নতুন চ্যাম্পিয়ন পাচ্ছে ক্রিকেট বিশ্ব

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৪:৪৮ এএম, ১৪ নভেম্বর ২০২১
নতুন চ্যাম্পিয়ন পাচ্ছে ক্রিকেট বিশ্ব

প্রাণঘাতি করোনার কারণে দীর্ঘ দিন মাঠে ছিল না আইসিসির টুর্নামেন্ট। সকল শঙ্কা কাটিয়ে ভারত থেকে সরে সংযুক্ত আরব আমিরাতে শুরু হয়েছিল টি-টোয়েন্টি বিশ্বকাপের আসর। সেটিও এখন শেষপ্রান্তে। রোববার (১৪ নভেম্বর) নিউজিল্যান্ড ও অস্ট্রেলিয়ার মধ্যকার ফাইনাল ম্যাচ দিয়ে পর্দা নামবে বিশ্ব আসরের।

টি-টোয়েন্টি বিশ্বকাপের এবারের আসরের প্রথম সেমি-ফাইনালে ইংল্যান্ডকে ৫ উইকেটে হারিয়ে ফাইনালে পা রাখে নিউজিল্যান্ড। সেমির দ্বিতীয় লড়াইয়ে পাকিস্তানকে একই ব্যবধানে হারিয়ে ফাইনাল নিশ্চিত করেছে অস্ট্রেলিয়া।

ফাইনালে ওঠা দুই দল ক্রিকেটের টি-টোয়েন্টি ফরম্যাটে এখনো শিরোপার স্বাদ পায়নি। ২০১০ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে উঠলেও ইংল্যান্ডের কাছে হেরে রানাস-আপ হয়েছিল অস্ট্রেলিয়া। অর্থাৎ, দীর্ঘ ১১ বছর পর আবারও শিরোপা দাবিদার অজিরা। আর এবারই প্রথমবারের মতো ফাইনালে উঠেছে নিউজিল্যান্ড ক্রিকেট দল।

চলমান বিশ্বকাপে অস্ট্রেলিয়া কিংবা নিউজিল্যান্ড -যাদের হাতেই শিরোপা উঠুক না কেন, টি-টোয়েন্টি বিশ্বকাপে নতুন চ্যাম্পিয়ন পাবে ক্রিকেট বিশ্ব। নতুন চ্যাম্পিয়ন দিয়েই নামবে টি-টোয়েন্টি বিশ্বকাপের সপ্তম আসরের পর্দা।

টুর্নামেন্টের সবচেয়ে ফর্মে থাকা দল পাকিস্তানকে হারিয়ে ফাইনালে উঠেছে অস্ট্রেলিয়া। সুপার টুয়েলভে কোনো ম্যাচ না হেরে সেমি-ফাইনাল নিশ্চিত করলেও সেখানে অস্ট্রেলিয়ার কাছে হেরে যায় বাবর আজমরা।

অন্যদিকে, নিজেদের প্রথম ম্যাচে পাকিস্তানের কাছে হেরেছিল ফাইনালে খেলা নিউজিল্যান্ড। তবে ভারতকে হারিয়ে স্বরূপে ফিরে স্কটল্যান্ড, নামিবিয়া ও আফগানিস্তানকে হারিয়ে সেমি-ফাইনালে উঠে তারা।

ফাইনাল নিশ্চিত করা নিউজিল্যান্ড ও অস্ট্রেলিয়া সর্বশেষ ২০১৫ বিশ্বকাপের ফাইনাল খেলেছিল। সেবার অস্ট্রেলিয়া উড়িয়েছিল বিজয়ের পতাকা। তবে এবার কার হাতে উঠবে টি-টোয়েন্টি ট্রফি, তা জানতে অপেক্ষা ফাইনাল ম্যাচের।

স্পোর্টসমেইল২৪/আরএস

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

অধিনায়কত্ব চালিয়ে যেতে চান মরগান

অধিনায়কত্ব চালিয়ে যেতে চান মরগান

টি-টোয়েন্টি বিশ্বকাপ : ফাইনালের ম্যাচ অফিসিয়াল চূড়ান্ত

টি-টোয়েন্টি বিশ্বকাপ : ফাইনালের ম্যাচ অফিসিয়াল চূড়ান্ত

অস্ট্রেলিয়া ম্যাচের আগে আইসিইউতে ছিলেন রিজওয়ান

অস্ট্রেলিয়া ম্যাচের আগে আইসিইউতে ছিলেন রিজওয়ান

হাত ভেঙে ফাইনাল থেকে ছিটকে গেলেন কনওয়ে

হাত ভেঙে ফাইনাল থেকে ছিটকে গেলেন কনওয়ে