আউট নিয়ে প্রতিক্রিয়া জানিয়ে শাস্তি পেলেন তামিম

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৫:৫৫ এএম, ৩০ মে ২০২১
আউট নিয়ে প্রতিক্রিয়া জানিয়ে শাস্তি পেলেন তামিম

শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজের শেষ ও তৃতীয় ম্যাচে নিজের ‌‘বিতর্কিত’ আউট নিয়ে অসন্তোষ প্রকাশ করায় জরিমানা কবলে পড়লেন টাইগার অধিনায়ক তামিম ইকবাল। আইসিসির কোড অফ কন্ডাক্টের ২.৩ ধারা ভাঙার অপরাধে তাকে ম্যাচ ফি’র ১৫ শতাংশ জরিমানা করা হয়েছে। একই সাথে একটি ডিমেরিট পয়েন্টও দেওয়া হয়েছে।

আইসিসির আচরণ বিধির ২.৩ অনুযায়ী ক্রিকেটার এবং ম্যাচ সংশ্লিষ্ট কেউ আশ্রব্য ভাষায় কথা বলতে পারেন না। শুক্রবার (২৮ মে) এ কাজটিই করেছেন বাংলাদেশের অধিনায়ক তামিম ইকবাল।

আচরণ বিধি ভাঙায় তামিম ইকবালকে ম্যাচ ফির ১৫ শতাংশ জরিমানা করা হয় এবং সাথে এক ডিমেরিট পয়েন্ট যোগ করা হয়েছে। সর্বশেষ ২৪ মাসে এটাই তামিমের প্রথম কোনো ডিমেরিট পয়েন্ট। একই সাথে আগামী ২৪ মাসের মধ্যে একই ধরনের নিষেধাজ্ঞার কবলে পড়তে পারেন তিনি।

আরও পড়ুন-  অপেক্ষা বাড়লো সাকিবের

তামিমের আচরণ বিধি ভাঙার ঘটনা ঘটে বাংলাদেশের ব্যাটিংয়ের ১০ম ওভারে। এ ওভারে দুশমন্থ চামিরার বলে উইকেটরক্ষক নিরোশান ডিকওয়েলার কাছে ক্যাচ দেন তিনি। তবে এ আউটের বিরুদ্ধে রিভিউ নেন তামিম। রিভিউয়ে মাঠের আম্পায়ারের সিদ্ধান্ত বহাল থাকলে অশ্রাব্য ভাষায় কথা বলেন তিনি।

ম্যাচ শেষে মাঠের দুই আম্পায়ার শরফুদৌল্লা ইবনে সৈকত, তানভীর আহমেদ, থার্ড আম্পায়ার গাজী সোহেল এবং ফোর্থ আম্পায়ার মাসুদুর রহমান ম্যাচ রেফারি নিয়ামুর রশিদ রাহুলের কাছে অভিযোগ করেন। এ অভিযোগের পর নিজের দোষ স্বীকার করে নেন তামিম। তাই আলাদা করে আর আনুষ্ঠানিক শুনানির প্রয়োজন হয়নি।

আরও পড়ুন-তাসকিনের হাফ-সেঞ্চুরি

লেভেল ১ এর আচরণ বিধি ভাঙার সর্বনিন্ম শাস্তি ম্যাচ ফির ১৫ শতাংশ জরিমানা এবং সর্বোচ্চ ৫০ শতাংশ জরিমানা। সাথে নামের পাশে এক বা দুই ডিমেরিট পয়েন্ট যোগ হয়।

স্পোর্টসমেইল২৪/আরএস/পিপিআর

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ] 


শেয়ার করুন :


আরও পড়ুন

অপেক্ষা বাড়লো সাকিবের

অপেক্ষা বাড়লো সাকিবের

তাসকিনের হাফ-সেঞ্চুরি

তাসকিনের হাফ-সেঞ্চুরি

আমি তরুণদের উপর ভরসা রাখছি : তামিম

আমি তরুণদের উপর ভরসা রাখছি : তামিম

১৫-০-৪, বল-ব্যাটে হতাশার এক সাকিব

১৫-০-৪, বল-ব্যাটে হতাশার এক সাকিব