শান্ত'য় মুগ্ধ বার্ল

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০২:১৯ পিএম, ২৯ জানুয়ারি ২০২৩
শান্ত'য় মুগ্ধ বার্ল

নাজমুল হোসেন শান্ত বাংলাদেশ দলের বাঁ-হাতি ব্যাটার। নামের সঙ্গে শান্ত শব্দটা থাকলেও ব্যাটিংয়ের সময় মোটেই স্থির থাকতে পারেন না এই ওপেনার। এরই মধ্যে তাকে নিয়ে অনেকেই বাংলাদেশের অনেকের সম্ভাবনার কথা জানিয়েছেন। ধীরে ধীরে শান্তও নিজেকে মেলে ধরলেন। বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) দুর্দান্ত ফর্মে রয়েছেন তিনি।

ব্যাটিংয়ে যেমন তিনি আগ্রাসী তেমনি মাঠের বাইরেও মোটেই শান্ত নন তিনি। শনিবার দারুন ব্যাটিংয়ের পর মাঠের বাইরে গিয়ে হেলমেট ও ব্যাট ছুড়ে মেরে শাস্তি পেয়েছেন। তবে এই ২৪ বছর বয়সী এই ব্যাটারকে দেখে মুগ্ধ রায়ান বার্ল।

৩৫০ রান নিয়ে এখন পর্যন্ত সর্বোচ্চ রান সংগ্রহের তালিকায় শান্ত রয়েছেন শীর্ষে। এদিন সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের বিপক্ষে ১৭৮ রান তাড়ায় তার ইনিংসটি সহজ করে দেয়। সিলেটের জয়ে রাখেন বড় ভূমিকা।

৪৪ বলে ৬০ রানের একটি নান্দনিক ইনিংস খেলেন তিনি। তার এ ইনিংসে ছয়টি চার ও দুটি ছক্কার মার ছিল। ম্যাচসেরাও হয়েছেন তিনি। তবে আউট হয়ে মেজাজ হারান শান্ত। ব্যাটিংয়ে শান্তর সঙ্গে দেখা না হলেও ম্যাচ শেষে বার্ল তা প্রসংশা করেছেন।

তিনি বলেন, “অসাধারণ ব্যাটিং করেছে শান্ত। পাওয়ার প্লেতে সে যেভাবে ব্যাটিং করেছে তার চেয়ে ভালো কিছু হতে পারে না। তার ব্যাটিংয়ে ক্লাসি, স্ট্রাইলিশ সব কিছুই ছিল। এক কথায় দারুন একটি ইনিংস খেলেছে শান্ত।"

এদিকে শান্ত আউট হওয়ার পর উইকেটে গিয়ে বাকি কাজটা করেন বার্ল। ১৬ বলে ৪১ রানের ঝড়ো এক ইনিংস খেলেন। ফিনিশ না করতে পেরে বার্লও খুশি হতে পারেননি।

তিনি বলেন, “ ম্যাচ শেষ করে আসতে পারলে ভালো হতো। কিন্তু পারিনি। কোচরাও বলেছিলেন, আমি যেন কাজটা শেষ করে আসি। কোচরাও আত্মবিশ্বাসও দিয়েছিলেন। তবে আমি বলেছিলাম, আগ্রাসী খেলবো আমি, ম্যাচ শেষের জণ্য ফেলে রাখতে চাই না।"

শেষ পর্যন্ত ১৭৮ রানের বিশাল লক্ষ্যেও সিলেট ম্যাচটি জিতে নেয় তিন উইকেট হারিয়ে, দুই ওভার বাকি থাকতেই।

স্পোর্টসমেইল২৪/জেএম


শেয়ার করুন :


আরও পড়ুন

উইকেট নাকি ধান ক্ষেতের জমি!

উইকেট নাকি ধান ক্ষেতের জমি!

শান্তকে তিরস্কার ও শাস্তি দিলো বিসিবি

শান্তকে তিরস্কার ও শাস্তি দিলো বিসিবি

চট্টগ্রামকে হারিয়ে আবারও শীর্ষে ফিরলো মাশরাফির সিলেট

চট্টগ্রামকে হারিয়ে আবারও শীর্ষে ফিরলো মাশরাফির সিলেট

খুলনাকে হারিয়ে জয়ের ধারা অব্যাহত কুমিল্লার

খুলনাকে হারিয়ে জয়ের ধারা অব্যাহত কুমিল্লার