লেভানডোভস্কির প্রথম গোলের রাতে জয়ে ফিরলো বার্সেলোনা

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৯:২৪ এএম, ২২ আগস্ট ২০২২
লেভানডোভস্কির প্রথম গোলের রাতে জয়ে ফিরলো বার্সেলোনা

বার্সেলোনার জার্সিতে অবশেষে মহাকাঙ্ক্ষিত গোলের দেখা পেলেন পোলিশ স্ট্রাইকার রবার্ট লেভানডোভস্কি। নিজের জন্মদিনটাকেই বেছে নিলেন বার্সেলোনার হয়ে প্রথম গোলের জন্য! লেভানডোভস্কির গোল পাওয়ার রাতে বড় জয় পেয়েছে বার্সেলোনা। 

তবে বার্সার জার্সিতে প্রথম গোলের ম্যাচে এক গোলে থামেননি তিনি, করেছেন জোড়া গোল। তার গোলেই লা লিগায় ৩৬০ মিনিট পর প্রতিপক্ষের জালে বল পাঠালো বার্সেলোনা। ২০০৩ সালের সেপ্টেম্বর-অক্টোবরে ৩২৬ মিনিট গোলহীন থাকার পর লা লিগায় এটাই তাদের সবচেয়ে দীর্ঘ গোল-খরা। 

লেভানডোভস্কির জোড়া গোলে সঙ্গে ওসমান দেম্বেলে ও আনসু ফাতির এক গোলে রিয়াল সোসিয়েদাদের বিপক্ষে ৪-১ ব্যবধানে জিতে লা লিগায় জয়ে ফিরেছে বার্সেলোনা।

রোববার (২১ আগস্ট) দিবাগত রাতে লা লিগায় নিজেদের দ্বিতীয় ম্যাচে রিয়াল সোসিয়েদাদের বিপক্ষে মাঠে নেমেছিল বার্সেলোনা। প্রথম ম্যাচে ড্র করা বার্সা এ ম্যাচে জয়ের জন্য মরিয়া ছিল।

রেকর্ডসহ এমবাপের হ্যাটট্রিক, নেইমারের ডাবল, গোল পেয়েছেন মেসি-হাকিমি

ম্যাচ শুরুর পর মিনিট গড়ানোর আগেই গোলও পেয়ে যায় তারা। ৪৬তম সেকেন্ডে বার্সেলোনাকে এগিয়ে দেন লেভানডোভস্কি। নিজেদের অর্ধ থেকে বল নিয়ে উঠে বার্সেলোনা ডিফেন্ডার অ্যালেক্স বালডির পাস থেকে সোসিয়েদাদ ডিফেন্ডারদের মাঝখান থেকে দুর্দান্ত দক্ষতায় লক্ষ্যভেদ করেন লেভানডোভক্সি। 

সোসিয়েদাদ জবাব দিতে অবশ্য বেশি সময় নেয়নি। ম্যাচের ষষ্ট মিনিটেই সমতায় ফেরে স্বাগতিকরা। ম্যাচের ষষ্ট মিনিটেই সমতায় ফেরে স্বাগতিকরা। মাঝমাঠে বার্সেলোনা মিডফিল্ডার ফ্রাংকি ডি ইয়ং বল হারালে পেয়ে যায় সোসিয়েদাদ।

sportsmail24

সতীর্থের পাস ধরে বার্সেলোনার বক্সে ঢুকে দারুণ দক্ষতায় লক্ষ্যভেদ করেন সোসিয়েদাদের সুইডিশ ফরোয়ার্ড আলেক্সান্দার ইসাক। 

প্রথমার্ধ শেষ হওয়ার আগ মুহূর্তে বার্সেলোনার দুর্গ রক্ষা করেন গোলরক্ষক মার্ক টের স্টেগান। সোসিয়েদাদের ডেভিড সিলভার শট দুর্দান্ত দক্ষতায় ফিরিয়ে দেন তিনি। 

প্রথমার্ধের বাকি সময়ে এলোমেলো ফুটবল খেলেছে বার্সেলোনা। বেশিরভাগ সময়েই যেন নিজেদের হারিয়ে খুঁজছিল তারা। ফলে ১-১ গোলে সমতায় থেকে বিরতিতে যায় দুই দল।

৬৪তম মিনিটে মাঠে আসেন আনসু ফাতি ও এই মৌসুমেই ন্যূ ক্যাম্পে আসা ব্রাজিলিয়ান ফুটবলার রাফিনহা। এরপর স্বয়ংক্রিয়ভাবে বদলে যায় বার্সার খেলা! দুই মিনিটের ব্যবধানে দুই গোল পায় দল। 

দুইজন মাঠে ঢোকার মাত্র দুই মিনিট পরই লিড পায় বার্সেলোনা। মাত্রই মাঠে আসা ফাতির ব্যাকহিল থেকে বল পান বার্সার ফরাসি ফুটবলার ওসমান দেম্বেলে। এরপর বক্সে দারুণ কোণাকুনি শটে বার্সাকে এগিয়ে দেন তিনি। 

দুই মিনিট পর ম্যাচের ৬৮তম মিনিটে নিজের জোড়া গোল পূর্ণ করার পাশাপাশি দলকে ৩-১ গোলে এগিয়ে দেন রবার্ট লেভানডোবভস্কি। 

ম্যাচের ৭৯তম মিনিটে গোলদাতার তালিকায় নিজের নাম লেখান ফাতি। লেভানডোভস্কির ফ্লিক সোসিয়েদারের ফুটবলারের গায়ে লেগে বল চলে যায় ফাতির কাছে, ভুল করেননি তিনি, বার্সাকে এগিয়ে দেন ৪-১ ব্যবধানে।

ম্যাচের বাকি সময়ে দুই দলের কেউই আর তেমন কোনো সুযোগ তৈরি করতে পারেনি। ফলে ৪-১ গোলের ব্যবধানে জয় নিয়ে মাঠ ছাড়ে জাভি হার্নান্দেজের দল। 

sportsmail24

দুই ম্যাচে এক ড্র ও এক জয়ে চার পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের পঞ্চম স্থানে রয়েছে বার্সেলোনা। সমান ম্যাচে এক হার ও এক ড্র নিয়ে টেবিলের ১০ নম্বরে রিয়াল সোসিয়েদাদ।

দুই ম্যাচে শতভাগ জয় নিয়ে রিয়াল মাদ্রিদ আছে দুই নম্বরে। সমান ম্যাচে সমান পয়েন্ট নিয়ে গোল ব্যবধানে এগিয়ে থেকে শীর্ষে রয়েছে ভ্যালেন্সিয়া। 

 স্পোর্টসমেইল২৪/এসকেডি 


শেয়ার করুন :


আরও পড়ুন

৬ গোলের ম্যাচে হোঁচট খেল সিটি

৬ গোলের ম্যাচে হোঁচট খেল সিটি

কামাভিঙ্গা-চুয়েমেনিদের জন্য সময় চাইলেন আনচেলত্তি

কামাভিঙ্গা-চুয়েমেনিদের জন্য সময় চাইলেন আনচেলত্তি

ম্যাচ পণ্ড হলে ওয়াকওভার চান ইয়ুর্গেন ক্লপ

ম্যাচ পণ্ড হলে ওয়াকওভার চান ইয়ুর্গেন ক্লপ

মিটে গেছে নেইমার-এমবাপের বিরোধ

মিটে গেছে নেইমার-এমবাপের বিরোধ