বিপিএলে সিলেট সিক্সার্সের কোচ হলেন ওয়াকার

স্পোর্টস মেইল২৪ ডেস্ক
প্রকাশিত: ০৬:২০ পিএম, ১৫ মার্চ ২০১৮
বিপিএলে সিলেট সিক্সার্সের কোচ হলেন ওয়াকার

বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) টি-টোয়েন্টি ক্রিকেট টুর্নামেন্টে আগামী দুই বছর সিলেট সিক্সার্সের কোচের দায়িত্ব পালন করবেন পাকিস্তানের সাবেক অধিনায়ক ও কোচ ওয়াকার ইউনিস। বিপিএল ২০১৮ ও ২০১৯ আসরে সিলেট দলে তিনি জাফরুল এহসানের স্থলাভিষিক্ত হবেন তিনি।

ওয়াকার বর্তমানে চলমান পাকিস্তান সুপার লিগে (পিএসএল) ইসলামাবাদ ইউনাইটেডের ক্রিকেট ডিরেক্টর বোলিং কোচের দায়িত্ব পালন করছেন। প্রধান কোচ ডিন জোন্সের নেতৃত্বাধীন দলটি পয়েন্ট তালিকায় শীর্ষে অবস্থান করছে। প্রথম টিম হিসেবে প্লে-অফও নিশ্চিত করেছে।

ক্রিকেট ওয়েবসাইট ক্রিকইনফোকে ওয়াকার বলেন, ‘বাংলাদেশ একটি ক্রিকেট পাগল জাতি এবং তাদের সঙ্গে কাজ করাটা সত্যিই বেশ মজার বিষয় হবে। বর্তমানে বাংলাদেশ বিশ্বের শীর্ষ আট দলের একটি। তারা প্রথম শ্রেণির ক্রিকেট খেলছে এবং তাদের দলকে বেড়ে উঠতে একজন কোচ হিসেবে সাহায্য করাটা আপনার জন্য সত্যিই আনন্দদায়ক।’

মালিকানাসহ বেশকিছু পরিবর্তন নিয়ে গতবছর থেকে নতুন আঙ্গিকে মাঠে নেমেছে সিলেট সিক্সার্স। দলটির প্রধান নির্বাহী ইয়াসির ওবায়েদ বলেন, ‘আমাদের দলে তার (ওয়াকার) মতো একজন কিংবদন্তীকে পেয়ে আমরা গর্বিত। গত বছর তিনি আমাদের শুভেচ্ছা দূত এবং মেন্টর হিসেবে কাজ করেছেন এবং সব সময়ই তাকে স্থায়ী দায়িত্বে পেতে চেয়েছিলাম। শেষ পর্যন্ত প্রধান কোচ হিসেবে তাকে দুই বছরের জন্য স্থায়ীভাবে পেয়ে আমরা অত্যন্ত আনন্দিত।’

আন্তর্জাতিক ক্রিকেট থেকে ২০০৪ সালে অবসর নেয়ার পর দুইবার পাকিস্তান জাতীয় দলের প্রধান ও দুইবার বোলিং কোচের দায়িত্ব পালন করেছেন ওয়াকার। ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) ২০১৩ আসরে তিনি সানরাইজার্স হায়দারাবাদের বোলিং কোচের দায়িত্বও পালন করেছেন তিনি।


শেয়ার করুন :


আরও পড়ুন

বিপিএল ইতিহাসে তৃতীয় রেকর্ড জয় সিলেটের

বিপিএল ইতিহাসে তৃতীয় রেকর্ড জয় সিলেটের

সিলেটের হ্যাট্টিক জয়

সিলেটের হ্যাট্টিক জয়

ঢাকার পর সিলেটে বধ কুমিল্লাও

ঢাকার পর সিলেটে বধ কুমিল্লাও

বিপিএলে তৃতীয় বাংলাদেশির তালিকায় নাসির

বিপিএলে তৃতীয় বাংলাদেশির তালিকায় নাসির