আবিদ-শফিকে পাকিস্তানের সাবধানী শুরু

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৪:০৬ এএম, ২৮ নভেম্বর ২০২১
আবিদ-শফিকে পাকিস্তানের সাবধানী শুরু

দ্বিতীয় দিনের প্রথম সেশনে দারুণ বোলিংয়ে বাংলাদেশের ছয় উইকেট তুলে নিয়ে মধ্যাহ্ন বিরতিতে গিয়েছিল পাকিস্তান। মধ্যাহ্ন বিরতির পর ব্যাটিংয়ে নেমে সাবধানী শুরু করেছে পাকিস্তানের দুই ওপেনার আবিদ আলি এবং আব্দুল্লাহ শফিক।

প্রথম ইনিংসে লিটন-মুশফিকের দারুণ ব্যাটিংয়ের পর ৩৩০ রানে থেমেছে বাংলাদেশের ইনিংস। এর জন্য পাকিস্তানি বোলাররা যতটা না কৃতিত্ব পাবেন, বাজে ব্যাটিংয়ের দায়ভার ততটাই বেশি পাবেন বাংলাদেশের ব্যাটাররা।

২৫৩ রান রান নিয়ে দিন শুরু করা বাংলাদেশ, দ্বিতীয় ওভার থেকেই একের পর এক উইকেট হারাতে থাকে। লিটন-রাব্বিকে তো সহজেই প্যাভিলিয়নের পথ দেখিয়েছেন হাসান আলি।

নিজেদের প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে পাকিস্তানের দুই ওপেনার আবিদ আলি এবং আব্দুল্লাহ শফিক শুরু থেকেই বাংলাদেশি বোলারদের দেখে শুনে খেলা শুরু করেন।

বাংলাদেশের দুই পেসার আবু জায়েদ রাহি এবং এবাদত হোসেনের বলে কেউই বিপদের সম্মুখীন হননি। তবে স্পিনার তাইজুল ইসলামের বলে বিপদের শিকার হয়েছিলেন অভিষিক্ত আব্দুল্লাহ শফিক। তবে ভুলটা করেছেন বাংলাদেশ অধিনায়ক মমিনুল হক।

তাইজুল ইসলামের একটি বল প্যাড-ব্যাট হয়ে ভিতরে ঢুকে যায়। শফিকের তাৎক্ষণিক দৃঢ়তায় আম্পায়ার ঠিক বুঝতে পারেননি। তবে রিভিউ নেওয়ার সুযোগটা নিতে চাননি অধিনায়ক মমিনুল হক।

পাকিস্তানের বিপক্ষে চলমান পাকিস্তান টেস্টের আগের চট্টগ্রাম টেস্টে রিভিউ না নেওয়াটাই কাল হয়ে দাঁড়িয়েছিল বাংলাদেশের জন্য। সে টেস্টে রিভিউ না নেওয়ায় ওয়েস্ট ইন্ডিজের কাছে হেরেছিল বাংলাদেশ। সে ভুল হয়তো শিক্ষা নিতে ভুলে গিয়েছেন টাইগার কাপ্তান মমিনুল হক। 

শেষ খবর পাওয়া পর্যন্ত কোনো উইকেট না হারিয়ে স্কোরবোর্ডে ৪৬ রান তুলেছে পাকিস্তান। আবিদ আলি ৩২ এবং আব্দুল্লাহ শফিক ১৪ রানে অপরাজিত আছেন। 

স্পোর্টসমেইল২৪/পিপিআর

[আমরা এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার সর্বশেষ সংবাদ পড়তে ইনস্টল করুন আমাদের অ্যান্ড্রয়েড মোবাইল অ্যাপস ]



শেয়ার করুন :


আরও পড়ুন

দীর্ঘ অপেক্ষার অভিষেকে ব্যর্থ ইয়াসির রাব্বি

দীর্ঘ অপেক্ষার অভিষেকে ব্যর্থ ইয়াসির রাব্বি

নব্বইয়ে কাটা পড়ে সাকিবের সঙ্গী মুশফিক

নব্বইয়ে কাটা পড়ে সাকিবের সঙ্গী মুশফিক

বড় আশা দেখিয়ে ৩৩০ রানে থামলো বাংলাদেশ

বড় আশা দেখিয়ে ৩৩০ রানে থামলো বাংলাদেশ

দ্বিতীয় দিনের শুরুতেই ব্যাটিং বিপর্যয়ে বাংলাদেশ

দ্বিতীয় দিনের শুরুতেই ব্যাটিং বিপর্যয়ে বাংলাদেশ