এল ক্ল্যাসিকো দিয়ে মাঠে ফিরছেন আনসু ফাতি

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৭:২৭ পিএম, ০৮ জানুয়ারি ২০২২
এল ক্ল্যাসিকো দিয়ে মাঠে ফিরছেন আনসু ফাতি

চোট কাটিয়ে উঠেছেন আনসু ফাতি। কিন্তু এখনই মাঠে ফিরছেন না তিনি। বিষয়টি নিশ্চিত করেছেন বার্সেলোনা কোচ জাভি হার্নান্দেজ। স্প্যানিশ সুপার কাপে রিয়াল মাদ্রিদের বিপক্ষে ম্যাচ দিয়ে মাঠে ফিরবেন তরুণ এ মিডফিল্ডার।

২০২১ সালের ৬ নভেম্বর লা লিগায় সেল্টা ভিগোর বিপক্ষে ম্যাচ ইনজুরিতে পড়েন তিনি। এরপর থেকেই মাঠের বাইরে আছেন তিনি।

বুধবার (১২ জানুয়ারি) স্প্যানিশ সুপার কাপের সেমিফাইনালে চিরপ্রতিন্দ্বন্দী রিয়াল মাদ্রিদের বিপক্ষে মাঠে নামবে বার্সেলোনা। সে ম্যাচ দিয়েই দলে ফিরবেন তিনি। এর আগে শনিবার (৮ জানুয়ারি) গ্রানাডার বিপক্ষে মাঠে নামবে কাতালান ক্লাবটি।

এ ম্যাচের আগেই আনসু ফাতির ইনজুরিমুক্ত হওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন। ইনজুরি মুক্ত হওয়ার পরও তাকে গ্রানাডার বিপক্ষে স্কোয়াডে রাখবেন না তিনি।

কেন তাকে দলে রাখা হয়নি, সে বিষয়টি জানিয়েছেন তিনি। এ বিষয়ে জাভি বলেন, ‘আনসু সুস্থ আছে। তার স্কোয়াডে থাকার সম্ভাবনা ছিল, কিন্তু আমরা কোনো ঝুঁকি নিতে চাই না। সে সুপার কাপের জন্য আমাদের সঙ্গে থাকবে, যা আমাদের জন্য দারুণ খবর। সে বড় পার্থক্য গড়ে দেয়।’

আনসু ফাতি ছাড়া গ্রানাডার বিপক্ষে ম্যাচের স্কোয়াডে নেই সার্জিনো দেস্ত, গাভি, আব্দে সামাদ এবং আলেক্স বালদে।

ফাতিকে নিয়ে কথা বললেও এখনই এল ক্ল্যাসিকো নিয়ে ভাবতে নারাজ জাভি। এ বিষয়ে তিনি বলেন, ‘এই মুহূর্তে আমরা গ্রানাদা ম্যাচের কথা ভাবছি। আমরা রিয়াল মাদ্রিদের বিপক্ষে ম্যাচের কথা না ভেবে শুধু এই ম্যাচের জন্য প্রস্তুতি নিচ্ছি। তাকে (ফাতি) তার ফিটনেসের জন্য খেলাচ্ছি না, (পরবর্তী ম্যাচ) রিয়াল মাদ্রিদের বিপক্ষে এজন্য নয়।’

লা লিগায় ১৯ ম্যাচে ৮ জয় ও ৭ ড্রয়ে ৩১ পয়েন্ট নিয়ে পাঁচ নম্বরে আছে শাভির দল। এক ম্যাচ বেশি খেলা রিয়াল ৪৬ পয়েন্ট নিয়ে শীর্ষে।

স্পোর্টসমেইল২৪/পিপিআর

[আমরা এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার সর্বশেষ সংবাদ পড়তে ইনস্টল করুন আমাদের অ্যান্ড্রয়েড মোবাইল অ্যাপস ]


শেয়ার করুন :