জাতীয় স্কুল ক্রিকেট : শেরপুরে অপরাজিত চ্যাম্পিয়ন সরকারি ভিক্টোরিয়া একাডেমি

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৯:২৯ পিএম, ২০ ফেব্রুয়ারি ২০২৪
জাতীয় স্কুল ক্রিকেট : শেরপুরে অপরাজিত চ্যাম্পিয়ন সরকারি ভিক্টোরিয়া একাডেমি

শেরপুরে প্রাইম ব্যাংক জাতীয় স্কুল ক্রিকেট প্রতিযোগিতায় অপরাজিত চ্যাম্পিয়ন হয়েছে সরকারি ভিক্টোরিয়া একাডেমি। ফাইনালে আইডিয়াল প্রিপারেটরি এন্ড হাইস্কুলকে ১৪৬ রানের বিশাল ব্যবধানে হারিয়ে দিয়েছে সরকারি ভিক্টোরিয়া একাডেমির ক্ষুদে ক্রিকেটাররা।

মঙ্গলবার (২০ ফেব্রুয়ারি) স্থানীয় শহীদ মুক্তিযোদ্ধা স্মৃতি স্টেডিয়ামে এ ফাইনাল ম্যাচটি অনুষ্ঠিত হয়।  এই নিয়ে পরপর দুইবার সহ সপ্তমবারের মতো জেলা চ্যাম্পিয়ন হলো ভিক্টোরিয়া একাডেমি।

নির্ধারিত ৫০ ওভারের ফাইনাল খেলায় সকালে টস জিতে ব্যাটিং করে সরকারি ভিক্টোরিয়া একাডেমি ১ ওভার ৫ বল বাকি থাকতে ২২২ রানে অলআউট হয়। দলের পক্ষে ফোর্থ ডাউনে নেমে মিডল অর্ডার ব্যাটার সাদ মারমার কাটকাট ব্যাটিং করে ৫২ বলে ৫ ছক্কা ও ৬ চারে ৭৪ রান করেন।

এছাড়া ব্যাটার সাজিদ ৩০ রান ও জিসান ২৬ রান করেন। অতিরিক্ত থেকে যোগ হয় ২৭ রান। আইডিয়ালের পক্ষে কোন বোলারই তেমন প্রভাব বিস্তার করতে পারেননি। তার মধ্যেও স্পিনার আলামিন, জাকির ও সজীব ৩টি করে উইকেট দখলে নেন।

জবাবে ব্যাট করতে নেমে ভিক্টোরিয়ার ওপেনিং বোলার রাকিব ও লামের তোপের মুখে আইডিয়াল প্রিপারেটরি এন্ড হাইস্কুল ২৭.৩ ওভারে মাত্র ৭৬ রানে অলআউট হয়। এতে ১৪৬ রানের বড় জয় নিয়ে মাঠ ছাড়ে ভিক্টোরিয়ার ভিক্টোরিয়ানরা।

ভিক্টোরিয়ার ফাস্ট বোলার ৮.৩ ওভার বল করে ১৬ রানে প্রতিপক্ষের ৫ উইকেট দখলে নিয়ে ম্যাচ বল পুরষ্কার লাভ করেন। ম্যাচে একমাত্র হাফ সেঞ্চুরি করায় ভিক্টোরিয়ার ব্যাটার সাদ’কে নগদ ৫০০ টাকা পুরষ্কার প্রদান করেন সাবেক ছাত্র মোকাদ্দেস হোসেন।

খেলা শেষে সমাপনী অনুষ্ঠানে বিজয়ী দলকে অভিনন্দন জানিয়ে স্মারক হস্তান্তর করেন আম্পায়ার সাইফ হোসেন শোভন। এ সময় বিসিবি’র সহকারি কোচ রাফিউল ইসলাম রুমেল, জেলা ক্রিকেটার্স এসোসিয়েশনের সভাপতি মোতাহারুল শরাফ, জেলা ক্রীড়া সংস্থার নির্বাহী কমিটির সদস্য হাকিম বাবুল এবং বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী, অভিভাবকরা উপস্থিত ছিলেন।

বিসিবির ব্যবস্থাপনায় ঢাকা বিভাগীয় (নর্থ) শেরপুর ভেন্যুতে জেলার ৪টি বিদ্যালয় রাউন্ড রবীন লিগ ভিত্তিতে প্রাইম ব্যাংক জাতীয় স্কুল ক্রিকেটে প্রতিদ্বন্দ্বিতা করে। ভেন্যু চ্যাম্পিয়ন স্কুল দল পরবর্তীতে বিভাগীয় পর্যায়ে খেলবে।

হাকিম বাবুল, শেরপুর/আরএস


শেয়ার করুন :