মুমিনুল-ইয়াসিরদের যুক্ত করে বাদ আফিফ

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৯:৩৯ এএম, ২৬ মে ২০২৩
মুমিনুল-ইয়াসিরদের যুক্ত করে বাদ আফিফ

নিজেদের মাঠে ওয়েস্ট ইন্ডিজ ‘এ’ দলের বিপক্ষে প্রত্যাশা মতো খেলতে পারছে না বাংলাদেশ ‘এ’ দল। আনঅফিসিয়াল টেস্ট সিরিজের প্রথমটি ড্রয়ের পর দ্বিতীয় ম্যাচটিও রয়েছে একই পথে। এরই মাঝে আফগানিস্তান সিরিজের আগে তৃতীয় টেস্টের জন্য সাত পরিবর্তন এনে নতুন করে দল দিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

ঘোষিত ১৪ সদস্যের দলে ডাক পেয়েছেন সাবেক টেস্ট অধিনায়ক মমিনুল হক, ইয়াসির আলী চৌধুরী, নুরুল হাসান সোহান, নাসুম আহমেদ, শরিফুল ইসলাম এবং মৃত্যুঞ্জয় চৌধুরী।

সর্বশেষ টেস্ট ম‍্যাচ খেলতে পারেননি নুরুল হাসান সোহান, নাসুম আহমেদ, ইয়াসির আলি। ফলে ঘরের মাঠে আফগানিস্তানের বিপক্ষে একমাত্র টেস্টের আগে নিজেদের ঝালিয়ে নিতে তাদেরকে স্কোয়াডে ডাকা হয়েছে।

জাতীয় দলের আরেক ক্রিকেটার আফিফ হোসেন ধ্রুবর সময়টা ভালো যাচ্ছে না। ওয়েস্ট ইন্ডিজ ‌‘এ’ দলের বিপক্ষে নেতৃত্ব দেওয়া আফিফ তৃতীয় ম্যাচ থেকে বাদ পড়েছেন। তবে তাকে অসুস্থতার জন্য বিশ্রাম দেওয়া হয়েছে বলে জানা গেছে। আফিফ না থাকায় এখন নতুন কাউকে অধিনায়ক হিসেবে ঘোষণা করতে হবে।

আফিফ ছাড়াও সাদমান ইসলাম, মোহাম্মদ নাঈম শেখ, তানভির ইসলাম, রিশাদ হোসেন, খালেদ আহমেদ ও রিপন মণ্ডলকে শেষ ম্যাচের স্কোয়াডে রাখা হয়নি।

বাংলাদেশ ‘এ’ দল
জাকির হাসান, সাইফ হাসান, মাহমুদুল হাসান জয়, মুমিনুল হক, ইয়াসির আলি চৌধুরী, নুরুল হাসান সোহান, ইরফান শুক্কুর, শাহাদাত হোসেন, নাঈম হাসান, নাসুম আহমেদ, শরিফুল ইসলাম, মৃত্যুঞ্জয় চৌধুরী, মুশফিক হাসান এবং তানজিম হাসান।


শেয়ার করুন :