শাস্তি পাচ্ছেন সাকিব ও সোহান!

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৯:২১ পিএম, ১০ জানুয়ারি ২০২৩
শাস্তি পাচ্ছেন সাকিব ও সোহান!

অবশেষে শাস্তি পেতে যাচ্ছেন সাকিব আল হাসান। তবে অপরাধের তুলনায় ফরচুন বরিশালের অধিনায়কের শাস্তির পরিমান যে কম হবে সেটা অনুমান করাই যায়। একই সঙ্গে রংপুর রাইডার্সের অধিনায়ক নুরুল হাসান সোহানও শাস্তির মুখে পড়ছেন।

মঙ্গলবার বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) দিনের প্রথম ম্যাচে নিয়মের বাইরে গিয়ে ব্যাটার দেখে বোলিং পরিবর্তন করছিলেন সোহান। অথচ নিয়মানুয়ায়ী বোলিং দেখেই প্রতিপক্ষের দুই ওপেনারের স্ট্রাইক রেট নিতে পারেন। এই অবস্থা দেখে মাঠের বাইরে থেকে সাকিব বরিশালের দুই ওপেনারকে মাঠের বাইরে আসার ইঙ্গিত দেন। এরপর নিজেই মাঠের মধ্যে গিয়ে আম্পায়ারদের সঙ্গে বিতর্কে জড়ান।

একটি বিশ্বস্ত সূত্র জানিয়েছে, ম্যাচ রেফারি আখতার আহমেদ নুরুল হাসানকে ম্যাচ ফি’র ১৫ শতাংশ জরিমানা করেছেন। সাকিবের অংকটা আরও বেশি হবে। ম্যাচ শেষে দু’জনেই নিজেদের ভুলের কথা স্বীকার করে নিয়েছেন। এজন্য বাড়তি শুনানির প্রয়োজন পড়েনি।

এদিকে মাঠের মধ্যে বারবার বিশৃঙ্খল তৈরির ঘটনা নিয়ে কাল বিসিবির মিডিয়া কমিটির চেয়ারম্যান তানভির আহমেদ টিটু বলেন, “খেলোয়াড়রা বিভিন্ন কারণেই উত্তেজিত হয়। যদিও হওয়া উচিৎ না, মাঠে আম্পায়ারের সিদ্ধান্তই মুখ্য। তবে এটা খেলার অংশ, আবেগের অংশ।”

তিনি বলেন, “যেহেতু মাঠে এমন একটা ঘটনা হয়েছে, আমাদের ডিসিপ্লিনারি কমিটি ম্যাচ রেফারির রিপোর্ট দেখে অবশ্যই কিছু না কিছু ব্যবস্থা নেবে। এগুলো ছোট ছোট ব্যাপার যা খুব বড় হয়ে যায়। আম্পায়ার যখন সিদ্ধান্ত জানাবেন সেই মুহূর্তেই কিন্তু এই ঘটনা ঘটেছে।”

মিডিয়া কিমিটির চেয়ারম্যান জানালেন, সাকিবের মাঠে যাওয়া উচিৎ হয়নি। তিনি বলেন, “সাকিব অধিনায়ক হিসেবে আম্পায়ারকে অবগত করেছে- এটুকু পর্যন্ত ঠিক আছে। তবে সে যেভাবে মাঠে ঢুকেছে এটা নিয়েই তো প্রশ্ন? কোড অব কন্ডাক্ট মাথায় রেখে ডিসিপ্লিনারি কমিটি ম্যাচ রেফারির সিদ্ধান্ত অনুযায়ী জরিমানা করবে।”

তিনি বলেন, “ম্যাচ রেফারি তাদের সাথে কথা বলবে- শোকজ করা হয়েছে কী না, শাস্তিমূলক কোনো ব্যবস্থা নেওয়া হয়েছে কি না। ম্যাচ রেফারির রিপোর্ট পেলে আমরা জানতে পারবো।”

স্পোর্টসমেইল২৪/জেএম


শেয়ার করুন :


আরও পড়ুন

‘সাকিব ভাই চিল্লাচ্ছিলেন, আমিও বোলার পরিবর্তন করছিলাম’

‘সাকিব ভাই চিল্লাচ্ছিলেন, আমিও বোলার পরিবর্তন করছিলাম’

আম্পায়ার-সাকিবের তর্ক, ব্যাখ্যা দিলো বরিশাল

আম্পায়ার-সাকিবের তর্ক, ব্যাখ্যা দিলো বরিশাল

জাদরান-মিরাজ নৈপূণ্যে সাকিবের বরিশালের প্রথম জয়

জাদরান-মিরাজ নৈপূণ্যে সাকিবের বরিশালের প্রথম জয়

বদলে যাওয়া তৌহিদ ‘হৃদয়’ দিয়ে খেলছেন

বদলে যাওয়া তৌহিদ ‘হৃদয়’ দিয়ে খেলছেন