সাকিব-মোস্তাফিজদের আইপিএল নিলাম আজ

স্পোর্টস মেইল২৪ ডেস্ক
প্রকাশিত: ০৯:৪৬ পিএম, ২৭ জানুয়ারি ২০১৮
সাকিব-মোস্তাফিজদের আইপিএল নিলাম আজ

আইপিএল-২০১৮ এর নিলামের জন্য প্রস্তুত মঞ্চ

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ২০১৮ আসরের সাকিব-মোস্তাফিজদের নিলাম শুরু হলো আজ শনিবার (২৭ জানুয়ারি)। দুই দিনব্যাপী এ নিলাম চলবে আগামীকাল রোববারও।

ফ্র্যাঞ্চাইজিগুলোর ইচ্ছাতেই প্রতিবারের মতই এবারও ব্যাঙ্গালুরুতেই এ নিলাম অনুষ্ঠিত হচ্ছে।চলতি বছর নিলামের জন্য দলগুলোর বাজেট বৃদ্ধি করে এবার ৮০ কোটি রুপি নির্ধারণ করা হয়েছে। আগের বছরে এর পরিমাণ ছিল ৬৬ কোটি।

আইপিএলের নিয়মিত খেলোয়াড় বিশ্বসেরা অলরাউন্ডার বাংলাদেশের টেস্ট ও টি-টোয়েন্টি দলনেতা সাকিব আল হাসান। শুরু থেকেই কলকাতার নিয়মিত খেলোয়াড় হিসেবে তার নাম যুক্ত থাকলেও এবার তাকে ছেড়ে দিয়েছে কেকেআর। ফলে এবার তাকে নিলামের মাধ্যমে যে কেউ কিনতে পারবেন।

সাকিব ছাড়াও বাংলাদেশের আরেক বিস্ময় বালক কাটাস মাস্টার মোস্তাফিজুর রহমানও আইপিএল মাতিয়েছেন গত আসরে। ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) এক কোটি ৪০ লাখ রুপিতে (এক কোটি ৬২ লাখ টাকা) গতবার খেলেছেন সানরাইজার্স হায়দারাবাদ দলের হয়ে। তাকেও এবার ছেড়ে দিয়েছে।

এদিকে আলাপ আলোচনার পর অবশেষে পাঁচজন খেলোয়াড় ধরে রাখার অনুমোদন দেয়া হয়েছে। আর এই রেখে দেয়া পাঁচজনের তালিকা জানুয়ারির ৪ তারিখের মধ্যে আইপিএল কর্তৃপক্ষের কাছে জমা দিয়ছে আটদল।

খেলোয়াড় ধরে রাখার ক্ষেত্রে দলগুলো জাতীয় দলে খেলা সর্বোচ্চ তিনজন ভারতীয় খেলোয়াড়, দুইজন বিদেশি এবং দুজন জাতীয় দলে না খেলা ভারতীয় খেলোয়াড় রাখতে পারবে।

উল্লেখ্য, এবার ২০১৮-এর আইপিএলে চেন্নাই সুপার কিংস এবং রাজস্থান রয়্যালসহ (যারা দু’বছরের নির্বাসন কাটিয়ে এই আইপিএলে ফিরে এসেছে) ৮টা টিমই নিলামে অংশ নেবে। আইপিএল গভর্নিং বডির নতুন প্লেয়ার রিটেন পলিসির কারণে প্রতিটি দলকেই নতুনভাবে হোমওয়ার্ক করে নিয়ে এই নিলামে অংশ নিচ্ছে।


শেয়ার করুন :


আরও পড়ুন

আইপিএলে তারকা খ্যাত মারকুই লিস্টে সাকিব

আইপিএলে তারকা খ্যাত মারকুই লিস্টে সাকিব

মুম্বাইয়ে মোস্তাফিজকে চান শচীন

মুম্বাইয়ে মোস্তাফিজকে চান শচীন

সাকিব-ফিজের ভিত্তি মূল্য ১ কোটি ৩০ লাখ টাকা

সাকিব-ফিজের ভিত্তি মূল্য ১ কোটি ৩০ লাখ টাকা

তামিমে মুগ্ধ প্রীতি, দলে ভেড়ানোর সিদ্ধান্ত

তামিমে মুগ্ধ প্রীতি, দলে ভেড়ানোর সিদ্ধান্ত