করোনায় স্থগিত পিএসএল, খেসারত দিলেন মেডিকেল প্রধান

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১০:৪২ এএম, ০৮ মার্চ ২০২১
করোনায় স্থগিত পিএসএল, খেসারত দিলেন মেডিকেল প্রধান

টুর্নামেন্ট চলাকালীন ক্রিকেটার এবং সংশ্লিষ্টসহ মোট সাতজন করোনাভাইরাসে আক্রান্ত হওয়ায় অনির্দিষ্টকালের জন্য স্থগিত হয়ে গেছে পাকিস্তান সুপার লিগ (পিএসএল)। সেই ‌‘অপরাধের’ খেসারত দিল পিএসএলে দায়িত্বরত মেডিকেল বিভাগ। পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) মেডিকেল বিভাগের প্রধান ডা. সোহেল পদত্যাগ করেছেন।

বোর্ডের কর্মকর্তারা বলছেন, মেডিকেল বিভাগের অসাবধানতার কারণেই পিএসএলের ক্রিকেটার এবং কর্মীরা করোনায় আক্রান্ত হয়েছেন। তাই নিজের দায় স্বীকার করে পিসিবির কাছে পদত্যাগ পত্র জমা দিয়েছেন সোহেল।

সোহেলের পদত্যাগের বিষয়টি এক বিবৃতিতে নিশ্চিত করেছে পিসিবি। বলা হয়, ‘আমরা ডা. সোহেলের পদত্যাগপত্র বিবেচনা করছি। ডা. সোহেল এক মাস সময় পাবেন এবং পিএসএল স্থগিতের কারণ বের করতে তদন্ত করা হবে। সেই তদন্তে সহায়তা করবেন তিনি।’

টুর্নামেন্টের সাথে জড়িত থাকা সর্বমোট ৭ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এর মধ্যে ছয়জন খেলোয়াড় রয়েছেন। আক্রান্ত হওয়াদের সুস্থতা নিশ্চিত করতে সর্বাত্মক চেষ্টা করছে পিসিবি।

বিবৃতিতে পিসিবি জানায়, ফ্র্যাঞ্চাইজি দলগুলোর সঙ্গে এক আলোচনায় পিএসএল স্থগিতের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। মূলত অংশগ্রহণকারীদের স্বাস্থ্য ও সুরক্ষা বিবেচনায় এমন সিদ্ধান্ত নিতে বাধ্য হয় বোর্ড।

স্থগিত হওয়ার আগে আসরের ১৪টি ম্যাচ অনুষ্ঠিত হয়েছে। এখনো প্লে-অফ ও ফাইনালসহ আরও ২০টি ম্যাচ বাকি রয়েছে। পরিস্থিতি বিবেচনায় পরবর্তীতে বাকি ম্যাচগুলো আয়োজনের ব্যাপারে সিদ্ধান্ত নিবে পিসিবি।

টুর্নামেন্ট শুরুর আগে জৈব-সুরক্ষা বলয় ভাঙার অভিযোগ উঠেছিল পেশোয়ার জালমির বিপক্ষে। ফ্র্যাঞ্চাইজির মালিকের সাথে দেখা করে জৈব-সুরক্ষা বলয় নিয়ম ভেঙেছিলেন দলটির কোচ ও ক্রিকেটার ড্যারেন স্যামি এবং অধিনায়ক ওয়াহাব রিয়াজ।

এছাড়া একাধিক ক্রিকেটারের বিপক্ষে নিয়ম ভাঙা ও করোনা পরীক্ষা না করার অভিযোগও পাওয়া গেছে। তবে সবশেষ খেসারত দিলেন বোর্ডের মেডিকেল বিভাগ।

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]



শেয়ার করুন :


আরও পড়ুন

পিএসএলের বাকি ম্যাচ অনির্দিষ্টকালের জন্য স্থগিত

পিএসএলের বাকি ম্যাচ অনির্দিষ্টকালের জন্য স্থগিত

গাভাস্কার এখনো টেন্ডুলকারের নায়ক

গাভাস্কার এখনো টেন্ডুলকারের নায়ক

১৪তম আইপিএলের পূর্ণাঙ্গ সূচি প্রকাশ

১৪তম আইপিএলের পূর্ণাঙ্গ সূচি প্রকাশ

তিন ফরম্যাটে নতুন অধিনায়ক দিল দক্ষিণ আফ্রিকা

তিন ফরম্যাটে নতুন অধিনায়ক দিল দক্ষিণ আফ্রিকা