নতুন উচ্চতায় সাকিব, মালিকের ৫০০

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১০:২৯ পিএম, ০৩ ফেব্রুয়ারি ২০২৩
নতুন উচ্চতায় সাকিব, মালিকের ৫০০

বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) সবচেয়ে সফল ক্রিকেটার সাকিব আল হাসানই। তবে ব্যাটিংয়ে এবারই তিনি সেরা ছন্দে আছেন। শুক্রবার বিপিএলের খুলনা টাইগার্সের বিপক্ষে ম্যাচে সাকিব ছাড়িয়ে গেছেন নিজেকে। বিপিএলে ব্যাটিংয়ে দুর্দান্ত ফর্মে থাকা সাকিব এরই মধ্যে এক আসরে নিজের সর্বোচ্চ রান তুলে ফেলেছেন।

এদিকে ৪২ বছর বয়সী অভিজ্ঞ ক্রিকেটার শোয়েব মালিক দারুন এক মাইলফলক স্পর্শ করেছেন। এবার বিপিএলে তিনি রংপুর রাইডার্সের হয়ে খেলছেন। নিয়মিত পারফর্মও করেই চলেছেন। শুক্রবার ঢাকা ডমিনেটর্সের বিপক্ষে মাঠে নেমে দারুন রেকর্ড গড়েন মালিক।

বিশ্বের তৃতীয় ক্রিকেটার হিসাবে ৫০০ টি-টোয়েন্টি ম্যাচ খেলার ক্লাবে ঢুকে পড়লেন এই পাকিস্তানী। তার আগে এই ক্লাবে প্রবেশ করেছেন ওয়েস্ট ইন্ডিজের ডুয়ানে ব্রাভো ও কিয়েরণ পোলার্ড।

জাতীয় দল, ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট, প্রদর্শনী ম্যাচ, ঘরোয়া ক্রিকেট মিলিয়ে টি-টোয়েন্টি ক্রিকেট সারাবছরই খেলা হয়। বিপিএল, পিএসএল, সিপিএল, আইপিএল, বিগব্যাশ, এসএলপিএল সহ সব লিগেই পড়েছে মালিকের পদচিহ্ন।

জাতীয় দলের হয়ে খেলেছেন ১২৪ ম্যাচ। জিতেছেন ২০০৯ টি-টোয়েন্টি বিশ্বকাপও। ৫০০তম টি ২০ ম্যাচের আগে তার রান ১২ হাজার ২৭৪। কোনো সেঞ্চুরি নেই। ফিফটি আছে ৭৫টি। তবে মাইলফলকের দিনে তিনি ব্যাটিংয়ে ব্যর্থ হয়েছেন। করেন মাত্র সাত রান।

এদিকে সাকিবের আগের সর্বোচ্চ রান ছিল দ্বিতীয় আসরে ২০১৩ সালে। সেবার ঢাকা গ্ল্যাডিয়েটর্সের হয়ে ১২ ইনিংসে করেছিলেন ৩২৯ রান। এবার সেই রান ছাড়িয়ে গেছেন প্রথম পর্বের খেলা শেষ হওয়ার আগেই।

এখনও অন্তত তিনি চারটি ম্যাচ খেলা সুযোগ পাবেন। বিপিএলের এক আসরে সবচেয়ে বেশি রান রিলে রুশোর। ২০১৯ সালে রংপুর রাইডার্সের হয়ে ১৪ ম্যাচে ১৩ ইনিংসে ৫৫৮ রান করেছিলেন তিনি।

স্পোর্টসমেইল২৪/জেএম


শেয়ার করুন :


আরও পড়ুন

বাংলাদেশ-আয়ারল্যান্ড সিরিজ ইংল্যান্ডে

বাংলাদেশ-আয়ারল্যান্ড সিরিজ ইংল্যান্ডে

হাথুরুসিংহে ফিরলেন, কি ভাবছেন সাকিব!

হাথুরুসিংহে ফিরলেন, কি ভাবছেন সাকিব!

বরিশালকে হারিয়ে দিল ঢাকা

বরিশালকে হারিয়ে দিল ঢাকা

সিলেট থেকে স্বস্তি নিয়ে ফিরছে রংপুর

সিলেট থেকে স্বস্তি নিয়ে ফিরছে রংপুর