তামিমদের হারিয়ে অবশেষে জয়ে ফিরলো মুশফিকের ঢাকা

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৭:২১ এএম, ০৩ ডিসেম্বর ২০২০
তামিমদের হারিয়ে অবশেষে জয়ে ফিরলো মুশফিকের ঢাকা

ছবি : বিসিবি

বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপে অবশেষে জয়ের দেখা পেল বেক্সিমকো ঢাকা। প্রথম তিন ম্যাচ হারের পর টুর্নামেন্টের নবম ম্যাচে তামিম ইকবালের ফরচুন বরিশালকে ৭ উইকেটে হারিয়েছে ঢাকা। টুর্নামেন্টে এটি তাদের প্রথম জয়।

বুধবার (২ ডিসেম্বর) মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নেয় মুশফিকের বেক্সিমকো ঢাকা। ব্যাট হাতে বরিশালের হয়ে তামিমের ব্যাটিংয়ে শুরুটা ভালোই ছিল। ৪ দশমিক ৪ ওভারে ২৭ রান পায় বরিশাল। এর মধ্যে ৯ রান অবদান ছিল তামিমের ওপেনিং পার্টনার সাইফ হাসানের।

এরপর দুই মিডল-অর্ডার ব্যাটসম্যান পারভেজ হোসেন ইমন ও আফিফ হোসেন খালি হাতে ফিরলে ২৮ রানে ৩ উইকেট হারায় বরিশাল। এ ৩ উইকেটই নিয়েছেন স্পিনার রবিউল ইসলাম রবি।

৩৭ রানের জুটি গড়ে পরিস্থিতি সামাল দেওয়ার চেষ্টা করেছিলেন তামিম ও তৌহিদ হৃদয়। এ জুটিতে ভাঙন ধরান প্রথম ৩ উইকেট নেওয়া রবি। ৩টি চার ও ১টি ছক্কায় ৩১ বলে ৩১ রান করে রবির বলে আউট হন তামিম।

তামিমের বিদায়ের পর দলের এক প্রান্ত আগলে রাখেন তৌহিদ হৃদয়। তবে সতীর্থদের যথার্থ সহযোগিতা পাননি তিনি। ফলে ২০ ওভারে ৮ উইকেটে ১০৮ রানের মামুলি সংগ্রহ পায় বরিশাল। ২টি চার ও ১টি ছক্কায় ৩৩ বলে ৩৩ রান করেন হৃদয়। ঢাকার রবি ৪ ওভারে ২০ রানে ৪ উইকেট নেন।

জয়ের জন্য ১০৯ রানের টার্গেটে শুরুতেই ২৩ রানে ২ উইকেট হারায় ঢাকা। ওপেনার হিসেবে নেমে ২ রান করেন বল হাতে ৪ উইকেট নেন রবি। আরেক ওপেনার মোহাম্মদ নাইম ১৩ রান করেন। দু’জনই রান আউট হন।

শুরুর ধাক্কা সামাল দেওয়ার চেষ্টা করে বেশি দূর যেতে পারেননি অধিনায়ক মুশফিক ও তানজীদ হাসান। ৩১ রানের জুটি দাড় করান তারা। ২০ বলে ২২ রান করেন তানজীদ। দলীয় ৫৪ রানে তৃতীয় উইকেট পতনের পর শক্ত হাতে দলের হাল ধরেন মুশফিক ও ইয়াসির আলি। চতুর্থ উইকেটে অবিচ্ছিন্ন ৫৫ রান করে ঢাকাকে প্রথম জয়ের স্বাদ দেন মুশফিক ও ইয়াসির।

মুশফিক ঠান্ডা মেজাজে খেললেও মারমুখী ছিলেন ইয়াসির। ৩০ বলে ৩টি চার ও ২টি ছক্কায় অপরাজিত ৪৪ রান করেন ইয়াসির। ৩৪ বলে ২৩ রানে অপরাজিত থাকেন মুশফিক। ম্যাচ সেরা হয়েছেন রবি।

এ জয়ে ৪ ম্যাচে ১টি করে জয় ও ৩টি হারে ঢাকা-বরিশালের পয়েন্ট এখন সমান ২। তবে রান রেটে এগিয়ে চতুর্থস্থানে বরিশাল, পঞ্চম ও শেষ দল হিসেবে তলানিতে ঢাকা।

সংক্ষিপ্ত স্কোর
ফরচুন বরিশাল : ১০৮/৮, ২০ ওভার (হৃদয় ৩৩, তামিম ৩১, রবি ৪/২০)
বেক্সিমকো ঢাকা : ১০৯/৩, ১৮.৫ ওভার (ইয়াসির ৪৪*, মুশফিক ২৩*, মিরাজ ১/১৩)।

ফল : বেক্সিমকো ঢাকা ৭ উইকেটে জয়ী
ম্যাচ সেরা : রবিউল ইসলাম রবি (বেক্সিমকো ঢাকা)।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

শুক্রবারের ম্যাচের সময় পরিবর্তন, প্রথম ম্যাচ ১২টায়

শুক্রবারের ম্যাচের সময় পরিবর্তন, প্রথম ম্যাচ ১২টায়

ঢাকার হ্যাটট্রিক পরাজয়, পয়েন্ট টেবিলে শূন্য

ঢাকার হ্যাটট্রিক পরাজয়, পয়েন্ট টেবিলে শূন্য

বৃদ্ধাঙ্গুলে ফ্র্যাকচার, ছিটকে গেলেন মমিনুল

বৃদ্ধাঙ্গুলে ফ্র্যাকচার, ছিটকে গেলেন মমিনুল

টি-টোয়েন্টির যে রেকর্ডে সাকিবের আগে মাত্র দু’জন

টি-টোয়েন্টির যে রেকর্ডে সাকিবের আগে মাত্র দু’জন