রান খরা কাটাতে ‘এ’ দলের হয়ে খেলবেন মুশফিক

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৮:৪০ এএম, ১৩ সেপ্টেম্বর ২০২১
রান খরা কাটাতে ‘এ’ দলের হয়ে খেলবেন মুশফিক

ফাইল ফটো

বায়ো-বাবল বিড়ম্বনায় ঘরের মাঠে অস্ট্রেলিয়া সিরিজে খেলতে পারেননি অভিজ্ঞ ক্রিকেটার মুশফিকুর রহিম। নিউজিল্যান্ড সিরিজে মাঠে ফিরলেও নিজের নামের প্রতি সুবিচার করতে পারেননি এই টাইগার ব্যাটসম্যান। পাঁচ ম্যাচ সিরিজে মুশফিকের ব্যাটে মোট রান ছিল ৭৬। বিশ্বকাপের আগে বাংলাদেশের সামনে আর কোন সিরিজ না থাকায় এবার ভিন্ন পন্থা বেছে নিলেন মুশফিকুর রহিম।

বন্দর নগরী চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে বৃহস্পতিবার (১৬ সেপ্টেম্বর) থেকে শুরু হচ্ছে বাংলাদেশ ‘এ’ দল ও হাই পারফরম্যান্স দলের মধ্যকার লড়াই। যেখানে দুটি চার দিনের ও তিনটি ওয়ানডে ম্যাচ খেলবে তারা। বিশ্বকাপের আগে নিজের ব্যাটিং আরও ঝালিয়ে নিতে ওয়ানডে সিরিজে খেলবেন মুশফিক।

মাঠের অনুশীলন ছাড়াও ম্যাচ খেলার অভিজ্ঞতা ভিন্ন। যার ফলে নিজের ব্যাটের ছন্দ খুঁজে পেতে ‘এ’ দলের হয়ে দুটি ওয়ানডে খেলার সিদ্ধান্ত নিয়েছেন মুশফিক। ম্যাচ দুটি অনুষ্ঠিত হবে যথাক্রমে ৩০ সেপ্টেম্বর ও ২ অক্টোবর।

রোববার (১২ সেপ্টেম্বর) বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) ক্রিকেট অপারেশনস কমিটির চেয়ারম্যান আকরাম খান এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, বিশ্বকাপের আগে মুশফিক দুই ম্যাচ খেলতে চেয়েছে। ‌‘এ’ দলের হয়ে এইচপির বিপক্ষে দুটি ম্যাচ খেলবে মুশফিক।

বাংলাদেশ ‘এ’ দলের নেতৃত্বে রয়েছেন টেস্ট দলের অধিনায়ক মমিনুল হক। এছাড়া একই দলের হয়ে খেলবেন নাজমুল হোসেন শান্ত, ইয়াসির আলি চৌধুরী রাব্বি এবং মেহেদী হাসান মিরাজরা। এবার তাদের সাথে যুক্ত হলেন মুশফিকুর রহিম।

বাংলাদেশ ‘এ’ দলের স্কোয়াড
মমিনুল হক (অধিনায়ক), মুশফিকুর রহিম (প্রথম দুই ম্যাচ), মোহাম্মদ সাইফ হাসান, সাদমান ইসলাম, নাজমুল হোসেন শান্ত, ইয়াসির আলি চৌধুরী রাব্বি, মোহাম্মদ মিঠুন, ইরফান শুক্কুর, মেহেদী হাসান মিরাজ, নাইম হাসান, এবাদত হোসেন চৌধুরী, আবু জায়েদ চৌধুরী রাহি, খালেদ আহমেদ, কামরুল ইসলাম রাব্বি, শহিদুল ইসলাম ও ইমরুল কায়েস।

স্পোর্টসমেইল২৪/আরএস

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

টি-টোয়েন্টি বিশ্বকাপের সাত আসরেই খেলছেন তারা

টি-টোয়েন্টি বিশ্বকাপের সাত আসরেই খেলছেন তারা

তামিমকে বাদ দিয়েই বাংলাদেশের বিশ্বকাপ স্কোয়াড ঘোষণা

তামিমকে বাদ দিয়েই বাংলাদেশের বিশ্বকাপ স্কোয়াড ঘোষণা

টি-টোয়েন্টিতে  আর কিপিং করতে চান না মুশফিক : ডোমিঙ্গো

টি-টোয়েন্টিতে আর কিপিং করতে চান না মুশফিক : ডোমিঙ্গো

মুশফিক-লিটনে শক্তিশালী হয়েছে ব্যাটিং লাইন-আপ : প্রিন্স

মুশফিক-লিটনে শক্তিশালী হয়েছে ব্যাটিং লাইন-আপ : প্রিন্স