আকমলের নিষেধাজ্ঞার মেয়াদ বাড়াতে আপিল করবে পিসিবি

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১১:৪৩ পিএম, ১১ আগস্ট ২০২০
আকমলের নিষেধাজ্ঞার মেয়াদ বাড়াতে আপিল করবে পিসিবি

আইসিসির দুর্নীতি বিরোধী ধারা ভঙের দায়ে এপ্রিলে পাকিস্তানে মিডল-অর্ডার ব্যাটসম্যান উমর আকমলকে তিন বছরের নিষিদ্ধ করেছিল পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। আকমল আপিল করায় তা ১৮ মাস কমানো হয়। পিসিবির কাছে রায় পছন্দ না হওয়ায় তার নিষেধাজ্ঞার মেয়াদ কমানোর বিরুদ্ধে আপিল করার সিদ্ধান্ত নিয়েছে পিসিবি।

পিএসএলের পঞ্চম আসর শুরুর আগে দুর্নীতির প্রস্তাব প্রস্তাব পেয়েছিলেন উমর আকমল। এরপর এপ্রিলে তিন বছরের জন্য নিষিদ্ধ করা হয় এ ব্যাটসম্যানকে। পিসিবির শৃঙ্খলা আইনের ২.৪.৪ ধারা ভঙ করায় এতো বড় শাস্তি পেয়েছিলেন ডানহাতি এ ব্যাটসম্যান।

তবে তার এই নিষেধাজ্ঞার বিরুদ্ধে আপিল করেছিলেন তিনি। জুলাই মাসে আপিলে রায় দেওয়া হয় । যেখানে তিন বছরের নিষেধাজ্ঞার মেয়াদ ১৮ মাস কমিয়ে ১৮ মাস বহাল রাখার সিদ্ধান্ত নেওয়া হয়। সে মতে, ২০২১ সালে ১৯ আগস্ট আবারও ক্রিকেট খেলতে পারবেন। এর আগে ১৮ মাস তিনি সবধরনের ক্রিকেটে নিষিদ্ধ থাকবেন।

তবে স্বতন্ত্র ও সুপ্রিম কোর্টের সাবেক বিচারপতি ফকির মুহম্মদ খোকরের এমন রায় পছন্দ হয়নি পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি)। আর সে কারণেই আকমলের নিষেধাজ্ঞার মেয়াদ বাড়াতে আপিল করার সিদ্ধান্ত নিয়েছে পিসিবি। সোমবার (১০ আগস্ট) এক বিবৃতিতে জানিয়েছে পিসিবি।

এক বিবৃতিতে পিসিবি জানায়, ‘আকমলের মতো কোনো ক্রিকেটারকে দুর্নীতির দায়ে নিষিদ্ধ হতে দেখা আমাদের জন্য কোনো গর্বের বিষয় নয়। তবে আমরা সবার কাছে একটা বার্তা স্পষ্ট করে পৌঁছে দিতে চাই যে, নিয়ম ভঙ করে কেউই ছাড় পাবে না।’

পাকিস্তানের হয়ে ১৬টি টেস্ট, ১২১টি ওয়ানডে ও ৮৪টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন উমর আকমল। দেশের হয়ে ওয়ানডে খেলেছেন সর্বশেষ প্রায় দেড় বছর আগে। টি-টোয়েন্টি খেলেছেন প্রায় বছরখানিক আগে। সর্বশেষ টেস্ট খেলেছেন ২০১১ সালে, জিম্বাবুয়ের বিপক্ষে।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]



শেয়ার করুন :


আরও পড়ুন

আইপিএলের টাইটেল স্পন্সর হতে আগ্রহী রামদেবের প্রতিষ্ঠান

আইপিএলের টাইটেল স্পন্সর হতে আগ্রহী রামদেবের প্রতিষ্ঠান

ক্রিকেটে ফিরতে মরিয়া সাব্বির

ক্রিকেটে ফিরতে মরিয়া সাব্বির

বাকি দুই টেস্টে খেলা হচ্ছে না স্টোকসের

বাকি দুই টেস্টে খেলা হচ্ছে না স্টোকসের

দুটি সিনেমার প্রস্তাব ফিরিয়ে দিয়েছেন জাহানারা

দুটি সিনেমার প্রস্তাব ফিরিয়ে দিয়েছেন জাহানারা