পিসিবিকে ক্ষতিপূরণ দিলো নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ড

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০১:১৮ পিএম, ১৯ মে ২০২২
পিসিবিকে ক্ষতিপূরণ দিলো নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ড

বিশ্বকাপের আগে বাংলাদেশ থেকে সরাসরি পাকিস্তান সফরে গিয়েও নিরাপত্তার অজুহাতে না খেলে দেশে ফিরেছিল নিউজিল্যান্ড ক্রিকেট দল। যা বিপদে থাকা পাকিস্তান ক্রিকেটের জন্য মোটেও সুখকর ছিল না। তবে পিসিবি চেয়ারম্যান রমিজ রাজাও ছাড়ার পাত্র নন, শেষ পর্যন্ত নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ডের কাছ থেকে ক্ষতিপূরণ নিয়ে ছেড়েছেন তিনি।

২০২১ সালের ১৯ সেপ্টেম্বর রাওয়ালপিন্ডিতে পাকিস্তানের বিপক্ষে প্রথম ওয়ানডে শুরুর ঠিক আগমুহূর্ত নিরাপত্তার অজুহাতে সফর স্থগিত নিউজিল্যান্ড। তৎকালীন প্রধানমন্ত্রী ইমরান খানের ফোনেও নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ডকে থামানো যায়নি।

নিউজিল্যান্ডের ফিরে যাওয়ায় খেলা দেখতে আসা ভক্তদের ইচ্ছা অপূর্ণ থেকে যায়। দীর্ঘ ১৮ বছর পর পাকিস্তান সফরে গিয়েও নিউজিল্যান্ডের এমন কাণ্ডের পর ইংল্যান্ডও তাদের পুরুষ ও নারী দল পাকিস্তানে পাঠানো থেকে সরে যায়।

এমন পরিস্থিতিতে পিসিবি চেয়ারম্যান রমিজ রাজা ঘোষণা করেন, নিউজিল্যান্ডকে ক্ষতিপূরণ দিতে বলবেন তারা। বিষয়টি এখন সমাধান করা হয়েছে। হোটেল বুকিং, নিরাপত্তা, বিপণন, সম্প্রচার ইত্যাদিসহ আর্থিক ক্ষতির জন্য ক্ষতিপূরণ প্রদান করেছে নিউজিল্যান্ড।

যদিও ক্ষতিপূরণের পরিমাণ প্রকাশ করা হয়নি। তবে সূত্র অনুযায়ী, বেশ মোটা অংকের ক্ষতিপূরণ পেয়েছে পাকিস্তান। এছাড়া অস্ট্রেলিয়া টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে অক্টোবরে ক্রাইস্টচার্চে ত্রিদেশীয় সিরিজ খেলতে আমন্ত্রণও গ্রহণ করেছে পাকিস্তান। 

সব ঝামেলা মিটে যাওয়ার পর এবার নিউজিল্যান্ড সফর করবে পাকিস্তান। ইংল্যান্ডের সাথে সিরিজ তারিখ নির্ধারণ করার পরই নিউজিল্যান্ড সফর নিশ্চিত করবে তারা। অন্যদিকে, অক্টোবরে সাত ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে পাকিস্তান সফরে করবে নিউজিল্যান্ড।

এছাড়াও চলতি বছরের শেষ দিকে পূর্ণাঙ্গ সিরিজ খেলতে পাকিস্তান সফর করবে নিউজিল্যান্ড। সফরে তিনটি ওয়ানডে ও দু’টি টেস্ট খেলবে তারা। পরে ২০২৩ সালের এপ্রিলে পাঁচটি টি-টোয়েন্টি এবং ওয়ানডে সিরিজ খেলবে কিউইরা।

স্পোর্টসমেইল২৪/এএইচবি


শেয়ার করুন :


আরও পড়ুন

শাহীনই পাকিস্তানের ভবিষ্যৎ অধিনায়ক: ড্যারেন গফ

শাহীনই পাকিস্তানের ভবিষ্যৎ অধিনায়ক: ড্যারেন গফ

লঙ্কা ক্রিকেটকে সহায়তা করতে ‘প্রস্তুত’ জাভেদ আফ্রিদি

লঙ্কা ক্রিকেটকে সহায়তা করতে ‘প্রস্তুত’ জাভেদ আফ্রিদি

পিসিবির ভাবনায় লাল ও সাদা বলে ভিন্ন চুক্তি

পিসিবির ভাবনায় লাল ও সাদা বলে ভিন্ন চুক্তি

কাউন্টিতে  দুর্দান্ত পারফর্ম্যান্সের পুরস্কার পেলেন শান মাসুদ

কাউন্টিতে দুর্দান্ত পারফর্ম্যান্সের পুরস্কার পেলেন শান মাসুদ