অভিষেকে দেখা যাবে কি অঙ্কনের চমক?

স্পোর্টস মেইল২৪ ডেস্ক
প্রকাশিত: ০২:২৬ পিএম, ১২ জানুয়ারি ২০১৯
অভিষেকে দেখা যাবে কি অঙ্কনের চমক?

ফাইল ছবি

গতকাল (শুক্রবার) অভিষেক ম্যাচেই ঢাকার হয়ে আলিস ইসলাম দেখিয়েছন চমক। শনিবার চিটাগং ভাইকিংসের বিপক্ষে খুলনা টাইটানসের হয়ে বিপিএল অভিষেক হয়েছে অঙ্কনের।

পুরো নাম মাহিদুল ইসলাম অঙ্কন। এই উইকেট কিপার ব্যাটসম্যানের জন্য ১৯৯৯ সালের ৪ মে কুমিল্লায়। বিপিএলে এটিই তার প্রথম ম্যাচ। খেলেছেন অনূর্ধ্ব ১৯ দলের হয়ে।

অনূর্ধ্ব ১৯ দলে খুব একটা ছাপ ফেলতে পারেননি এই উইকেট কিপার ব্যাটসম্যান। ১৬ ম্যাচে ১৮.৫ গড়ে তার সংগ্রহ ২৫৯ রান। নেই শতক বা অর্ধশতক। সর্বোচ্চ ৪৪ রানের ইনিংস খেলেন তিনি।

তবে গেল বছর ঢাকা প্রিমিয়ার লিগ ক্রিকেটে প্রথমবার খেলে আলাদা করে নজর কেড়েছেন মাহিদুল ইসলাম অঙ্কন। অঙ্কন প্রিমিয়ার লিগে খেলেছেন সবচেয়ে কম বাজেটের দল খেলাঘরে। অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে ভালো করতে পারেননি। হতাশা নিয়েই শুরু করেছিলেন ডিপিএল। তারপরের গল্পটা ভিন্ন। অঙ্কন নামটা চেনাতে পেরেছেন খুব দ্রুত।

ডিপিএলে ১৬ ইনিংসে সে করেছে ৬০৯ রান। তার এভারেজ ৪০.৬০ এবং স্ট্রাইক রেট ৭০.৫৬। একটি শতক ছাড়াও আরও চারটি অর্ধ শতক ছিলো। যার মধ্যে ১১৫* রান ও ৮৫ রানের ইনিংস ছিলো উল্লেখযোগ্য। কিপিংটাও করেছেন দুর্দান্ত। নামের পাশে ২৮ ডিসমিসাল রয়েছে তার।

হয়তো এমন দুর্দান্ত ব্যাটিংয়ে কারণেই এবারের বিপিএলে খেলার সুযোগ পেয়েছে। এবার অপেক্ষার পালা। খুলনার হয়ে কতটা চমক দেখাতে পারে অঙ্কন, সেটােই দেখার বিষয়।

বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) শনিবার দিনের প্রথম ম্যাচে মুশফিকুর রহিমের চিটাগংটসে জিতে বোলিংয়ের সিদ্ধান্ত নেয়। এখন মাহমুদউল্লাহ রিয়াদের নেতৃত্বাধীন খুলনার ব্যাটিং করছে।

চিটাগং ভাইকিংস একাদশ: মোহাম্মদ শেহজাদ (উইকেটকিপার), ক্যামেরুন ডেলপোর্ট, মুশফিকুর রহিম (অধি.), সিকান্দার রাজা, আবু জায়েদ, রবি ফ্রাইলিঙ্ক, মোসাদ্দেক হোসেন, নাঈম হাসান, সানজামুল ইসলাম, খালেদ আহমেদ ও ইয়াসির আলি।

খুলনা টাইটানস একাদশ: পল স্টার্লিং, জুনায়েদ সিদ্দিকী, মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), ডেভিড মালান, নাজমুল হোসেন শান্ত, মাহিদুল ইসলাম অঙ্কন (উইকেটরক্ষক), আরিফুল হক, কার্লোস ব্র্যাথওয়েট, তাইজুল ইসলাম, শরিফুল ইসলাম ও জুনায়েদ খান।


শেয়ার করুন :


আরও পড়ুন

তলানিতে থাকা ভাইরা ভাইকে আগে ব্যাটিং দিলেন মুশফিক

তলানিতে থাকা ভাইরা ভাইকে আগে ব্যাটিং দিলেন মুশফিক

নেট বোলার থেকে জাতীয় দলের পথে!

নেট বোলার থেকে জাতীয় দলের পথে!

স্মিথবিহীন ম্যাচে কুমিল্লার জয়

স্মিথবিহীন ম্যাচে কুমিল্লার জয়

সংবাদ সম্মেলনে বেজে উঠলো মুঠোফোন, অতপর...

সংবাদ সম্মেলনে বেজে উঠলো মুঠোফোন, অতপর...