অবশেষে কেন্দ্রীয় চুক্তিতে ১৮ লঙ্কান ক্রিকেটার, নেই ম্যাথিউস

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৬:২৮ এএম, ২১ আগস্ট ২০২১
অবশেষে কেন্দ্রীয় চুক্তিতে ১৮ লঙ্কান ক্রিকেটার, নেই ম্যাথিউস

কয়েকমাসের দ্বন্দ্বের অবসান ঘটিয়ে অবশেষে কেন্দ্রীয় চুক্তিতে স্বাক্ষর করেছেন শ্রীলঙ্কান ক্রিকেটাররা। তবে চুক্তিতে জায়গা পাননি সাবেক লঙ্কান অধিনায়ক অ্যাঞ্জেলো ম্যাথিউস। চুক্তিতে রাজি না হওয়ায় তাকে বাদ দেওয়া হয়েছে।

চলতি বছরের এপ্রিল থেকেই বোর্ডের সাথে দ্বন্দ্বে জড়িয়ে আছেন শ্রীলঙ্কান ক্রিকেটাররা। এমনকি তারা আন্তর্জাতিক সিরিজ বর্জনের হুমকি পর্যন্ত দিয়েছিল। তবে সব সমস্যার সমাধান করে কেন্দ্রীয় চুক্তিতে স্বাক্ষর করেছেন ১৮ ক্রিকেটার।

কেন্দ্রীয় চুক্তিতে স্বাক্ষরের বিষয়টি নিশ্চিত করেছে শ্রীলঙ্কা ক্রিকেট (এসএলসি)। তারা জানিয়েছে চুক্তিতে ১৮ জন ক্রিকেটার স্বাক্ষর করেছেন। বোর্ডের শর্ত না মানায় চুক্তিতে জায়গা পাননি সাবেক লঙ্কান কাপ্তান অ্যাঞ্জেলো ম্যাথিউস। চুক্তিতে স্বাক্ষর না করায় তাকে জাতীয় দলের জন্য বিবেচনা করা হবে না বলে জানিয়েছে এসএলসি।

চলতি বছরের এপ্রিলে কেন্দ্রীয় চুক্তির নিয়মে বদল আনে এসএলসি। নতুন নিয়মে সর্বশেষ দুই বছরের আন্তর্জাতিক ও ঘরোয়া পারফর্মেন্সের পাশাপাশি ফিটনেস, শৃঙ্খলা, দলে অবদান, পেশাদারিত্ব এবং নেতৃত্বের মতো আরও কিছু বিষয় যুক্ত করা হয়েছিল। এ শর্তগুলো নিয়েই বোর্ডের সাথে ক্রিকেটাররা ঝামেলায় জড়িয়েছিল।

নতুন নিয়মের বিষয়ে পরিষ্কার কোনো ধারণা না থাকায় ক্রিকেটাররা আন্তর্জাতিক ক্রিকেট বর্জনের পাশাপাশি একযোগে অবসর নেওয়ার ঘোষণা দিয়েছিলেন। তারা জানিয়েছিলেন নতুন নিয়ম ভালোভাবে বুঝিয়ে দিতে হবে।

এরপর কয়েকবারই ক্রিকেটারদের চুক্তিতে স্বাক্ষর করার আহবান জানায় এসএলসি। কিন্তু ক্রিকেটাররা চুক্তিতে স্বাক্ষর করতে নারাজ ছিল। এমনকি এর জন্য সাবেক লঙ্কান ক্রিকেটাররা তাদের উত্তরসূরিদের সমালোচনাও করেন।

সিনিয়র ক্রিকেটারদের মধ্যে চুক্তিতে স্বাক্ষর করেছেন দীনেশ চান্দিমাল, দিমুথ করুণারত্নে, দাসুন শানাকা এবং কুশল পেরেরা। টি-টোয়েন্টি বিশ্বকাপের কথা মাথায় রেখে চুক্তিতে স্বাক্ষর করেছেন তারা।

শ্রীলঙ্কার কেন্দ্রীয় চুক্তির তালিকা
ধনাঞ্জয়া ডি সিলভা, কুশল পেরেরা, দিমুথ করুনারত্নে, সুরাঙ্গা লাকমল, দাসুন শানাকা, ওয়ানিন্দু হাসারাঙ্গা, লাসিথ এম্বুলদুনিয়া, পাথুম নিশাঙ্কা, লাহিরু থিরিমান্নে, দুশমন্থ চামিরা, দীনেশ চান্দিমাল, লক্ষণ সান্দাকান, বিশ্ব ফার্নান্দো, ওশাদা ফার্নান্দো, রমেশ মেন্ডিস, লাহিরু কুমারা, আসেন বান্দারা এবং আকিলা ধনাঞ্জয়া।

স্পোর্টসমেইল২৪/পিপিআর

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

আফগান সিরিজে থাকছে না পাকিস্তানের নিয়মিত চার মুখ

আফগান সিরিজে থাকছে না পাকিস্তানের নিয়মিত চার মুখ

নাথান এলিসকে দলে ভেড়াতে চায় আইপিএলের তিন দল

নাথান এলিসকে দলে ভেড়াতে চায় আইপিএলের তিন দল

বিশ্বকাপের স্কোয়াড ঘোষণা করলো ক্রিকেট অস্ট্রেলিয়া

বিশ্বকাপের স্কোয়াড ঘোষণা করলো ক্রিকেট অস্ট্রেলিয়া

আইপিএলের চূড়ান্ত স্কোয়াড ঘোষণার সময় বেধে দিল বিসিসিআই

আইপিএলের চূড়ান্ত স্কোয়াড ঘোষণার সময় বেধে দিল বিসিসিআই