বাংলাদেশ নয়, রবিনের স্বপ্ন ইংল্যান্ডে ক্যারিয়ার গড়া

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৫:৪৭ পিএম, ০৯ জানুয়ারি ২০২৩
বাংলাদেশ নয়, রবিনের স্বপ্ন ইংল্যান্ডে ক্যারিয়ার গড়া

রবিন দাস; ব্রিটিশ বংশোদ্ভুত বাংলাদেশি ক্রিকেটার। বাংলাদেশের হয়ে ক্রিকেট খেলতে চান -এমন সংবাদে আলোচনায় এসেছিলেন তিনি। তবে এবার নিজের মুখে শোনালেন ভিন্ন কথা। বাবার দেশ বাংলাদেশকে ভালোবাসলেও ক্রিকেটে নিজের ক্যারিয়ার গড়তে চান ইংল্যান্ডের হয়েই। জানিয়ে দিলেও এটি তার এখন স্বপ্নও।

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) চলমান নবম আসরে ঢাকা ডমিনেটর্সের হয়ে খেলতে ঢাকা এসেছেন। ইংল্যান্ডে জন্ম নেওয়া রবিনের বাবার বাড়ি বাংলাদেশে, সিলেটের সুনামগঞ্জে। বাবার মুখে দেশের কথা শুনেছেন কখনো আসা হয়নি। বিপিএলের সুবাদে এবারই প্রথম পা রেখেছেন বাবার দেশে।

বাবার জন্মভূমিতে এসে দারুণ খুশি রবিন। সোমবার (৯ জানুয়ারি) মিরপুরে সাংবাদিকদের সাথে কথা বলার সময় রবিন বলেন, “আমি অনেক বেশি রোমাঞ্চিত, এটা (বাংলাদেশ) আমার বাবার দেশ। উনি আমাকে বাংলাদেশের বাড়ির কথা বলতেন। উনি (বাবা) খুবই খুশি যে, আমি বাংলাদেশে টুর্নামেন্ট খেলতে এসেছি।”

ঢাকার হয়ে পুরো মৌসুম খেলবেন রবিন। ফলে দলের সঙ্গে সিলেট পর্বেও তার যাওয়া হবে। যেখানে রবিনের দাদার পরিবার রয়েছে। রবিন জানান, সুযোগ পেলে বাবার পরিবারের আত্মীয়দের সঙ্গে দেখা করার ইচ্ছা রয়েছে।

তিনি বলেন, “তারা (আত্মীয়রা) সবাই খুব খুশি, অনেক রোমাঞ্চিত। শুধু আমার পরিবারের সদস্যরাই নয়, আমার এখানকার আত্মীয়রাও খুব খুশি। তারা আমাকে বিমানবন্দরে স্বাগত জানিয়েছে। বাংলাদেশে দেখে তারা খুবই খুশি। আশা করছি, তারা খেলতেও দেখবে। আমি তাদের (আত্মীয়) দেখতে যাব। বাবার পরিবারের সঙ্গে দেখা করবো। সিলেটে গিয়ে আমার বাবার জেলায় খেলতে পারাটাও আমার জন্য অনেক বড় ব্যাপার হবে।”

ইংল্যান্ডে ব্রেন্টউড স্কুলে পড়াশোনা করেছেন রবিন। সেখানে কাউন্টি ক্রিকেটে খেলেন এসেক্সের হয়ে। এখন পর্যন্ত তিনটি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন রবিন। যেখানে রান সংখ্যা ৪৫।

২০১৮ সালে এসেক্সের অনূর্ধ্ব-১৬ দলের হয়ে ২শ’ করেছিলেন রবিন। এছাড়া এসেক্স দ্বিতীয় একাদশের হয়েও খেলেছেন তিনি। বাংলাদেশের হয়ে খেলার বিষয়ে জানতে চাইলে রবিন জানান, ইংল্যান্ডের হয়েই খেলা স্বপ্ন তার।

রবিন বলেন, “এসেক্সে ক্রিকেটারদের কাছ থেকে কিছু বিষয় শিখেছি। সব মিলিয়ে দারুণ অভিজ্ঞতা ছিল। এখন আমার স্বপ্ন ইংল্যান্ডের হয়ে খেলা। তবে আমি ভবিষ্যতের জন্য কোনো দরজাই বন্ধ করতে চাই না। তবে ইংল্যান্ডের হয়ে খেলাই আমার স্বপ্ন।”

স্পোর্টসমেইল২৪/আরএস


শেয়ার করুন :


আরও পড়ুন

কুমিল্লাকে হারিয়ে মাশরাফির সিলেট স্ট্রাকার্সের হ্যাটট্রিক জয়

কুমিল্লাকে হারিয়ে মাশরাফির সিলেট স্ট্রাকার্সের হ্যাটট্রিক জয়

বিপিএলে ধারাভাষ্য দেবেন অ্যামব্রোস

বিপিএলে ধারাভাষ্য দেবেন অ্যামব্রোস

আবার মাঠে মেজাজ হারালেন সাকিব

আবার মাঠে মেজাজ হারালেন সাকিব

নতুন চুক্তি করতে মিরপুরে শ্রীরাম

নতুন চুক্তি করতে মিরপুরে শ্রীরাম