অবসরের ঘোষণা দিলেন সুনীল ছেত্রী

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৭:৩৬ পিএম, ১৬ মে ২০২৪
অবসরের ঘোষণা দিলেন সুনীল ছেত্রী

ভারতীয় জাতীয় দল থেকে অবসর ঘোষণা দিয়েছেন অধিনায়ক সুনীল ছেত্রী। দেশটির কিংবদন্তি ফুটবলার অবসর ঘোষণার সময় জানান, কুয়েত ম্যাচ'ই হবে জাতীয় দলের জার্সিতে তার শেষ আন্তর্জাতিক ম্যাচ।

বৃহস্পতিবার (১৬ মে) সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিও প্রকাশ করে জাতীয় দল থেকে অবসরের তথ্য জানান তিনি। বলেন, ফিফা ওয়ার্ল্ড কাপ কোয়ালিফায়ারে ৬ জুন সল্ট লেক স্টেডিয়ামে কুয়েতের বিপক্ষেই শেষবার ভারতীয় জার্সি গায়ে খেলতে নামবেন।

নিজের অবসরের তথ্য সবার আগে পরিবার এবং স্ত্রীকে জানিয়েছিলেন সুনীল ছেত্রী। তিনি বলেন, ‍“যখন ঠিক করলাম এটাই আমার শেষ ম্যাচ হতে চলেছে, তখন পরিবারকে জানাই। বাবা স্বাভাবিক ছিলেন।”

সুনীল ছেত্রী বলেন, “আমার স্ত্রী বললাম, ‘তুমি তো আমাকে বার বার অনুযোগ করো, যে এখনও অনেক ম্যাচ রয়েছে। কত চাপ নিতে হয়! তোমাকে বলতে চলেছি, দেশের জার্সিতে শেষবারের মতো খেলতে চলেছি।’ তখন ওর চোখে কেন জল, বুঝতে পারছি না! এমন নয় যে, আমি পরিশ্রান্ত। এমন নয় যে, আমি এটা ওটা অনুভব করছি।”

তিনি আরও বলেন, “সত্যি কথা বলতে আমি স্বপ্নের ঘোরে ছিলাম। দেশের হয়ে খেলার থেকে বড় কিছুই হতে পারে না। তাই শিশুটি লড়াই করে গিয়েছে অবিরত। তবে আমার মধ্যে পরিণত সত্তা বুঝতে পেরেছিল, এটা মোটেও সহজ নয়। প্রতিদিন জাতীয় দলের জার্সিতে অনুশীলন উপভোগ করি। আর চাপ অনুভব করি না। ম্যাচ নিজেদের পুরোটা দাবি করে। কুয়েতের বিরুদ্ধে আমাদের পরবর্তী রাউন্ডে পৌঁছনোর জন্য তিন পয়েন্ট জরুরি। তবে অদ্ভুতভাবে কোনও চাপ অনুভব করছি না।”


বিষয়ঃ

শেয়ার করুন :