বাংলাদেশ ম্যাচের আগে লঙ্কা দলে ইনজুরি

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৩:১৭ এএম, ২৪ অক্টোবর ২০২১
বাংলাদেশ ম্যাচের আগে লঙ্কা দলে ইনজুরি

ইনজুরির কবলে পড়েছে শ্রীলঙ্কা দল। বাংলাদেশ বিপক্ষে মাঠে নামার আগে ইনজুরিতে পড়েছেন লঙ্কান রহস্য স্পিনার মহেশ থিকাশানা। তাই তো বাংলাদেশের বিপক্ষে লঙ্কান একাদশে থাকবেন না ২১ বছর বয়সী এ স্পিনার। নেদারল্যান্ডসের বিপক্ষে প্রাথমিক পর্বের শেষ ম্যাচে ইনজুরিতে পড়েন তিনি।

মাত্র একটি আন্তর্জাতিক ম্যাচ খেলেই শ্রীলঙ্কার বিশ্বকাপ স্কোয়াডে সুযোগ পেয়েছিলেন মহেশ থিকশানা। তবে বিশ্বকাপে আসার আগে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ঘরের মাঠে জাতীয় দলের হয়ে টি-টোয়েন্টিতে তার অভিষেক হয়।

এবারের বিশ্বকাপে শ্রীলঙ্কার বোলিং আক্রমণের অন্যতম ভরসা হিসেবে মহেশ থিকশানাকে ভাবা হচ্ছিল। বাংলাদেশের বিপক্ষে ম্যাচের আগে তার ছিটকে যাওয়া দলের জন্য বড় আঘাত বলে মনে করা হচ্ছে।

বিশ্বকাপের প্রাথমিক পর্বে তিন ম্যাচে ৮ উইকেট শিকার করেন তিনি। তার বোলিং তোপেই প্রতিপক্ষকে দ্রুতই অলআউট করতে পেরেছে শ্রীলঙ্কা। বিশ্বকাপের প্রথম দুই ম্যাচেই শিকার করেন ৬ উইকেট। নেদারল্যান্ডসের বিপক্ষে ইনজুরিতে পড়ার ম্যাচেও এক ওভার বোলিং করে শিকার করেন দুই উইকেট।

শুক্রবার (২২ অক্টোবর) নেদারল্যান্ডসের বিপক্ষে ম্যাচে আউট ফিল্ডে ফিল্ডিং করার সময় সাইড স্ট্রেইনের ব্যাথায় মাঠ ছাড়েন তিনি। বিষয়টি নিশ্চিত করেছে শ্রীলঙ্কা টিম ম্যানেজমেন্ট। কয়েকদিনের বিরতির পরই থিকশানা সুস্থ হয়ে উঠবেন বলে জানানো হয়।

ম্যাচ শেষে শ্রীলঙ্কা ব্যাটার ভানুকা রাজাপাকসে বলেন, ‘ফিজিও জানিয়েছেন খুব সম্ভবত পরের ম্যাচের জন্য তাকে বিবেচনা করা হবে না। ওকে (থিকশানা) এক ম্যাচ খেলিয়ে গোটা টুর্নামেন্টের জন্য তাকে হারাতে চাই না। এ মুহূর্তে আমি এইটুকুই বলতে পারি যে সম্ভবত বাংলাদেশের বিপক্ষে সে খেলছে না।’

থিকশানার না খেলার কথা নিশ্চিত করলেও এটাই পূর্ণাঙ্গ সিদ্ধান্ত নয় বলে জানিয়েছেন তিনি। বলেন, ‘যদিও শতভাগ নিশ্চিত করে এখনো কোনো সিদ্ধান্ত নেওয়া হয়নি। কিন্তু খুব সম্ভবত সে এই ম্যাচে থাকবে না এবং পরবর্তী ম্যাচগুলো থেকে আবার মাঠে নামবে।’

বাংলাদেশের বিপক্ষ ম্যাচ দিয়েই টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার টুয়েলভে নিজেদের মিশন শুরু করবে শ্রীলঙ্কা। তাই তো এ ম্যাচে জয়ের বিকল্প কিছু না লঙ্কানরা। রোববার (২৪ অক্টোবর) বাংলাদেশ সময় বিকাল ৪ টায়  মুখোমুখি হবে দুই দল।

ধারাবাহিকভাবে লেগ স্পিনারদের বিপক্ষে খারাপ খেলা বাংলাদেশের জন্য থিকশানার না খেলাটা বেশ স্বস্তির বিষয়। থিকশানা না থাকলেও থাকছেন আরেক লেগ স্পিনার ওয়ানিন্দু হাসারাঙ্গা।

শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচে বাংলাদেশকে ওয়ানিন্দু হাসারাঙ্গা, দুশমন্থ চামিরা এবং লাহিরু কুমারাদের মতো বোলারদের সামলাতে হবে।

ম্যাচে বাংলাদেশকে শ্রীলঙ্কার এ কঠিন বোলিং লাইনআপকে সামলানোর কোনো বিকল্প নেই।

স্পোর্টসমেইল২৪/এসিএইচ/পিপিআর

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

আমি একটু ক্লান্ত : সাকিব

আমি একটু ক্লান্ত : সাকিব

বিশ্বকাপ ইতিহাসে প্রথমবারের মতো সুপার টুয়েলভে নামিবিয়া

বিশ্বকাপ ইতিহাসে প্রথমবারের মতো সুপার টুয়েলভে নামিবিয়া

লিটনের ওপর বিশ্বাস হারাচ্ছেন না মাহমুদউল্লাহ

লিটনের ওপর বিশ্বাস হারাচ্ছেন না মাহমুদউল্লাহ

একই দিনে এশিয়ার চার জায়ান্টের লড়াই

একই দিনে এশিয়ার চার জায়ান্টের লড়াই