালো বঙ্গবন্ধু ও বঙ্গমাতা গোল্ডকাপ ফুটবল

শেরপুরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট (বালক অনূর্ধ্ব-১৭) এবং বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট (বালিকা অনুর্ধ্ব-১৭) জেলা পর্যায়ের খেলা শুরু হয়েছে। মঙ্গলবার (৩ অক্টোবর) শেরপুর শহীদ মুক্তিযোদ্ধা স্মৃতি স্টেডিয়ামে জাতীয় সঙ্গীতের তালে জাতীয় পতাকা উত্তোলন এবং বেলুন ও পায়রা উড়িয়ে খেলার আনুষ্ঠানিক উদ্বোধন করেন জেলা প্রশাসক আব্দুল্লাহ আল খায়রুম।

যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের উদ্যাগে শেরপুর জেলা প্রশাসন ও জেলা ক্রীড়া অফিস জেলা পর্যায়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট এবং বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের আয়োজন করেছে।

স্থানীয় শহীদ মুক্তিযোদ্ধা স্মৃতি স্টেঢিয়াম ভেন্যুতে জেলার ৫ উপজেলা ও সদর পৌরসভার অনুর্ধ্ব-১৭ বছর বয়সী বালক ও বালিকাদের পৃথক ৬টি দল নকআউট পদ্ধতিতে জেলা পর্যায়ে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা ফুটবল টুর্নামেন্টে অংশগ্রহণ করছে। জেলা পর্যায়ের বালক ও বালিকাদের চ্যাম্পিয়ন দল দু’টি পরিবর্তীতে বিভাগীয় পর্যায়ে প্রতিযোগিতায় অংশগ্রহণ করবে।

উদ্বোধনী খেলায় বালিকাদের বঙ্গমাতা ফুটবল টুর্নামেন্টে শেরপুর পৌরসভা একাদশ ২-০ গোলে শেরপুর সদর উপজেলা একাদশকে পরাজিত করে পরবর্তী রাউন্ডে উন্নীত হয়েছে। দলের পক্ষে স্ট্রাইকার ভাবনা বেগম একাই গোল দু’টি করেন।

অপরদিকে, বালকদের বঙ্গমাতা ফুটবল টুর্নামেন্টে শেরপুর সদর উপজেলা একাদশ ২-১ গোলে শেরপুর পৌরসভা একাদশকে পরাজিত করে বালিকাদের হারের বদলা নিয়েছে। শেরপুর সদর দলের পক্ষে কাউছার আলম ও সিয়াম প্রথমার্ধেই গোল দু’টি করেন। পক্ষান্তরে পৌরসভা একাদশের পক্ষে পারভেজ আলম দ্বিতীয়ার্ধের ইনজুরি টাইমে একমাত্র গোলটি করেন। আক্রমণ-পাল্টা আক্রমণে জমজমাট খেলাটি অনুষ্ঠিত হয়। বিপুল সংখ্যক দর্শক খেলা উপভোগ করেন।

উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোক্তাদিরুল আহমেদ। এসময় বক্তব্য রাখেন প্রধান অতিথি জেলা প্রশাসক আব্দুল্লাহ আল খায়রুম। এসময় পৌর মেয়র গোলাম মোহাম্মদ কিবরিয়া, সদর উপজেলা চেয়ারম্যান মো. রফিকুল ইসলাম, সদর ইউএনও মেহনাজ ফেরদৌস, জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক মানিক দত্ত, জেলা ক্রীড়া কর্মকর্তা ধীরেন্দ্র চন্দ্র সরকার, সদর ইউএইচএফপিও ডা. মোবারক হোসেন, সদর থানার ওসি বছির আহমেদ বাদল সহ ডিএসএ-ডিএফএ’র কর্মকর্তা, ক্রীড়া সংগঠক, কোচ, রেফারী এবং খেলোয়াড়রা উপস্থিত ছিলেন।

হাকিম বাবুল, শেরপুর/আরএস


শেয়ার করুন :