আইপিএল থেকে সরে দাঁড়ালেন মালান-বেয়ারস্টো-ওকস

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১১:২৪ এএম, ১২ সেপ্টেম্বর ২০২১
আইপিএল থেকে সরে দাঁড়ালেন মালান-বেয়ারস্টো-ওকস

একের পর এক ক্রিকেটাররা নিজেদেরকে আইপিএল থেকে সরিয়ে নিচ্ছেন। এবার এ তালিকায় যুক্ত হলেন তিন ইংলিশ ক্রিকেটার। আইপিএলের স্থগিতকৃত অংশে খেলবেন না ডেভিড মালান, জনি বেয়ারস্টো এবং ক্রিস ওকস।

আইপিএলের ১৪তম আসরেই প্রথমবারের মতো খেলার সুযোগ পান টি-টোয়েন্টি র‍্যাঙ্কিংয়ের শীর্ষ ব্যাটসম্যান ডেভিড মালান। করোনাভাইরাস মহামারির কারণে স্থগিত হওয়া আইপিএলের প্রথম অংশে পাঞ্জাব কিংসের হয়ে একটি ম্যাচে মাঠে নেমেছিলেন মালান। সে ম্যাচে ব্যাট হাতে ২৬ রান করেছিলেন তিনি।

মালানের পরিবর্তে পাঞ্জাব দলে খেলবেন প্রোটিয়া ব্যাটসম্যান এইডেন মার্করাম। এর আগে কখনই আইপিএলে খেলার সুযোগ পাননি এ প্রোটিয়া ব্যাটসম্যান। এখন পর্যন্ত ৫৭ টি-টোয়েন্টিতে ১২৮.২৪ স্ট্রাইক রেটে ১৪০৩ রান করেছেন।

সানরাইজার্স হায়দ্রাবাদের হয়ে জনি বেয়ারস্টোর খেলার কথা ছিল। তবে তিনিও না খেলার না সিদ্ধান্ত নিয়েছেন তিনি। তার বদলি হিসেবে হায়দ্রাবাদ দলে সুযোগ পেয়েছেন ক্যারিবিয়ান ব্যাটসম্যান শেফরন রাদারফোর্ড। এর আগে আইপিএলের দল দিল্লি ক্যাপিটালসের হয়ে মাঠে নেমেছিলেন তিনি।

আইপিএল ক্যারিয়ারে ৭ ম্যাচ খেলে ১৩৫.১৯ স্ট্রাইকরেটে ৭৩ রান করেছেন তিনি। এছাড়াও বল হাতে ১ উইকেটও শিকার করেছিলেন তিনি।

বেয়ারস্টোকে হারানো হায়দ্রাবাদের জন্য বড় ধাক্কা হয়ে আসবে। এবারের আসরের দুর্দান্ত ফর্মে ছিলেন এ ইংলিশ ব্যাটসম্যান। আইপিএলের স্থগিত হওয়ার পূর্বে অংশে ৭ ম্যাচে ১৪১.৭১ স্ট্রাইক রেটে ২৪৮ রান করেছিলেন।

ইংলিশ পেসার ক্রিস ওকসের আইপিএলের দল দিল্লি ক্যাপিটালসের হয়ে মাঠে নামার কথা ছিল। তবে তিনিও আইপিএল খেলতে যাচ্ছেন না। আইপিএলের স্থগিত হওয়ার আগের অংশে ৩ ম্যাচ খেলে ৫ উইকেট শিকার করেছিলেন।

এ তিন ইংলিশ ক্রিকেটার ছাড়াও আইপিএল থেকে নিজেকে প্রত্যাহার করে নিয়েছিলেন জশ বাটলার। স্ত্রী এবং নবজাতক সন্তানের পাশে থাকতে এ সিদ্ধান্ত রাজস্থান রয়্যালসের এ ব্যাটসম্যান। এছাড়াও চোটের কারণে পুরো মৌসুমেই আইপিএল থেকে ছিটকে গিয়েছেন জোফরা আর্চার। মানসিক অবসাদের কারণে ক্রিকেট থেকে দূরে থাকায় আইপিএল খেলবেন না বেন স্টোকস।

জনি বেয়ারস্টো, ক্রিস ওকস, ডেভিড মালান এবং জস বাটলার ইংল্যান্ডের টি-টোয়েন্টি বিশ্বকাপের স্কোয়াডে আছেন। টি-টোয়েন্টি বিশ্বকাপের পর অনুষ্ঠিতব্য অ্যাশেজ সিরিজেও তাদের দলে থাকার সম্ভাবনা আছে।

সবকিছু মিলিয়ে প্রায় চার মাস পরিবার থেকে দূরে থাকতে হবে ইংলিশ ক্রিকেটারদের। মূলত এ কারণেই আইপিএল থেকে নিজেদের সরিয়ে নিয়েছেন এ ইংলিশ ক্রিকেটাররা।

স্পোর্টসমেইল২৪/পিপিআর

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

শ্রীলঙ্কার সম্ভাব্য বিশ্বকাপ স্কোয়াডে চমক মহেশ থিকশানা

শ্রীলঙ্কার সম্ভাব্য বিশ্বকাপ স্কোয়াডে চমক মহেশ থিকশানা

ঢাকায় ফিরে নিজ নিজ ক্লাবে ফুটবলাররা

ঢাকায় ফিরে নিজ নিজ ক্লাবে ফুটবলাররা

তামিম-রিয়াদের মাঝে ‘দ্বন্দ্ব’ খুঁজে পাননি বিসিবি সভাপতি

তামিম-রিয়াদের মাঝে ‘দ্বন্দ্ব’ খুঁজে পাননি বিসিবি সভাপতি

নেদারল্যান্ডসের বিশ্বকাপ স্কোয়াডে রায়ান টেন ডেসকাট

নেদারল্যান্ডসের বিশ্বকাপ স্কোয়াডে রায়ান টেন ডেসকাট