নির্ধারিত সময়ের আগেই নিষেধাজ্ঞামুক্ত তিন লঙ্কান ক্রিকেটার

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১২:১৭ এএম, ০৮ জানুয়ারি ২০২২
নির্ধারিত সময়ের আগেই নিষেধাজ্ঞামুক্ত তিন লঙ্কান ক্রিকেটার

নির্ধারিত সময়ের আগেই আন্তর্জাতিক ক্রিকেটে ফিরতে যাচ্ছেন নিষিদ্ধ হওয়া শ্রীলঙ্কার তিন ক্রিকেটার কুশল মেন্ডিস, দানুষ্কা গুণাথালিকা এবং নিরোশান ডিকওয়েলা। বিষয়টি নিশ্চিত করেছে শ্রীলঙ্কা ক্রিকেট (এসএলসি)।

শুক্রবার (৭ জানুয়ারি) এক বিবৃতিতে এই তিনজনের নিষেধাজ্ঞা উঠিয়ে নেওয়ার বিষয়টি নিশ্চিত করেছে এসএলসি।

২০২১ সালের ইংল্যান্ড সফরে জৈব সুরক্ষা বলয় ভেঙে হোটেলরুম থেকে থেকে বের হয়ে আসেন কুশল মেন্ডিস, নিরোশান ডিকওয়েলা এবং দানুষ্কা গুনাথালিকা। সেই সময় তিনজনকে দেশে ফেরত পাঠানো হয়। এরপর তদন্ত শেষে এক বছরের জন্য নিষিদ্ধ করা হয়। পাশাপাশি আর্থিক জরিমানাও করা হয়।

শুধু আন্তর্জাতিক ক্রিকেট নয়, ঘরোয়া ক্রিকেটে নিষিদ্ধ হয়েছিলেন তারা। সেই নিষেধাজ্ঞাও উঠিয়ে নেওয়া হয়েছিল। নিষেধাজ্ঞা উঠে যাওয়ায় লঙ্কা প্রিমিয়ার লিগে খেলার সুযোগ পেয়েছিলেন তারা।

নিষেধাজ্ঞা উঠিয়ে নেওয়া হলেও পূর্ব ঘোষিত দুই বছরের স্থগিত নিষেধাজ্ঞা বহাল রাখার সিদ্ধান্ত থেকে সরে আসেনি লঙ্কান বোর্ড। এ সময় কুশল মেন্ডিস, নিরোশান ডিকওয়েলা এবং  দানুষ্কা গুনাথালিকাকে পর্যবেক্ষণে রাখা হবে বলে নিশ্চিত করেছেন তিনি।

কয়েকদিন পরেই জিম্বাবুয়ের বিপক্ষে ঘরের মাঠে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলবে শ্রীলঙ্কা। ম্যাচ তিনটি হবে ১৬, ১৮ ও ২১ জানুয়ারি। আসন্ন এ সিরিজে তিন ক্রিকেটারকে দলে ফেরাতে পারে এসএলসি।

স্পোর্টসমেইল২৪/পিপিআর

[আমরা এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার সর্বশেষ সংবাদ পড়তে ইনস্টল করুন আমাদের অ্যান্ড্রয়েড মোবাইল অ্যাপস ]


শেয়ার করুন :