উইজডেনের এশিয়া একাদশে তিন বাংলাদেশি

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১২:৪৩ এএম, ২৯ সেপ্টেম্বর ২০২১
উইজডেনের এশিয়া একাদশে তিন বাংলাদেশি

ইন্টারন্যাশন্যাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি) র‍্যাঙ্কিং বিবেচনা করে এশিয়ার ক্রিকেটারদের নিয়ে সেরা একাদশ নির্বাচন করেছে বিখ্যাত ক্রিকেট সাময়িকী উইজডেন। সেই একাদশে জায়গা পেয়েছেন তিন বাংলাদেশি ক্রিকেটার।

উইজডেনের তৈরি করা এ একাদশে জায়গা পেয়েছেন পাঁচ ব্যাটার, দুই অলরাউন্ডার এবং চার বোলার। বাংলাদেশ ছাড়াও একাদশে জায়গা পেয়েছেন ভারত, পাকিস্তান এবং আফগানিস্তানের ক্রিকেটার। উইজডেনের একাদশে নেই কোনো লঙ্কান ক্রিকেটার।

আইসিসি ব্যাটার র‍্যাঙ্কিংয়ে ১১তম অবস্থানে থাকা ফখর জামান এবং ৩য় স্থানে থাকা ফখর জামানকে একাদশের ওপেনার হিসেবে রাখা হয়েছে। তিন নম্বর পজিশনে আছেন পাকিস্তান অধিনায়ক বাবর আজম। ভারতীয় অধিনায়ক বিরাট কোহলিকে চার নম্বরে রাখা হয়েছে।

ব্যাটিং অর্ডারের পাঁচ নম্বরে রাখা হয়েছে বাংলাদেশি অলরাউন্ডার সাকিব আল হাসানের নাম। বর্তমানে আইসিসি ওয়ানডে অলরাউন্ডার র‍্যাঙ্কিংয়ের শীর্ষে অবস্থান করছেন। এছাড়াও ছয় নম্বরে আছেন ব্যাটার র‍্যাঙ্কিংয়ে ১৩তম স্থানে থাকা মুশফিকুর রহিম।

ব্যাটিং অর্ডারে ছয় নম্বরে থাকা মুশফিককে উইকেটরক্ষকের দায়িত্ব দেওয়া হয়েছে। ব্যাটিং অর্ডারের সাত নম্বরে সুযোগ পেয়েছেন মোহাম্মদ নবী। তিনি অলরাউন্ডার র‍্যাঙ্কিংয়ে দুই নম্বরে অবস্থান করছেন।

বোলারদের মধ্যে তিনজন পেসার এবং এক স্পিনারকে একাদশে রেখেছে উইজডেন। স্পিনার হিসেবে একাদশে জায়গা পেয়েছেন মুজিব উর রহমান। তিনি বোলার র‍্যাঙ্কিংয়ে ৩য় অবস্থানে আছেন।

এছাড়াও পেসারদের মধ্যে জায়গা পেয়েছেন শাহিন শাহ আফ্রিদি, জাসপ্রিত বুমরাহ এবং মোস্তাফিজুর রহমান। র‍্যাঙ্কিংয়ে ১৩তম স্থানে আছেন শাহীন শাহ আফ্রিদি। এছাড়াও ৭ম স্থানে আছে জাসপ্রিত বুমরাহ এবং ১১তম স্থানে আছেন মোস্তাফিজুর রহমান।

উইজডেন একাদশ
ফখর জামান, রোহিত শর্মা, বাবর আজম, বিরাট কোহলি, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মোহাম্মদ নবী, শাহীন শাহ আফ্রিদি, মুজিব উর রহমান, জাসপ্রিত বুমরাহ ও মুস্তাফিজুর রহমান।

স্পোর্টসমেইল২৪/পিপিআর

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

সাকিবকে বসিয়েই রাখছে জয়ের ধারায় থাকা কলকাতা

সাকিবকে বসিয়েই রাখছে জয়ের ধারায় থাকা কলকাতা

সাকিবকে বসিয়ে রাখছে কলকাতা, কতটুকু হচ্ছে বিশ্বকাপের প্রস্তুতি

সাকিবকে বসিয়ে রাখছে কলকাতা, কতটুকু হচ্ছে বিশ্বকাপের প্রস্তুতি

চট্টগ্রামের ক্রিকেট উন্নয়নে আরও কাজ করতে চান আকরাম

চট্টগ্রামের ক্রিকেট উন্নয়নে আরও কাজ করতে চান আকরাম

লাল বলের ক্রিকেটকে বিদায় বললেন মঈন আলি

লাল বলের ক্রিকেটকে বিদায় বললেন মঈন আলি