গেইলদের কাছে হেরে গেল সাকিবের হায়দরাবাদ

স্পোর্টসমেইল২৪ ডেস্ক স্পোর্টসমেইল২৪ ডেস্ক প্রকাশিত: ১২:১৬ এএম, ২০ এপ্রিল ২০১৮
গেইলদের কাছে হেরে গেল সাকিবের হায়দরাবাদ

টি-টোয়েন্টি ক্রিকেটের মারকুটে ব্যাটসম্যান ওয়েস্ট ইন্ডিজের ক্রিস গেইলের বিধ্বংসী সেঞ্চুরিতে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ১১তম আসরে সানরাইজার্স হায়দারাবাদকে প্রথম হারের স্বাদ দিল কিংস ইলেভেন পাঞ্জাব।

নিজেদের চতুর্থ ম্যাচে পাঞ্জাব ১৫ রানে হারিয়েছে সাকিবের হায়দারাবাদকে। এবারের আসরে প্রথম তিন ম্যাচ জয়ের পর চতুর্থ খেলায় এসে হারের স্বাদ পেতে হলো হায়দারাবাদকে। সমান ৪ খেলা শেষে সমান ৬ করে পয়েন্ট নিয়ে টেবিলের দ্বিতীয় ও তৃতীয় স্থানে রয়েছে যথাক্রমে হায়দারাবাদ ও পাঞ্জাব।

মোহালিতে নিজেদের মাঠে টস জিতে প্রথমে ব্যাটিং করার সিদ্বান্ত নেয় পাঞ্জাব। গেইলের সাথে দলকে ৫৩ রানের শুরু এনে দিয়ে প্রথম ব্যাটসম্যান হিসেবে আউট হন লোকেশ রাহুল। ২১ বলে ১৮ রান করেন তিনি। তবে দলের রানের চাকা সচল রাখেন গেইল।

৩৯ বলে হাফ-সেঞ্চুরির স্বাদ পাওয়া গেইল পরের ৫০ রান তুলতে খেলেন ১৯ বল । ৫৮তম বলে ফ্র্যাঞ্চাইজি টি-টোয়েন্টি ক্রিকেটে ক্যারিয়ারের ২১তম ও আইপিএলে ষষ্ঠ এবং এবারের আসরের প্রথম সেঞ্চুরি গড়েন গেইল। শেষ পর্যন্ত ১১টি ছক্কা ও ১টি চারে ৬৩ বলে অপরাজিত ১০৪ রান করেন গেইল। ফলে ২০ ওভারে ৩ উইকেটে ১৯৩ রানের সংগ্রহ পায় পাঞ্জাব। হায়দারাবাদের সাকিব ২ ওভারে ২৮ রান দেন।

জবাবে ৩৭ রানের মধ্যে শুরুতেই ২ উইকেট হারিয়ে ফেলে হায়দারাবাদ। দুই ওপেনার ঋদ্ধিমান সাহা ৬ ও শিখর ধাওয়ান শূন্য রানে ফিরেন। এরপর মিডল-অর্ডারে ইউসুফ পাঠান ১৯ রান করে ফিরলেও অধিনায়ক কেন উইলিয়ামসন ও মনীষ পান্ডে জোড়া হাফ-সেঞ্চুরিতে দলের হার এড়ানোর চেষ্টা করেছেন। কিন্তু শেষ পর্যন্ত তারা ব্যর্থ হয়েছেন উইলিয়ামসন ও পান্ডে। উইলিয়ামসন ৫৪ রানে আউট হলেও ৫৭ রানে অপরাজিত থাকেন পান্ডে।

শেষদিকে ১২ বল মোকাবেলা করে ২টি ছয় ও ১টি চারে অপরাজিত ২৪ রান করেন সাকিব। পাঞ্জাবের পক্ষে ২টি করে উইকেট নেন মোহিত শর্মা ও অস্ট্রেলিয়া এন্ড্রু টাই। ম্যাচ সেরা হয়েছেন গেইল।


শেয়ার করুন :


আরও পড়ুন

গেইলের সেঞ্চুরি উদযাপনে যুবরাজ-প্রীতি

গেইলের সেঞ্চুরি উদযাপনে যুবরাজ-প্রীতি

আইপিএল চিয়ারলিডারদের অজানা কিছু তথ্য

আইপিএল চিয়ারলিডারদের অজানা কিছু তথ্য

অক্টোবরেই পর্দা উঠবে বিপিএল

অক্টোবরেই পর্দা উঠবে বিপিএল

৫ হাজার ক্লাবে কোহলি

৫ হাজার ক্লাবে কোহলি