নতুন চুক্তি করতে মিরপুরে শ্রীরাম

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১০:৪৬ পিএম, ০৬ জানুয়ারি ২০২৩
নতুন চুক্তি করতে মিরপুরে শ্রীরাম

বাংলাদেশ ক্রিকেট বোর্ড তিন ফরম্যাটের জন্য দু'জন কোচ রাখতে চায়। কোচ রাসেল ডমিঙ্গো বিসিবির দায়িত্ব থেকে সরে দাঁড়িয়েছেন। বিসিবিও নতুন কোচ খুঁজছে। তবে টি ২০ ফরম্যাটের জন্য বোর্ড শ্রীধরণ শ্রীরামকেই রেখে দিতে চান। এরই মধ্যে চুক্তি নবায়ণ করতে তিনি ঢাকাতেই আছেন।

৪৬ বছর বয়সী সাবেক ভারতীয় ক্রিকেটার গত বছর আগস্ট-সেপ্টেম্বর অনুষ্ঠিত এশিয়া কাপ থেকে বাংলাদেশ টি ২০ দলের টেকনিক্যাল কনসালট্যান্ট হিসেবে দায়িত্ব নেন। মূলত প্রধান কোচের দায়িত্বই পালন করেন তিনি। শ্রীরামের সঙ্গে বিসিবির চুক্তি ছিল অস্ট্রেলিয়া টি ২০ বিশ্বকাপ পর্যন্ত।

বিসিবির একটি বিশ্বস্ত সুত্র জানিয়েছে, তার সঙ্গে ২০২৪ টি ২০ বিশ্বকাপ পর্যন্ত নতুন চুক্তি করতে যাচ্ছে বোর্ড। শুক্রবার বিপিএলের উদ্বোধনী ম্যাচে বিসিবির প্রেসিডেন্ট বক্সে বসে খেলা দেখেন শ্রীরাম। সেখানে ছিলেন বিসিবি সভাপতি নাজমুল হাসান ও বাংলাদেশ দলের টেস্ট ও টি ২০ অধিনায়ক সাকিব আল হাসান।

অস্ট্রেলিয়া টি ২০ বিশ্বকাপের পর শ্রীরামের চুক্তির মেয়াদ বাড়া অনেকটা নিশ্চিতই ছিল। এরই মধ্যে ভারতের বিপক্ষে সিরিজে কোনো টি ২০ ম্যাচ ছিল না।

সামনেও জাতীয় দলের খেলা নেই। এজন্য শ্রীরামকে এই সময়ে রাখার প্রয়োজনীয়তা অনুভব করেনি বিসিবি। ভারতের বিপক্ষে সিরিজে প্রধান কোচ রাসেল ডমিঙ্গোই ছিলেন। বাংলাদেশও ভারতকে ওয়ানডে সিরিজে হারায়, একই সঙ্গে প্রথমবারের মতো টেস্ট ম্যাচ জয়ের খুব কাছে চলে যান সাকিবরা।

শ্রীরামের অধীনে বাংলাদেশ দল ১৩টি টি ২০ খেলে জিতেছে চারটি। তবে প্রথমবারের মতো টি ২০ বিশ্বকাপের সুপার টুয়েলভ পর্বে দুটি ম্যাচ জেতে বাংলাদেশ।
স্পোর্টসমেইল২৪/জেএম


শেয়ার করুন :


আরও পড়ুন

টেস্টে পেছালেন সাকিব-মুশফিক, সেরা র‌্যাংকিংয়ে লিটন

টেস্টে পেছালেন সাকিব-মুশফিক, সেরা র‌্যাংকিংয়ে লিটন

ওপেনিং নয়, চার নম্বরে ব্যাট করবেন লিটন!

ওপেনিং নয়, চার নম্বরে ব্যাট করবেন লিটন!

দাপুটে জয়ে বিপিএল শুরু করলো মাশরাফির সিলেট

দাপুটে জয়ে বিপিএল শুরু করলো মাশরাফির সিলেট

সাকিব কি তাহলে ‌‘অনিল কাপুর'  হবেন!

সাকিব কি তাহলে ‌‘অনিল কাপুর' হবেন!