দারুন নাটকীয়তায় ঢাকাকে হারালো রংপুর

স্পোর্টস মেইল২৪ ডেস্ক
প্রকাশিত: ০৯:০৮ এএম, ২২ নভেম্বর ২০১৭
দারুন নাটকীয়তায় ঢাকাকে হারালো রংপুর

বিপিএলের ২৪তম ও দিনের দ্বিতীয় ম্যাচে চ্যাম্পিয়ন ঢাকা ডায়নামাইসের বিপক্ষে দারুন নাটকীয় এক জয় পেয়েছে রংপুর রাইডার্স। বোলারদের দুর্দান্ত নৈপুণ্যে ঢাকাকে ৩ রানের হারিয়েছে মাশরাফির রংপুর।

এ জয়ে ৬ খেলায় ৩ জয়ে ৬ পয়েন্ট নিয়ে পঞ্চমস্থানেই থাকল মাশরাফির রংপুর। আর ৮ খেলায় ৪ জয়ে ৯ পয়েন্ট নিয়ে রান রেটে এগিয়ে থেকে দ্বিতীয় স্থানেই থাকল সাকিবের ঢাকা।

\মঙ্গলবার মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টস হেরে প্রথমে ব্যাটিংয়ে নেমে গেইল ঝড়ে শুরুটা ভালোই করেছিলেন রংপুর। উদ্বোধনী জুটিতে ২৫ বলে ৩৬ রান পায় রংপুর। দলের বিদেশি খেলোয়াড় নিউজিল্যান্ডের সাবেক অধিনায়ক ব্রেন্ডন ম্যাককালাম ৮ বলে মাত্র ৬ রানে ফিরলেও টানা দ্বিতীয় হাফ-সেঞ্চুরি তুলে ৫১ রানে থামেন ওয়েস্ট ইন্ডিজের ক্রিস গেইল। ৭ রানে জীবন পাওয়া গেইলের ২৮ বলের ইনিংসে ছিল ৫টি চার ও ৪টি ছক্কার মার।

গেইল ফিরে যাওয়ার সময় দলের রান রেট ছিল ১০-এর কিছুটা বেশি। কিন্তু পরের দিকের ব্যাটসম্যানরা বলের সাথে পাল্লা দিয়ে রান তুলতে না পারায় ১ বল বাকী থাকতে ১৪২ রানেই গুটিয়ে যায় রংপুর।

মোহাম্মদ মিথুন ২২, মাশরাফি বিন মর্তুজা ১১ বলে ১৫ ও শ্রীলঙ্কার থিসারা পেরেরা ৯ বলে ১৫ রান করেনভ ঢাকার পক্ষে অধিনায়ক সাকিব আল হাসান ১৬ রানে ৫ উইকেট নেন। ইনিংসে শেষ ওভারেই ৩ উইকেট নেন তিনি।

জয়ের জন্য ১৪৩ রানের টার্গেট ব্যাটসম্যানদের ছোট ছোট ইনিংসে জয়ের পথেই ছিল ঢাকা। কারণ জহিরুল ইসলামের ১৯ বলে ২৯, ওয়েস্ট ইন্ডিজের এভিন লুইসের ২৫ বলে ২৮, পাকিস্তানের শহিদ আফ্রিদির ১৫ বলে ২১, মেহেদি মারুফের ১৫ ও সাকিবের ১১ রানে ম্যাচে ভালোভাবেই টিকে ছিল ঢাকা।

তবে শেষদিকে রংপুরের বোলারদের দুর্দান্ত বোলিং নেপুণ্যে ১৩৯ রানেই গুটিয়ে যায় ঢাকা। শেষ ওভারে ঢাকার প্রয়োজন হয় ১০ রান। তবে কাইরন পোলার্ড এ ছক্কা মেরে জয়ের আবাস দিলেও পরের বলেই ফিরে যান তিনি। এরপর শেষ দুই বলে বাকি দুই ব্যাটসম্যানকে বিদায় দিয়ে ৩ রানের জয় তুলে নেয় রংপুর।

রংপুরের পক্ষে মাশরাফি, সোহাগ, রুবেল একটি করে ও পেরেরা ২টি করে উইকেট নেন। পেরার শেষ দুই উইকেটেই রংপুরের জয় নিশ্চিত হয়।

সংক্ষিপ্ত স্কোর :
রংপুর রাইডার্স : ১৪২/১০, ১৯.৫ ওভার (গেইল ৫১, মিথুন ২২, সাকিব ৫/১৬)।
ঢাকা ডায়নামাইটস : ১৩৯/১০, ২০ ওভার (জহিরুল ২৯, লুইস ২৮, সোহাগ ২/১৮)।
ফল : রংপুর রাইডার্স ৩ রানে জয়ী।


শেয়ার করুন :


আরও পড়ুন

জয়ে ফিরলো মাশরাফির রংপুর

জয়ে ফিরলো মাশরাফির রংপুর

বিধ্বংসী রূপ দেখালেন আরিফুল

বিধ্বংসী রূপ দেখালেন আরিফুল

আরিফুলের ব্যাটিং কারিশমায় খুলনার জয়

আরিফুলের ব্যাটিং কারিশমায় খুলনার জয়

জরিমানার কবলে সাকিব-হাসান

জরিমানার কবলে সাকিব-হাসান