শ্রীলঙ্কার বিপক্ষে অজিদের টানা চতুর্থ জয়

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৭:৩৮ পিএম, ১৮ ফেব্রুয়ারি ২০২২
শ্রীলঙ্কার বিপক্ষে অজিদের টানা চতুর্থ জয়

পাঁচ ম্যাচ সিরিজের চতুর্থ টি-টোয়েন্টিতে শ্রীলঙ্কাকে ৬ উইকেটে হারিয়েছে বিশ্ব চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া। এ জয়ে  পাঁচ ম্যাচের সিরিজে ৪-০ ব্যবধানে এগিয়ে গেল অস্ট্রেলিয়া। প্রথম তিন ম্যাচ জিতে আগেই সিরিজ জয় নিশ্চিত করেছিল অজিরা।  

মেলবোর্নে সিরিজের চতুর্থ টি-টোয়েন্টিতে টস জিতে প্রথমে বোলিং করতে নামে অস্ট্রেলিয়া। ভালো শুরুর ইঙ্গিত দিয়ে উদ্বোধনী জুটিতে ৩৫ রান যোগ করেন শ্রীলঙ্কার দুই ওপেনার পাথুম নিশাঙ্কা ও দানুষ্কা গুনাথিলাকা। ১৭ বলে ১৭ রান করে আউট হন গুনাথিলাকা। 

এরপর কুশল মেন্ডিসকে নিয়ে দ্বিতীয় উইকেটে ৩৬ বলে ৪১ রান যোগ করেন নিশাঙ্কা। দ্বিতীয় ব্যাটার হিসেবে দলীয় ৭৬ রানে আউট হওয়ার আগে  ২১ বলে ২৭ রান করেন কুশল।

এরপর চারিথ আসালঙ্কাকে নিয়ে দলের স্কোর ১০০ পার করেন নিশাঙ্কা। দলীয় ১১০ রানে তৃতীয় ব্যাটার হিসেবে আসালঙ্কা আউট হবার পর, চাপে পড়ে শ্রীলংকা। পরবর্তী ব্যাটাররা দায়িত্ব নিয়ে খেলতে না পারায় ২০ ওভারে ৮ উইকেটে ১৩৯ রানের বেশি করতে পারেনি শ্রীলঙ্কা

আসালঙ্কা ১৯ বলে ২২ রান করেন। দলের পক্ষে সর্বোচ্চ ৪৬ রান করেন নিশাঙ্কা। তার ৪০ বলের ইনিংসে ৪টি চার ছিলো। অস্ট্রেলিয়ার ঝাই রিচার্ডসন-কেন রিচার্ডসন দুইটি করে উইকেট নেন। 

১৪০ রানের টার্গেটে খেলতে নেমে শুরুতে চাপে পড়েছিলো অস্ট্রেলিয়া। ৪৯ রানে তিন ব্যাটার প্যাভিলিয়নে ফিরেন। মেইক শিফট ওপেনার অ্যাস্টন আগার ৩১ বলে ২৬, বেন ম্যাকডারমট ৯ ও অধিনায়ক অ্যারন ফিঞ্চ ২ রানে আউট হন। 

চতুর্থ উইকেটে ৪৭ বলে ৭১ রানের জুটি গড়ে অস্ট্রেলিয়ার জয়ের পথ সহজ করে দেন গ্লেন ম্যাক্সওয়েল ও জশ ইংলিশ। ২০ বলে ৩টি চার ও ২টি ছক্কায় ৪০ রান করে থামেন ইংলিশ। তবে দলের জয় নিশ্চিত করে মাঠ ছাড়েন ম্যাক্সওয়েল। ৩৯ বলে তিন বাউন্ডারিতে ৪৮ রানে অপরাজিত ছিলেন ম্যাক্সওয়েল। তার সাথে ৮ রানে অপরাজিত থাকেন মার্কাস স্টয়নিস। শ্রীলংকার লাহিরু কুমারা দুইটি উইকেট নেন। ম্যাচ সেরা হন ম্যাক্সওয়েল। 

রোববার (২০ ফেব্রুয়ারি) মেলবোর্নে সিরিজের পঞ্চম ও শেষ টি-টোয়েন্টিতে মুখোমুখি হবে দুই দল।

স্পোর্টসমেইল২৪/পিপিআর

[আমরা এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার সর্বশেষ সংবাদ পড়তে ইনস্টল করুন আমাদের অ্যান্ড্রয়েড মোবাইল অ্যাপস ]



শেয়ার করুন :


আরও পড়ুন

নির্ভয়ে অস্ট্রেলিয়াকে পাকিস্তান আসতে বললেন সাকলাইন

নির্ভয়ে অস্ট্রেলিয়াকে পাকিস্তান আসতে বললেন সাকলাইন

আইপিএল খেলতে পারলে ভালো লাগতো : অ্যারন ফিঞ্চ

আইপিএল খেলতে পারলে ভালো লাগতো : অ্যারন ফিঞ্চ

পাকিস্তান সিরিজেই অজিদের হয়ে নামবেন টিম ডেভিড!

পাকিস্তান সিরিজেই অজিদের হয়ে নামবেন টিম ডেভিড!

ক্রিকেট অস্ট্রেলিয়ার নতুন চেয়ারম্যান হেন্ডারসন

ক্রিকেট অস্ট্রেলিয়ার নতুন চেয়ারম্যান হেন্ডারসন