এশিয়া কাপে নেই লিটন, রাব্বি-সোহান ফিফটি ফিফটি

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০১:৩৯ পিএম, ১১ আগস্ট ২০২২
এশিয়া কাপে নেই লিটন, রাব্বি-সোহান ফিফটি ফিফটি

চলতি বছরের ২৭ আগস্ট আরব আমিরাতে মাঠে গড়াবে এশিয়া কাপের আসর। একই বছর টি-টোয়েন্টি বিশ্বকাপ হওয়ায় আসরটি হবে টি-টোয়েন্টি ফরম্যাটে। তবে এ টুর্নামেন্টে খেলতে পারছেন না টাইগারদের উইকেটরক্ষক ও ব্যাটার লিটন কুমার দাস। এছাড়া ইয়াসির আলি রাব্বি ও নুরুল হাসান সোহানের খেলার সম্ভাবনাও ফিফটি ফিফটি।

জিম্বাবুয়ে সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টিতে বাম হাতের তর্জনীতে ব্যথা পান নুরুল হাসান সোহান। ওই কারণে তাকে যেতে হয়েছে অস্ত্রোপচারের টেবিলে। একই সফরের প্রথম ওয়ানডেতে হ্যামস্ট্রিংয়ের ইনজুরিতে পড়া লিটন দাস আছেন মাঠের বাইরে।

এর আগে ওয়েস্ট ইন্ডিজ সফরে ইনজুরিতে পড়া ইয়াসির আলি রাব্বি মাঠে ফিরেছিলেন। খুলনায় প্রস্তুতি ম্যাচ খেলাকালীন আবারও ইনজুরিতে পড়েছেন। এশিয়া কাপ দিয়ে মাঠে ফেরার আশা থাকলেও নতুন ইনজুরি কারণে আবারও তাকে নিয়ে তৈরি হয়েছে শঙ্কা।

এই তিন ক্রিকেটারের বিষয়ে বৃহস্পতিবার (১১ আগস্ট) স্পোর্টসমেইল২৪.কম-কে আপডেট দিয়েছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের চিকিৎসক মনজুর হোসেন। তিনি জানিয়েছেন, এশিয়া কাপে খেলতে পারবেন না লিটন। তবে সুযোগ আছে ইয়াসির ও সোহানের।

ইয়াসির রাব্বির বিষয়ে তিনি বলেন, “ইয়াসিরকে কালকে (বুধবার) একটি ইনজেকশন দেওয়া হয়েছে। শনিবার (১৩ আগস্ট) চিকিৎসক গাইডলাইন দিবে। সে অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে। ওর এশিয়া কাপ খেলার সুযোগ ৫০-৫০।”

ইনজুরির কারণে অস্ত্রোপচারের টেবিলে যাওয়া সোহান ইতিমধ্যেই শুরু করেছেন নিজের রিহ্যাব সেশন। আগেই জানানো হয়েছিল তিন-চার সপ্তাহ মাঠের বাইরে থাকবেন তিনি। অস্ত্রোপচারের পরও সেই সময়সীমাতেই আবদ্ধ আছে সোহানের ইনজুরির বিষয়টি।

সোহানের ইনজুরি নিয়ে মনজুর হোসেন বলেন, “ওর রিহ্যাব সেশন শুরু হয়েছে। যদি এশিয়া কাপের স্কোয়াডে রাখা হয় তাহলে দ্বিতীয় পর্ব (সুপার ফোর) খেলতে পারবেন তিনি।”

অর্থাৎ এশিয়া কাপের গ্রুপ পর্বের আফগানিস্তান ও শ্রীলঙ্কার বিপক্ষে খেলবে বাংলাদেশ। এরপরে সুপার ফোরের বাঁধা পেরিয়ে বাংলাদেশকে খেলতে হবে ফাইনাল। গ্রুপ পর্বের বাঁধা পেরোতে পারলে সোহানকে পেতে পারে বাংলাদেশ।

জিম্বাবুয়ের বিপক্ষে রানিং বিটুইন দ্য উইকেটে রান নিতে গিয়ে ইনজুরিতে পড়েন লিটন দাস। ইনজুরির কারণে ওয়ানডে সিরিজের বাকি দুই ম্যাচে খেলতে পারেননি। তখনই জানানো হয়েছিল দীর্ঘদিনের জন্য মাঠের বাইরে যাচ্ছেন তিনি। এমনকি এশিয়া কাপ তার খেলা নিয়েও ছিল শঙ্কা।

শেষ পর্যন্ত বিসিবি চিকিৎসক মনজুর হোসেন নিশ্চিত করেছেন, এশিয়া কাপে লিটনের খেলা হবে না। এই সময়ে রিহ্যাব সেশন করবেন এই ক্রিকেটার।

লিটনের বিষয়ে মনজুর হোসেন বলেন, “ও এশিয়া কাপ খেলতে পারবে না। এই সময়ে রিহ্যাবে থাকবে। হয়তো দুই-একদিনের মধ্যে এই প্রক্রিয়াও শুরু হবে।”

স্পোর্টসমেইল২৪/পিপিআর


শেয়ার করুন :


আরও পড়ুন

আফিফের মধ্যে এমন গুন আছে, যা অন্যদের নেই: তামিম

আফিফের মধ্যে এমন গুন আছে, যা অন্যদের নেই: তামিম

আফিফের ব্যাটিং প্রশংসায় পঞ্চমুখ তামিম

আফিফের ব্যাটিং প্রশংসায় পঞ্চমুখ তামিম

এশিয়া কাপ নয়, সাব্বিরের মনোযোগ ‘এ’ দলে

এশিয়া কাপ নয়, সাব্বিরের মনোযোগ ‘এ’ দলে

মাঠে ফিরছেন সাইফউদ্দিন, অজানা এশিয়া কাপ ভাগ্য

মাঠে ফিরছেন সাইফউদ্দিন, অজানা এশিয়া কাপ ভাগ্য