বিসিবির ছুটি না নিয়ে দক্ষিণ আফ্রিকায় খেলছেন সাকিব

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০২:২৪ পিএম, ১২ মার্চ ২০২২
বিসিবির ছুটি না নিয়ে দক্ষিণ আফ্রিকায় খেলছেন সাকিব

বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) থেকে ছুটি পাওয়ার দুইদিন পরেই পাল্টে গেল সাকিব আল হাসানের সুর। বিশ্রামের জন্য ছুটি পেলেও তা নিচ্ছেন না সাকিব। জানালেন দক্ষিণ আফ্রিকা সফরে খেলার জন্য প্রস্তুত তিনি।

বিদেশ থেকে ফিরে শনিবার (১২ মার্চ) মিরপুরে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপনের সাথে বৈঠকে বসেন সাকিব আল হাসান। বৈঠক শেষেই সাকিব আল হাসান জানান, দক্ষিণ আফ্রিকা সফরে যাবেন।

এর আগে বুধবার (৯ ফেব্রুয়ারি) সাকিবকে চলতি বছরের ৩০ এপ্রিল পর্যন্ত ছুটি দেয় বিসিবি। জানানো হয়েছিল মানসিকভাবে বিপর্যস্ত হওয়ায় ছুটির আবেদন করেছেন সাকিব। তার আবেদনের ভিত্তিতেই সে সময়ে সাকিবকে সবধরনের ক্রিকেট থেকে ছুটি দেওয়া হয়েছিল। তখন সাকিবের ছুটির বিষয়টি জানিয়েছিলেন বিসিবির ক্রিকেট অপারেশন্স চেয়ারম্যান জালাল ইউনুস।

সে সময় বিসিবি ক্রিকেট অপারেশন্স চেয়ারম্যান জানিয়েছিলেন, সাকিবের সাথে বৈঠকে বসবেন বিসিবি সভাপতি। সেখানেই চূড়ান্ত সিদ্ধান্ত হবে। শনিবার সেই বৈঠকের পরই দক্ষিণ আফ্রিকা সিরিজ খেলার সিদ্ধান্ত নিয়েছেন সাকিব আল হাসান।

তিনি বলেন, ‘বোর্ড অবশ্যই ডিসাইড করবে যে কোন সময় আমাকে রেস্ট দেওয়া উচিত। কোনটা দেওয়া দরকার, সেটা বোর্ড সিদ্ধান্ত নেবে। এবং সেটা এই দক্ষিণ আফ্রিকা সিরিজ থেকেই। সো আমি দক্ষিণ আফ্রিকা সিরিজেও অ্যাভেলেবেল।’

পুরো বছর বাংলাদেশ দলের সিরিজের দলের থাকবেন বলেও জানিয়েছেন সাকিব। এ বিষয়ে সাকিবের ভাষ্য, ‘পাপন ভাইয়ের সাথে আমার কথা হয়েছে, আমরা পুরো বছরের পরিকল্পনাটাই করতে পেরেছি। যেহেতু আমি তিনটা ফরম্যাটেই আছি (চুক্তিতে)। সো আমি তিনটা ফরম্যাটেই অ্যাভেলেবেল থাকবো সবসময়।’

দক্ষিণ আফ্রিকার সফরের আগে মানসিকভাবে এখনও পুরোপুরি ফিট না বলেও জানিয়েছেন সাকিব। তবে দক্ষিণ আফ্রিকা সফরে ভিন্ন কন্ডিশনে গেলে মানসিকভাবে ফিট হতে পারবেন বলে আশাবাদী সাকিব।

এ বিষয়ে সাকিব বলেন, ‘কোনো জিনিস তো এক দুই দিনে চেঞ্জ করা সম্ভব না। যেহেতু আমি জানি, পুরা ক্লিয়ার পিকচার আছে আমার সামনে। সাউথ আফ্রিকার ন্যাচারাল ভিউ-টিউতে গেলে আরও তাড়াতাড়ি ভালো হয়ে যাওয়ার সম্ভাবনা আছে।’

তিনি আরও বলেন, ‘অনেক সময় হয়তো আপনি যদি ডিফারেন্ট কোনো এনভায়রনমেন্টে যান, আপনার মন ভালো হয়ে যায়। আশা করি সে রকম কিছু হবে ভালোভাবে।  এবং দলের জন্য বেটার পারফর্ম করতে পারবো।’

শনিবার সংবাদ সম্মেলনে জানানো হয়েছে রোববার (১৩ মার্চ) দক্ষিণ আফ্রিকার উদ্দেশে বিমান ধরবেন তিনি। এর আগে শুক্রবার (১১ মার্চ) এবং শনিবার তিনভাগে বিভক্ত হয়ে ইতিমধ্যেই দক্ষিণ আফ্রিকার উদ্দেশে রওয়ানা দিয়েছে বাংলাদেশ দল। তাই রোববার রাতে একাই দক্ষিণ আফ্রিকার বিমান উদ্দেশে রওয়ানা হবেন সাকিব আল হাসান।

স্পোর্টসমেইল২৪/পিপিআর


শেয়ার করুন :


আরও পড়ুন

সাকিবকে চুক্তিতে রাখা নিয়ে সাংবাদিকদের পাল্টা প্রশ্ন ছুঁড়লেন নির্বাচক রাজ্জাক

সাকিবকে চুক্তিতে রাখা নিয়ে সাংবাদিকদের পাল্টা প্রশ্ন ছুঁড়লেন নির্বাচক রাজ্জাক

সাকিবকে সরিয়ে দেওয়া বোর্ডের জন্য কঠিন: রাজ্জাক

সাকিবকে সরিয়ে দেওয়া বোর্ডের জন্য কঠিন: রাজ্জাক

দলের জয়ে অবদান রাখাই তাসকিনের ‘মূল লক্ষ্য’

দলের জয়ে অবদান রাখাই তাসকিনের ‘মূল লক্ষ্য’

অবশ্যই জেতার লক্ষ্য নিয়ে যাব: তামিম ইকবাল

অবশ্যই জেতার লক্ষ্য নিয়ে যাব: তামিম ইকবাল