ছোট ফরম্যাটে আফগান নেতা রশিদ খান

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৮:৩২ এএম, ০৭ জুলাই ২০২১
ছোট ফরম্যাটে আফগান নেতা রশিদ খান

টেস্ট এবং ওয়ানডের পর এবার টি-টোয়েন্টি অধিনায়কের নাম ঘোষণা করলো আফগানিস্তান ক্রিকেট বোর্ড (এসিবি)। সম্প্রতি টি-টোয়েন্টি সংস্করণে সহ-অধিনায়কের দায়িত্ব রশিদ খানকে দেওয়া হয়েছিল। তবে এবার পদোন্নতি দিয়ে অধিনায়ক হিসেবে রশিদ খানের নাম ঘোষণা করেছে এসিবি।

চলতি বছরে মে মাসে অধিনায়কত্বে রদবদল নিয়ে আসে আফগান ক্রিকেট বোর্ড। আফগানিস্তানের ইতিহাসের সফলতম অধিনায়ক আসগর আফগানকে দায়িত্ব থেকে সরিয়ে দেওয়ার সিদ্ধান্ত নেয় বোর্ড। তার পরিবর্তে টেস্ট এবং ওয়ানডেতে অধিনায়কের দায়িত্ব পেয়েছেন হাসমতউল্লাহ শাহিদি এবং তার ডেপুটি হিসেবে কাজ করবেন রহমত শাহ।

আফগান বোর্ডের সে সভার সিদ্ধান্ত অনুযায়ী টি-টোয়েন্টি ফরম্যাটে রশিদ খানের সহ-অধিনায়কের দায়িত্ব পালন করার ছিল। তবে মঙ্গলবার (৬ জুলাই) আফগান বোর্ড এক প্রেস বিজ্ঞপ্তিতে জানায় অধিনায়ক হিসেবে কাজ করবেন রশিদ খান। রশিদের সহকারী হিসেবে থাকবেন নাজিবুল্লাহ জাদরান।

আফগান ক্রিকেটের পোস্টার বয় রশিদ খান। রশিদ খানের নেতৃত্বেই চলতি বছরে আয়োজিত টি-টোয়েন্টি বিশ্বকাপে অংশ নিবে আফগানিস্তান। এখানে প্রাথমিক পর্বের বাধা পেরিয়ে মূল পর্বে জায়গা করে নিতে হবে আফগানদের।

রশিদ খান বর্তমানে টি-টোয়েন্টি র‍্যাঙ্কিংয়ে দুই নম্বর বোলার। শীর্ষে থাকা প্রোটিয়া বোলার তাবারিজ শামসির সাথে তার রেটিংয়ের ব্যবধান ৩১।

রশিদ খানকে দায়িত্ব দেওয়ার বিষয়ে আফগান বোর্ড সভাপতি বলেন, ‘ ওর (রশিদ খান) আমাদের ক্রিকেটকে এগিয়ে নিয়ে যেতে সাহায্য করবে। আমি আশাবাদী দুর্দান্ত পারফর্মেন্সের পাশাপাশি অধিনায়কত্ব দিয়ে বেশ কয়েক বছর ও (রশিদ খান) আফগান ক্রিকেটকে সার্ভিস দিতে পারবে।’

স্পোর্টসমেইল২৪/পিপিআর 

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

রশিদের অলরাউন্ড  নৈপুণ্যে লাহোরের জয়

রশিদের অলরাউন্ড নৈপুণ্যে লাহোরের জয়

কাউন্টি নয়, পিএসএলকেই বেছে নিলেন রশিদ খান

কাউন্টি নয়, পিএসএলকেই বেছে নিলেন রশিদ খান

অধিনায়কত্বের প্রস্তাব ফিরিয়েছিলেন রশিদ খান

অধিনায়কত্বের প্রস্তাব ফিরিয়েছিলেন রশিদ খান

আমাদের স্বপ্ন টি-টোয়েন্টি বিশ্বকাপ জয় : রশিদ

আমাদের স্বপ্ন টি-টোয়েন্টি বিশ্বকাপ জয় : রশিদ