তামিমকে বাদ দিয়েই বাংলাদেশের বিশ্বকাপ স্কোয়াড ঘোষণা

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০১:১২ এএম, ১০ সেপ্টেম্বর ২০২১
তামিমকে বাদ দিয়েই বাংলাদেশের বিশ্বকাপ স্কোয়াড ঘোষণা

চলিত বছর আরব আমিরাতে অনুষ্ঠিতব্য টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য স্কোয়াড ঘোষণা করলো বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। বিশ্বকাপে বাংলাদেশকে নেতৃত্ব দিবেন নিয়মিত অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। বিশ্বকাপ স্কোয়াড থেকে নিজেকে প্রত্যাহার করে নেওয়ায় দলে নেই ওপেনার তামিম ইকবাল।

প্রাণঘাতী করোনার মাঝে অক্টোবর-নভেম্বরে আরব আমিরাত এবং ওমানের মাঠে গড়াবে এবারের টি-টোয়েন্টি বিশ্ব আসর। বাংলাদেশকে বিশ্বকাপের প্রাথমিক পেরিয়ে মূল পর্বে খেলতে হবে।

প্রাথমিক পর্বে ‘বি’ গ্রুপে খেলবে বাংলাদেশ। মূল পর্বে জায়গা পাওয়ার আগে এই গ্রুপে বাংলাদেশের প্রতিপক্ষ হিসেবে রয়েছে স্বাগতিক ওমান, পাপুয়া নিউগিনি এবং স্কটল্যান্ড। বিশ্বকাপের উদ্বোধনী দিনের দ্বিতীয় ম্যাচেই স্কটল্যান্ডের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ ক্রিকেট দল।

ইনজুরি এবং দীর্ঘদিন আন্তর্জাতিক টি-টোয়েন্টি থেকে দূরে থাকায় বিশ্বকাপ থেকে নিজেকে সরিয়ে নিয়েছেন ওপেনার তামিম ইকবাল। তার বদলি হিসেবে ওপেনার হিসেবে থাকছেন লিটন দাস, নাঈম শেখ এবং সৌম্য সরকার। দল ঘোষণার সময় প্রধান নির্বাচক জানিয়েছেন, দীর্ঘদিন টি-টোয়েন্টি ক্রিকেট থেকে দূরে থাকায় স্কোয়াডের ভাবনায় ছিলেন না তামিম ইকবাল।

টি-টোয়েন্টি বিশ্বকাপের স্কোয়াডে উইকেটের পিছনের দায়িত্বে থাকছেন নুরুল হাসান সোহান। পেস বোলিংয়ে ভরসার জায়গায় থাকবেন মোস্তাফিজুর রহমান, মোহাম্মদ সাইফউদ্দিন এবং শরিফুল ইসলাম।

বাংলাদেশ দলে স্ট্যান্ডবাই হিসেবে থাকছেন দুইজন ক্রিকেটার। স্ট্যান্ডবাই হিসেবে দলের সাথে আরব আমিরাতে উড়ে যাবেন রুবেল হোসেন এবং আমিনুল ইসলাম বিপ্লব।

স্পিন বোলিংয়ে বাংলাদেশের অন্যতম ভরসার নাম সাকিব আল হাসান। তার পাশাপাশি থাকবেন শেখ মেহেদি হাসান এবং নাসুম আহমেদ। পাওয়ার প্লেতে নতুন বলে সাম্প্রতিক সময়ে দুর্দান্ত ফর্মে আছেন শেখ মেহেদি।

বাংলাদেশ দলের মিডল অর্ডারে ব্যাটিং স্তম্ভ হিসেবে থাকছেন অধিনায়ক মাহমুদউল্লাহ, অভিজ্ঞ মুশফিকুর রহিম। এছাড়াও থাকছেন তরুণ আফিফ হোসেন ধ্রুব এবং শামীম পাটোয়ারি।

বাংলাদেশ স্কোয়াড
মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, সৌম্য সরকার, লিটন কুমার দাস, আফিফ হোসেন ধ্রুব, নাইম শেখ, নুরুল হাসান সোহান, শামীম হোসেন পাটোয়ারী, মোস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, মোহাম্মদ সাইফউদ্দিন, শরিফুল ইসলাম, শেখ মেহেদি হাসান, নাসুম আহমেদ।

স্ট্যান্ডবাই
আমিনুল ইসলাম বিপ্লব এবং রুবেল হোসেন।

স্পোর্টসমেইল২৪/পিপিআর

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

ভারতের বিশ্বকাপ স্কোয়াড ঘোষণা, চমক অশ্বিন

ভারতের বিশ্বকাপ স্কোয়াড ঘোষণা, চমক অশ্বিন

সিরিজ জয়ের কৃতিত্ব সবাইকে দিলেন অধিনায়ক রিয়াদ

সিরিজ জয়ের কৃতিত্ব সবাইকে দিলেন অধিনায়ক রিয়াদ

একটু অন্যপথেই হাঁটছে বাংলাদেশ : আশরাফুল

একটু অন্যপথেই হাঁটছে বাংলাদেশ : আশরাফুল

সেরা দশে ফিরলেন সাকিব

সেরা দশে ফিরলেন সাকিব