কাউন্টিতে দুর্দান্ত পারফর্ম্যান্সের পুরস্কার পেলেন শান মাসুদ

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০১:৩৪ পিএম, ১০ মে ২০২২
কাউন্টিতে  দুর্দান্ত পারফর্ম্যান্সের পুরস্কার পেলেন শান মাসুদ

পাকিস্তান দলে জায়গা হারানোর পর ইংলিশ কাউন্টিতে সুযোগ পেয়ে ব্যাট হাতে দুর্দান্ত পারফর্ম্যান্স করছেন পাকিস্তানি ক্রিকেটার শান মাসুদ। প্রথম পাকিস্তানি ক্রিকেটার হিসেবে গড়েছেন রেকর্ডও। এমন পারফর্ম্যান্সের পুরস্কার হিসেবে প্রফেশনাল ক্রিকেটার্স অ্যাসোসিয়েশনের (পিসিএ) এপ্রিল মাসের সেরা ক্রিকেটার হিসেবে নির্বাচিত হয়েছেন তিনি।

চলতি বছরের এপ্রিলে কাউন্টি ক্রিকেট চ্যাম্পিয়নশিপে ডার্বিশায়ারের হয়ে ব্যাক-টু-ব্যাক ডাবল সেঞ্চুরি করেছিলেন মাসুদ। তার আগে যা পারেননি আর কোনো পাকিস্তানি ক্রিকেটার। যে জন্য এপ্রিল মাসের সেরা ক্রিকেটার হিসেবে এই বাঁহাতি ব্যাটারকেই নির্বাচিত করেছে পিসিএ।

কাউন্টিতে ৩২ বছর বয়সী এই ব্যাটার ব্যাক-টু-ব্যাক ডাবল সেঞ্চুরিসহ তিন ম্যাচে খেলে রান করেছেন ৭১৩। যাতে তার পয়েন্ট হয়েছিল ১২৯ দশমিক ৩৪। মোট পয়েন্টের সাথে ৪৬ শতাংশ ভোট অর্জন করে পিসিএ’র এপ্রিল মাসের প্লেয়ার র‌্যাঙ্কিংয়ের শীর্ষস্থান জায়াগা করে নিয়েছেন তিনি।

এই পুরস্কার অর্জন করার পথে মাসুদ কেন্টের বেন কম্পটন, হ্যাম্পশায়ারের অলরাউন্ডার কিথ বার্কার এবং ইয়র্কশায়ারের হ্যারি ব্রুককে পেছনে ফেলেছেন। তারা ভোট পেয়েছেন যথাক্রমে ৩০, ১৪ ও ১০ শতাংশ।

নিজের এমন পারফর্ম্যান্সের সুবাদে আবারও জাতীয় দলে খেলার স্বপ্ন দেখছেন মাসুদ। এ ক্ষেত্রে মাসুদ অনুপ্রেরণা হিসেবে দেখছেন অস্ট্রেলিয়ার ব্যাটার মার্নাস লাবুশেনকে। যিনি কাউন্টিতে ভালো খেলে আবারও গায়ে জড়িয়েছেন অস্ট্রেলিয়ার জার্সি।

মাসুদ বলেন, ‘তার (লাবুশেন) ক্যারিয়ারের পথটা আমি দেখেছি। মার্নাস গ্ল্যামরগানে এসে প্রায় ১২০০ রান করেছিলেন। তারপরে সেই যে অস্ট্রেলিয়ান দলে ডাক পেলেন, তারপর আর তাকে পিছনে ফিরে তাকাতে হয়নি। এখন সে দলের অন্যতম গুরুত্বপূর্ন অংশ।’

‘তিনি একটি জ্বলন্ত উদাহরণ। আমি এখানে তার ব্যাটিংয়ে উল্লেখযোগ্য উন্নতি দেখেছি। সে এখন বিশ্বের এক নম্বর ব্যাটার (টেস্ট), এতে অবাক হওয়ার কিছু নেই। যখন সে পাকিস্তানে ছিল, আমি তার সঙ্গে কথা বলেছি। সম্প্রতি সময়েও আমরা একে অপরের বিপক্ষে যে ম্যাচ খেলেছি।’ - মাসুদ যোগ করেন।

দুটি ডাবল সেঞ্চুরি ছাড়াও তিনটি হাফ সেঞ্চুরি করেছেন এই ব্যাটার। মাসুদের ফর্ম ফেরাতে কাউন্টি চ্যাম্পিয়নশিপ ভালো ভূমিকা রেখেছে। সেটাও জানাতে ভুললেন না এই তারকা। তিনি বলেন,’কাউন্টি আমার খেলাকে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য যা যা প্রয়োজন তা সবই করেছে।’

স্পোর্টসমেইল২৪/এএইচবি


শেয়ার করুন :


আরও পড়ুন

লড়াইয়ের নাম ‘শাহীন বনাম লাবুশেন’

লড়াইয়ের নাম ‘শাহীন বনাম লাবুশেন’

শান মাসুদকে টেস্ট ও টি-টোয়েন্টি বিশ্বকাপের দলে দেখতে চান হাফিজ

শান মাসুদকে টেস্ট ও টি-টোয়েন্টি বিশ্বকাপের দলে দেখতে চান হাফিজ

অ্যান্ডারসনের হাততালি পেয়ে ‘আপ্লুত’ ছয় উইকেট নেওয়া হাসান আলী

অ্যান্ডারসনের হাততালি পেয়ে ‘আপ্লুত’ ছয় উইকেট নেওয়া হাসান আলী

ইংলিশ কাউন্টিতে ইতিহাস গড়লেন শান মাসুদ

ইংলিশ কাউন্টিতে ইতিহাস গড়লেন শান মাসুদ