দক্ষিণ আফ্রিকার ‘ন্যাচারাল ভিউয়ে’ মন তাড়াতাড়ি ভালো হবে: আশা সাকিবের

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৬:৩০ পিএম, ১২ মার্চ ২০২২
দক্ষিণ আফ্রিকার ‘ন্যাচারাল ভিউয়ে’ মন তাড়াতাড়ি ভালো হবে: আশা সাকিবের

শারীরিক ও মানসিকভাবে ফিট না থাকায় দক্ষিণ আফ্রিকা সফর থেকে ছুটি চেয়েছিলেন সাকিব আল হাসান। বিষয়টি বিবেচনায় নিয়ে বাংলাদেশ ক্রিকেট বোর্ডও (বিসিবি) প্রায় দুই মাসের বিশ্রাম দিয়েছিল। তবে দুইদিনেই মত পাল্টিয়েছেন সাকিব। বিসিবির সাথে বৈঠক শেষে জানিয়ে দিলেন, ছুটি নিচ্ছেন না, দক্ষিণ আফ্রিকা সফরে যাচ্ছেন তিনি। একই সাথে জানালেন, দক্ষিণ আফ্রিকার প্রাকৃতিক দৃশ্য থেকে মন ভালো হওয়ার সম্ভবনা রয়েছে।

ইনজুরি ছাড়াও পারিবারিক কিংবা ব্যক্তিগত নানা কারণে বাংলাদেশ জাতীয় দলের সিরিজ থেকে প্রায়ই ছুটি নিয়ে থাকেন সাকিব আল হাসান। সর্বশেষ দক্ষিণ আফ্রিকা সফর থেকেও ছুটি চেয়েছিলেন সাকিব। শারীরিক ও মানসিক ক্লান্তির কথা বলে সিরিজ থেকে বিশ্রাম চেয়েছিলেন তিনি। তবে বোর্ড তুলনামূলক একটু লম্বা ছুটি দেওয়ার পর পাল্টালেন নিজের মত।

দক্ষিণ আফ্রিকায় সফরে নিজের মানসিক অবস্থা ফিরে পাওয়ার আশা প্রকাশ করে সাকিব বলেন, ‍“কোনো জিনিস তো এক-দুই দিনে চেঞ্জ করা সম্ভব না। যেহেতু আমি জানি, পুরা ক্লিয়ার পিকচার (বাংলাদেশের খেলা) আছে আমার সামনে। দক্ষিণ আফ্রিকার প্রাকৃতিক দৃশ্য (ন্যাচারাল ভিউ-টিউ) দেখতে গেলে আরও তাড়াতাড়ি ভালো হয়ে যাওয়ার (মন) সম্ভাবনা আছে।”

শুধু মন ভালো হওয়ার বিষয়টি নয়, দলের জন্য ভালো কিছু করার আশাবাদ ব্যক্ত করেন সাকিব। বলেন, “অনেক সময় হয়তো আপনি যদি ডিফারেন্ট কোনো এনভায়রনমেন্টে যান, আপনার মন ভালো হয়ে যায়। আশা করি, সে রকম কিছু হবে ভালোভাবে। এবং দলের জন্য বেটার পারফর্ম করতে পারবো।”

শনিবার সংবাদ সম্মেলনে জানানো হয়, দলের বাকি সদস্যরা চলে গেলেও রোববার (১৩ মার্চ) দক্ষিণ আফ্রিকার উদ্দেশে ঢাকা ত্যাগ করবেন সাকিব আল হাসান। সেখানে গিয়ে দলের সাথে যোগ দেবেন তিনি। সিরিজ শুরুর অনেক আগেই চলে যাওয়ায় প্রথম ওয়ানডে ম্যাচেই সাকিবকে দলে পাওয়া যাবে।

সাকিবের মানসিক অবস্থা ভালো ছিলো উল্লেখ করে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন বলেন, “ও (সাকিব) যেহেতু আমাকে বলেছে, আমার বলা উচিৎ না তাও বলছি, ও একটু ম্যানটালি ডিস্ট্রার্ব। আমার মনে হয় এ সময়টায় আমাদের সকলেরই ওর পাশে থাকা উচিত। ওকে সাপোর্ট দেওয়া উচিৎ।”

লাদেশ ক্রিকেটে সাকিব-তামিম-মাশরাফি-মাহমুদউল্লাহ-মুশফিকদের অবদান অনেক উল্লেখ করে বিসিবি সভাপতি জানান, দুই-একটা সিরিজ এরা বিশ্রাম নিতেই পারে। এতে দোষের কিছু নেই।

বিসিবি সভাপতি বলেন, ‍“এখন একটা-দুইটা সিরিজ যদি কেউ না খেলে, এখানে অনুমানের দরকার নেই। বোর্ডও অনেক সময় অনেককে বিশ্রামে রাখতে পারে। নতুন কাউকে পুশ করতে পারে। আপনারা (সাংবাদিক) স্পোর্টিংলি নেন। দিস ইজ দ্য পার্ট অব দ্য গেম। এবং এটাই সারা পৃথিবীতে হয়ে আসছে।”

স্পোর্টসমেইল২৪/আরএস


শেয়ার করুন :


আরও পড়ুন

‘সাকিব মেন্টালি ডিস্টার্ব ‍ছিলো’

‘সাকিব মেন্টালি ডিস্টার্ব ‍ছিলো’

বিসিবির ছুটি না নিয়ে দক্ষিণ আফ্রিকায় খেলছেন সাকিব

বিসিবির ছুটি না নিয়ে দক্ষিণ আফ্রিকায় খেলছেন সাকিব

সাকিবকে চুক্তিতে রাখা নিয়ে সাংবাদিকদের পাল্টা প্রশ্ন ছুঁড়লেন নির্বাচক রাজ্জাক

সাকিবকে চুক্তিতে রাখা নিয়ে সাংবাদিকদের পাল্টা প্রশ্ন ছুঁড়লেন নির্বাচক রাজ্জাক

বিসিবির কেন্দ্রীয় চুক্তিতে নতুন মুখ ইয়াসির রাব্বি-জয়

বিসিবির কেন্দ্রীয় চুক্তিতে নতুন মুখ ইয়াসির রাব্বি-জয়